মাসের শেষে লক্ষ্মীবারে সোনা ও রূপোর দাম কোথায় ঠেকল, জেনে নিন কলকাতার আজকের দর

বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে। আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের। বৃহস্পতিবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

Web Desk - ANB | Published : Mar 30, 2023 4:05 AM IST

সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। গত কয়েকদিনের তুলনায় অনেকটাই কমল সোনার দাম। বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। তার কারণে ভারতেও সোনার দাম হুড়মুড়িয়ে পড়ছে। সোনার দাম কমা মাত্রই দোকানে ভিড় বাড়ছে মধ্যবিত্তের। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের।  তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল।

সোনার দাম যেভাবে লাফিয়ে বাড়ছিল তাতে একলাফেই ৫৫ হাজারের গন্ডি পার করেছিল। তাতে মধ্যবিত্ত থেকে ব্যবসায়ী সকলেই মুখ থুবড়ে পড়েছিল। কিন্তু এখন আবার ছবিটাই পুরো উল্টো। সোনার দাম সর্বকালীন উচ্চতার তুলনায় অনেকটাই কমেছে। যার ফলে সোনার কেনারও চাহিদা বেড়েছে। ফের দাম কমল সোনার, পাশাপাশি রুপোর দামেও অনেকটাই পতন। শুধু তাই নয়, আগামী দিনে নাকি আরও কমতে পারে সোনার দাম তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। বৃহস্পতিবার ২২ ও ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

 

বেশ কয়েকদিন ধরেই দাম পড়ছে সোনার। তবে সোনার দাম যে কখন বাড়ছে আর কখন কমছে, তা নিয়েই নাজেহাল মধ্যবিত্ত। সোনার দামের পাশাপাশি রুপোর দামেও অনেকটা পতন হয়েছে।সোনার দাম কমায় দোকানেও ভিড় জমছে মধ্যবিত্তের। অর্থনৈতিক লড়াই যখন তীব্রতর হচ্ছে, তখনই সব জিনিসপত্রের দামও চড়া হারে বাড়ছে। সোনার দাম একদিন কমলে পরপর আবার দুদিন বাড়ছে। আর এই দাম বাড়া-কমা নিয়েই নাজেহাল অবস্থা মধ্যবিত্তের। অগ্নিমূল্য বাজারে সবকিছুর দামই আগুন। গ্যাসের দাম থেকে পেট্রোলের দাম সবই আকাশছোঁয়া। তার উপর বিশ্ব বাজারে অব্যাহত সোনার দাম। কয়েকদিন আগেও সোনার দাম রেকর্ড গড়েছিল। তবে জিনিসপত্রের দাম বাড়লেও সোনার দাম বাড়া-কমা নিয়ে সকলেই নাজেহাল। সোনার দাম প্রতিদিনই বাড়ছে একটু একটু করে। সোনার দাম কমতেই মুখে হাসি ফুটেছে মধ্যবিত্তের। ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫৪,৭১০টাকা। ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫৯,৬৮০ টাকা। কলকাতার বাজারে ১ কেজি রূপোর আজকের দাম ৭৩,০০০ টাকা। যা গতকালের তুলনায় সামান্য কমেছে। বেশ কয়েকদিন ধরেই সোনা ও রূপোর দামে হেরফের শুরু হয়েছে। আজ কমছে তো কালই বাড়ছে হুড়মুড়িয়ে। আর সোনার দাম বাড়লেই পকেটে টান পড়ছে মধ্যবিত্তের।সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। সোনা কেনার আগ্রহ বছরভর থাকে মানুষের মধ্যে। তবে বিয়ের মরশুমের আগে যে হারে সোনার দাম বাড়ছে তাতে নাভিশ্বাস অবস্থা সাধারণ মানুষের।

 

Read more Articles on
Share this article
click me!