Gold price: মে মাসের শুরুতে স্থিতিশীল সোনার দাম, কলকাতায় কতয় বিকোচ্ছে হলুদ ধাতু? জানুন

বিনিয়োগের ক্ষেত্রে সোনার সঠিক দাম না জানলে অসুবিধায় পড়তে হতে পারে বিনিয়োগকারীদের। তাই এই মূল্যবান ধাতু কেনার আগে এর দাম সম্পর্কে অবগত হওয়া খুবই জরুরি।

Web Desk - ANB | Published : May 1, 2023 2:59 AM IST

মাসের শুরুতেই স্থিতিশীল সোনার দাম। মে মাসের এক তারিখ কোনও বদল নেই হলমার্কের দরে। বিনিয়োগের ক্ষেত্রে সোনার সঠিক দাম না জানলে অসুবিধায় পড়তে হতে পারে বিনিয়োগকারীদের। তাই এই মূল্যবান ধাতু কেনার আগে এর দাম সম্পর্কে অবগত হওয়া খুবই জরুরি। কলকাতায় পাকা সোনার নামে সামান্য বদল এসেছে। এপ্রিল মাসের শুরুর তুলনায় বদল এল সোনার গহণা ও হলমার্ক সোনার দামেও। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

কলকাতায় কত সোনার দাম?

১ মে, রবিবার ২২ ক্যারটের ১ গ্রাম পাকা সোনার দাম ৫,৫৮৫ টাকা। গতকালও যে দাম ছিল ৫,৫৮৫ টাকায় । ২২ ক্যারটের ১০ গ্রাম পাকা সোনার দাম দাঁড়িয়েছে ৫৫,৮৫০ টাকা। গতকাল ২২ ক্যারটের ১০ গ্রাম সোনার দাম ছিল ৫৫,৮৫০ টাকা। ২২ ক্যারটের ৮ গ্রাম সোনার দাম গতকাল ছিল ৪৪,৬৮০ টাকা। আজকেও দাম হল ৪৪,৬৮০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম গতকাল ছিল ৫৫,৭,৫০০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম হল ৫৫,৭,৫০০ টাকা।

একনজরে ২২ ক্যারট সোনার দাম

অন্যদিকে সোমবার দাম বাড়ল ২৪ ক্যারট সোনারও। ১ মে ২৪ ক্যারট সোনার ১ গ্রামের দাম ৬,০৯৩ টাকা। গতকালও এই দাম ছিল ৬,০৯৩ টাকা। ২৪ ক্যারট ৮গ্রাম সোনার দাম ৪৮,৭৪৪ টাকা। গতকাল দাম ছিল ৪৮,৭৪৪ টাকা। ২৪ ক্যারট ১০ গ্রাম সোনার দাম, ৬০,৯৩০ টাকা। গতকাল দাম ছিল ৬০,৯৩০ টাকা। ২৪ ক্যারট ১০০ গ্রাম সোনার দাম গতকালও ছিল ৬,০৯,৩০০ টাকা। সোমবার দাম হল ৬,০৯,৩০০ টাকা।

একনজরে ২৪ ক্যারট সোনার দাম

Share this article
click me!