১৬৬ টাকার বিনিয়োগে মেয়াদ শেষে মিলবে ৫০ লক্ষ! দারুণ পলিসি বাজারে আনল এলআইসি

এই স্কিমে, মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক এবং বার্ষিক ভিত্তিতে কিস্তি প্রদান করা যেতে পারে। এই প্ল্যানে, যারা ১৫ বছরের প্ল্যান বেছে নেয় তারা শুধুমাত্র ১১ বছরের জন্য প্রিমিয়াম দিতে পারে।

Web Desk - ANB | Published : May 19, 2023 10:25 AM IST

আপনি যদি বিনিয়োগ করার কথা ভাবছেন, তাহলে এলআইসি-এর বীমা রত্ন যোজনায়, আপনি দৈনিক ১৬৬ টাকার সঞ্চয় বিনিয়োগ করে প্রায় ৫০ লক্ষ টাকার একটি তহবিল তৈরি করতে পারেন। LIC বীমা রত্ন পলিসিতে নিরাপদে বিনিয়োগ করে নিশ্চিত রিটার্ন পেতে পারেন। সংযোগ এবং অংশীদারিত্ব ব্যতীত এই একচেটিয়া জীবন বীমা প্রকল্পটি সাধারণ মানুষ যারা সঞ্চয় করতে চায় তাদের জন্য একমাত্র বার্ধক্য সহায়তা হিসাবে আবির্ভূত হয়। আপনি এই স্কিমে অল্প পরিমাণ সঞ্চয় করে একটি ভাল আয় আশা করতে পারেন।

এই স্কিমে, গ্রাহকদের ন্যূনতম ৫ লক্ষ টাকা নিশ্চিত করা উচিত এবং এই স্কিমে বিনিয়োগ করার ন্যূনতম বয়স সীমা ৯০ দিন এবং এর সর্বোচ্চ বয়স সীমা ৫৫ বছর পর্যন্ত। এই স্কিমে, মাসিক, ত্রৈমাসিক, অর্ধ-বার্ষিক এবং বার্ষিক ভিত্তিতে কিস্তি প্রদান করা যেতে পারে। এই প্ল্যানে, যারা ১৫ বছরের প্ল্যান বেছে নেয় তারা শুধুমাত্র ১১ বছরের জন্য প্রিমিয়াম দিতে পারে। যদিও ২০ বছরের মেয়াদের জন্য ১৬ বছরের দীর্ঘ বিনিয়োগ মেয়াদ প্রয়োজন। ২৫ বছরের মেয়াদের জন্য, গ্রাহকদের ২১ বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে।

আপনি কত উপার্জন করবেন জানেন

আপনি যদি ৩০ বছর বয়সে এই স্কিমে বিনিয়োগ করেন এবং ৫ লক্ষের বিমাকৃত অর্থের জন্য ২৫ বছরের মেয়াদ বেছে নেন। তাই এই ক্ষেত্রে আপনাকে শুধুমাত্র ২১ বছরের জন্য কিস্তি দিতে হবে। আপনাকে প্রতি বছর ৩০,৯০০ টাকা প্রিমিয়াম দিতে হবে। অর্থাৎ, ২১ বছরে আপনি এই পলিসিতে ৬,৪৯,৫৫৯ টাকা জমা দেবেন। ২৫ তম বছরে আপনি ম্যাচিউরিটি ১২,১২,৫০০ টাকা পাবেন।

এভাবে হিসাব বুঝুন

এলআইসি এই স্কিমে কমপক্ষে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করে ১৫ বছরের প্ল্যানে প্রায় নয় লক্ষ টাকা রিটার্ন পেতে পারে। বিনিয়োগকারীদের প্রতি মাসে ন্যূনতম পাঁচ হাজার টাকা দিতে হবে, যা প্রতিদিন প্রায় ১৬৬ টাকা সঞ্চয়ের সমান। আপনি যদি সর্বোচ্চ ২৫ বছরের মেয়াদের জন্য বেছে নেন, তাহলে আপনি ম্যাচিউরিটিতে ৫০ লাখ টাকা পেতে পারেন।

যারা গ্যারান্টিযুক্ত বোনাস এবং বিনিয়োগের মাধ্যমে একটি নিটোল তহবিল তৈরি করতে চান তাদের জন্য এলআইসি বীমা রত্ন নীতি একটি দুর্দান্ত বিনিয়োগের বিকল্প। এর জন্য, বিনিয়োগকারীরা সহজেই হিসাব করতে পারে যে তাদের মেয়াদপূর্তির উপর কত বোনাস দেওয়া হবে। ফলে এলআইসির এই প্রকল্প সঞ্চয় এবং বিনিয়োগের জন্য একটি নিরাপদ বিকল্প হিসাবে উঠে আসছে।

Share this article
click me!