৫০ থেকে একলাফে ২৫০ টাকা! ভোটের পর বাড়তে চলেছে মোবাইল রিচার্জের খরচ

একটি প্রতিবেদনে বলা হয়েছে যে কোম্পানিগুলি ৫জি-তে বিপুল বিনিয়োগ করেছে। এমন পরিস্থিতিতে মুনাফার হিসেব নিচ্ছে নেটওয়ার্ক কোম্পানিগুলো। তথ্য অনুযায়ী, এমন পরিস্থিতিতে প্রায় ২৫ শতাংশ শুল্ক বাড়াতে পারে মোবাইল অপারেটররা।

Parna Sengupta | Published : May 14, 2024 6:15 AM IST

লোকসভা নির্বাচন ২০২৪-এর পর আপনার মোবাইল রিচার্জ করা ব্যয়বহুল হয়ে যাবে। ব্রোকারেজ ফার্ম অ্যাক্সিস ক্যাপিটালের একটি প্রতিবেদনে বলা হয়েছে এই তথ্য। রিপোর্ট অনুসারে, লোকসভা নির্বাচনের পরপরই আপনার মোবাইল রিচার্জ করতে ৫০ থেকে ২৫০ টাকা খরচ হতে পারে। ব্রোকারেজ ফার্ম অ্যাক্সিস ক্যাপিটালের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে কোম্পানিগুলি ৫জি-তে বিপুল বিনিয়োগ করেছে। এমন পরিস্থিতিতে মুনাফার হিসেব নিচ্ছে নেটওয়ার্ক কোম্পানিগুলো। তথ্য অনুযায়ী, এমন পরিস্থিতিতে প্রায় ২৫ শতাংশ শুল্ক বাড়াতে পারে মোবাইল অপারেটররা।

প্রিপেইড এবং পোস্টপেইড উভয় ক্ষেত্রেই বৃদ্ধি

তথ্য অনুযায়ী, এই বৃদ্ধি শহর এবং গ্রাম উভয় এলাকায় দেখা যাবে। এছাড়াও, পোস্টপেইড এবং প্রিপেইড সংযোগই এতে প্রভাবিত হবে। শুধু তাই নয়, কোম্পানির রিপোর্টে এমনও বলা হয়েছে যে যারা শুধুমাত্র ডেটা ব্যবহার করেন তাদেরও রিচার্জের জন্য আগের থেকে বেশি টাকা দিতে হতে পারে। তবে কোম্পানিগুলোর পক্ষ থেকে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। নির্বাচন শেষ হলে এ ধরনের সিদ্ধান্ত নেওয়া হতে পারে। Jio সহ সমস্ত নেটওয়ার্ক সংস্থাগুলি এর জন্য পরিকল্পনা করেছে। উল্লেখ্য, প্রায় দুই বছর আগে সংস্থাগুলি তাদের হার বাড়িয়েছিল।

কোম্পানি প্রতি ব্যবহারকারী অর্থ উপার্জন করতে চাইছে

মিডিয়া রিপোর্ট সম্পর্কে কথা বলতে, সমস্ত টেলিকম কোম্পানি ব্যবহারকারীদের প্রতি আয় বাড়াতে চায়। এমনকি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে কোম্পানিগুলো ব্যবহারকারী পিছু যতটা খরচ করছে ততটা রিটার্ন পাচ্ছে না। যার কারণে তাদের ট্যারিফ প্ল্যান ২৫ শতাংশ বাড়াতে হতে পারে। যার সরাসরি প্রভাব পড়বে সাধারণ মানুষের পকেটে। কারণ আজকাল দেশের বেশির ভাগ মানুষের হাতেই মোবাইল ফোন। অর্থাৎ দেশের জনসংখ্যার ৮০ শতাংশের বেশি মোবাইল ফোন ব্যবহার করে। যাদের আয় কম তাদের জন্য রিচার্জ করা ব্যয়বহুল হয়ে উঠবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Suvendu Adhikari : 'লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ না হলে বেতন বন্ধ হবে' কেন জানেন? শুভেন্দু যা বললেন, দেখুন
Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন
Nadia News : পাচার হচ্ছিল রেশনের বস্তা বস্তা চাল! ধরা পড়তেই টাকা দিয়ে পালানর চেষ্টা, শেষে যা হল!
Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'