Money Making: বিনিয়োগের জন্য তৈরি থাকুন! আগামী সপ্তাহে নতুন IPO-এর মাধ্যমে কোটিপতি হওয়ার সুযোগ পাবেন

প্রাথমিক বাজারে কিছুটা স্বস্তি থাকবে কারণ আগামী সপ্তাহে দুটি নতুন পাবলিক IPO চালু হবে।

 

deblina dey | Published : Jun 9, 2024 9:07 AM IST

Upcoming IPO: ভারত দ্বিতীয় বৃহত্তম আইপিও বাজার হয়ে উঠেছে। নির্বাচনের ফলাফল ঘোষণার সঙ্গে সঙ্গে বিদ্যমান নীতিগুলি অব্যাহত রাখার উচ্চ প্রত্যাশা রয়েছে, যা আইপিও বুমকে আরও বাড়িয়ে তুলবে বলে আশা করা হচ্ছে। প্রাথমিক বাজারে কিছুটা স্বস্তি থাকবে কারণ আগামী সপ্তাহে দুটি নতুন পাবলিক IPO চালু হবে।

আগামী সপ্তাহে নতুন ২টি আইপিও চালু হবে-

ইক্সিগো আইপিও-

Ixigo IPO ১০ জুন বিডিংয়ের জন্য খুলবে এবং ১২ জুন বন্ধ হবে। ট্র্যাভেলার্স কোম্পানির আইপিও হল ৭৪০.১০ কোটি টাকার একটি বুক-বিল্ড ইস্যু এবং এতে ১.২৯ কোটি শেয়ারের একটি নতুন ইস্যু রয়েছে, যা মোট ১২০ কোটি টাকা এবং ৬.৬৭ কোটি শেয়ার বিক্রির প্রস্তাব, যা মোট ৬২০.১০ কোটি টাকা। আইপিওর প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ৮৮ থেকে ৯৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

ইউনাইটেড কটফ্যাব আইপিও-

ইউনাইটেড কটফ্যাব আইপিও ১৩ জুন থেকে ১৯ জুন পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য খোলা থাকবে। এসএমই আইপিও হল ৩৬.২৯ কোটি টাকার একটি নির্দিষ্ট মূল্যের ইস্যু এবং এতে মোট ৫১.৮৪ লাখ শেয়ারের একটি নতুন ইস্যু রয়েছে। এসএমই আইপিওর প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ৭০ টাকা।

নতুন তালিকা আগামী সপ্তাহে আসছে-

ক্রোনক্স ল্যাব সায়েন্সেস আইপিও-

ক্রোনক্স ল্যাব সায়েন্সেস আইপিওর জন্য বরাদ্দ চূড়ান্ত করা হয়েছিল, ৬ জুন, ২০২৪ বৃহস্পতিবার। IPO ১০ জুন BSE, NSE-তে তালিকাভুক্ত হবে।

3C আইটি আইপিও-

3C IT IPO-এর জন্য বরাদ্দ সোমবার, ১০ জুন, ২০২৪-এ চূড়ান্ত হবে বলে আশা করা হচ্ছে। SME IPO BSE SME-তে তালিকাভুক্ত হবে, যার অস্থায়ী তালিকার তারিখ বুধবার, ১২ জুন স্থির করা হয়েছে৷

স্যাট্রিক্স আইপিও-

স্যাট্রিক্স আইপিওর জন্য বরাদ্দ ১০ জুন, ২০২৪ সোমবার চূড়ান্ত হবে বলে আশা করা হচ্ছে। SME IPO BSE SME-তে তালিকাভুক্ত হবে, যার অস্থায়ী তালিকার তারিখ বুধবার, ১২ জুন স্থির করা হয়েছে৷

ম্যাজেন্টা লাইফকেয়ার আইপিও-

ম্যাজেন্টা লাইফকেয়ার আইপিওর জন্য বরাদ্দ ১০ জুন সোমবার চূড়ান্ত হবে বলে আশা করা হচ্ছে। আইপিওটি BSE SME-তে তালিকাভুক্ত হবে, যার অস্থায়ী তালিকার তারিখ বুধবার, ১২ জুন স্থির করা হয়েছে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari | ঘরছাড়া বিজেপি প্রার্থীদের নিয়ে রাজভবনের পথে শুভেন্দু, গাড়ি আটকাল পুলিশ
Acropolis Mall Fire | অ্যাক্রোপলিস মলে ভয়াবহ আগুন, যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ
Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃশ্চিক, মিথুন ও মেষ রাশির দিন কেমন কাটবে! দেখুন রাশিফল
AC Installed in Nadia School | প্রবল গরমে নাজেহাল পড়ুয়ারা, চাঁদা তুলে ক্লাসরুমে AC বসালেন শিক্ষকরাই
Madan Mitra | 'দেব আমাকে ক্ষমা করে দিস ভাই' কেন ক্ষমা চাইলেন মদন মিত্র?