১০,০০০ টাকার বিনিয়োগে ৪৬ লক্ষ টাকা ঢুকবে ব্যাঙ্কে ! মিউচুয়াল ফান্ডে জমান এভাবে

ফ্লেক্সি ক্যাপ ফান্ডগুলির মধ্যে দুর্দান্ত পারফর্ম করছে প্যারাগ পারিক ফ্লেক্সি ক্যাপ ফান্ড। এই ফান্ড তার বিনিয়োগকারীদের আকর্ষণীয় রিটার্ন দিচ্ছে।
 

deblina dey | Published : Oct 3, 2024 9:48 AM IST

16
মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীদের তাদের আর্থিক লক্ষ্য এবং ঝুঁকি নেওয়ার ক্ষমতার ভিত্তিতে বিভিন্ন ধরণের বিনিয়োগের সুযোগ দেয়। বিনিয়োগকারীদের আকৃষ্ট করার জন্য, ফান্ড হাউসগুলি নিয়মিত নতুন থিম এবং স্কিম চালু করে।
26
এই ধরণের একটি উল্লেখযোগ্য স্কিম হল ফ্লেক্সি ক্যাপ ফান্ড। এই ফান্ডগুলি বিভিন্ন মার্কেট ক্যাপিটালাইজেশনের কোম্পানিতে বিনিয়োগ করে, যা বিভিন্ন খাত এবং শিল্প জুড়ে বিনিয়োগের সুযোগ দেয়। এটি একটি নির্দিষ্ট খাতের খারাপ পারফর্ম্যান্সের প্রভাব কমাতে সাহায্য করে। সম্প্রতি, ফ্লেক্সি ক্যাপ ফান্ডগুলি দুর্দান্ত পারফর্ম করেছে।
36
ফ্লেক্সি ক্যাপ ফান্ডগুলির মধ্যে দুর্দান্ত পারফর্ম করছে প্যারাগ পারিক ফ্লেক্সি ক্যাপ ফান্ড। এই ফান্ড তার বিনিয়োগকারীদের আকর্ষণীয় রিটার্ন দিচ্ছে।  এর সম্পদের কমপক্ষে ৬৫% ব্যাঙ্ক ইক্যুইটি স্টকগুলিতে বিনিয়োগ করা হয়। ২রা অক্টোবর পর্যন্ত, প্যারাগ পারিক ফ্লেক্সি ক্যাপ ফান্ডের নেট এসেট ভ্যালু (NAV) ছিল ৮১.৭৮১৮ টাকা। এই ফান্ডের অ্যাসেট আন্ডার ম্যানেজমেন্ট (AUM) ৭৮,৪৯০ কোটি টাকা।
46
প্যারাগ পারিক ফ্লেক্সি ক্যাপ ফান্ড - রেগুলার প্ল্যানে বেশ কয়েকটি ব্লু-চিপ কোম্পানিতে উল্লেখযোগ্য বিনিয়োগ রয়েছে। এই তালিকার শীর্ষে রয়েছে এইচডিএফসি ব্যাংক ৭.৯৮%, পাওয়ার গ্রিড ৬.৭৪% এবং বাজাজ হোল্ডিংস ৬.৬৪%। এছাড়াও, আইটিসি পোর্টফোলিওর ৫.৬৫% এবং কোল ইন্ডিয়া ৫.৫৯%। বিভিন্ন খাতে ছড়িয়ে থাকা এই গুরুত্বপূর্ণ বিনিয়োগগুলি সামগ্রিক পারফর্ম্যান্স এবং স্থিতিশীলতায় অবদান রাখে।
56
প্যারাগ পারিক ফ্লেক্সি ক্যাপ ফান্ড - রেগুলার প্ল্যান ১১ বছর ৪ মাস আগে চালু হয়েছিল। এই সময়কালে, এটি দুর্দান্ত পারফর্ম করেছে এবং ২০.৩৩% এর মোট রিটার্ন দিয়েছে। বিভিন্ন সময়কালে, এটি উল্লেখযোগ্য রিটার্ন দিয়েছে। গত এক বছরে ৩৯.৬৫%, তিন বছরে ১৮.৪৩%, পাঁচ বছরে ২৬.৪০%, সাত বছরে ২০.৬০% এবং দশ বছরে ১৮.৬৮% রিটার্ন।
66
প্যারাগ পারিক ফ্লেক্সি ক্যাপ ফান্ড - রেগুলার প্ল্যান সিস্টেম্যাটিক ইনভেস্টমেন্ট প্ল্যান (SIP) এর মাধ্যমে উল্লেখযোগ্য লাভ অর্জন করেছে। ১১ বছর ধরে এই স্কিমে ১০,০০০ টাকা SIP বিনিয়োগের ফলে মোট মূল্য বেড়ে ৪৫,৮১,৮৩৪ টাকা হয়েছে। এটি ২০.৯% এর চক্রবৃদ্ধি বার্ষিক প্রতিদানের (CAGR) প্রতিনিধিত্ব করে। বিনিয়োগের সময়কালে, মোট ১৩,৩০,০০০ টাকা বিনিয়োগ করা হয়েছিল। এটি এই ফান্ডের শক্তিশালী পারফর্ম্যান্স এবং নিয়মিত বিনিয়োগের মাধ্যমে সম্পদ বৃদ্ধির ক্ষমতা তুলে ধরে।
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos