Gold price update: সপ্তাহান্তে সোনার দামে বড় পতন, জানুন আজ কলকাতায় কত দর হলমার্কের

এপ্রিল মাসের তুলনায় বদল এল সোনার গহণা ও হলমার্ক সোনার দামেও। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

 

Web Desk - ANB | Published : May 20, 2023 3:09 AM IST

 

সপ্তাহ শেষে দামে বড় পত ন ২২ ও ২৪ ক্যারটের সোনার। গত কয়েকদিন ধরে একটানা কম সোনার দাম। বিনিয়োগকারীদের। তাই এই মূল্যবান ধাতু কেনার আগে এর দাম সম্পর্কে অবগত হওয়া খুবই জরুরি। কলকাতায় পাকা সোনার নামে সামান্য বদল এসেছে। এপ্রিল মাসের তুলনায় বদল এল সোনার গহণা ও হলমার্ক সোনার দামেও। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

কলকাতায় কত সোনার দাম?

২০ মে, শনিবার ২২ ক্যারটের ১ গ্রাম পাকা সোনার দাম হল ৫,৫৮০ টাকা। গতকালও যে দাম ছিল ৫,৬১০ টাকায়। ২২ ক্যারটের ১০ গ্রাম পাকা সোনার দাম দাঁড়িয়েছে ৫৫,৮০০ টাকা। গতকাল ২২ ক্যারটের ১০ গ্রাম সোনার দাম ছিল ৫৬,১০০ টাকা। ২২ ক্যারটের ৮ গ্রাম সোনার দাম গতকাল ছিল ৪৪,৮৮০ টাকা। আজকেও দাম হল ৪৪,৬৪০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম গতকাল ছিল ৫,৬১,০০০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম হল ৫,৫৮,০০০ টাকা।

একনজরে ২২ ক্যারট সোনার দাম

অন্যদিকে শনিবার দাম বাড়ল না ২৪ ক্যারট সোনারও। ২০ মে ২৪ ক্যারট সোনার ১ গ্রামের দাম হল ৬,০৮৭ টাকা। গতকালও এই দাম ছিল ৬,১২০ টাকা। ২৪ ক্যারট ৮গ্রাম সোনার দাম ৪৮,৬৯৬ টাকা। গতকাল দাম ছিল ৪৮,৯৬০ টাকা। ২৪ ক্যারট ১০ গ্রাম সোনার দাম, ৬০,৮৭০ টাকা। গতকাল দাম ছিল ৬১,২০০ টাকা। ২৪ ক্যারট ১০০ গ্রাম সোনার দাম গতকালও ছিল ৬,১২,০০০ টাকা। শুক্রবার দাম হল ৬,০৮,৭০০ টাকা।

একনজরে ২৪ ক্যারট সোনার দাম

Share this article
click me!