Petrol diesel price: মে মাসের প্রথম দিনেও কমল না পেট্রল-ডিজেলের দাম, দেশের চার মেট্রো শহরে অব্যহত জ্বালানির জ্বালা

কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক।

Ishanee Dhar | Published : May 1, 2023 6:55 AM IST

মেয়ে মাসের প্রথম দিনেও স্বস্তি মিলল না জ্বালানির দামে। দেশের কিছু ছোট বড় শহরে দাম কমলেও, চার মেট্রো শহরে অপরিবর্তীত পেট্রল ডিজেলের দাম। ভারতের দ্বীপ শহর পোর্ট ব্লেয়ারে আজ সবচেয়ে সস্তা পেট্রল-ডিজেল। এই শহরে আজ পেট্রলের দাম হল লিটার প্রতি ৮৪.১০ টাকা এবং ডিজেলের দাম লিটার প্রতি ৭৯.৭৪ টাকা। উল্লেখ্য বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দামে একাধিকবার ওঠা নামা এলেও, দেশীয় বাজারে দীর্ঘ ৩৪২ দিন স্থিতিশীল ছিল জ্বালানির দাম। তবে বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দামে একাধিকবার পরিবর্তন এসেছে। ডব্লিউটিআই ক্রুড ব্যারেল প্রতি ৭৮ ডলারে নেমেছে। অন্যদিকে ব্রেন্ট ক্রুড এখন ব্যারেল প্রতি ৮৫ ডলার।

কলকাতা-সহ অন্যান্য বড় শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নেওয়া যাক। গত বছরের মাঝামাঝি সময় পেট্রলে প্রতি লিটার ৮ টাকা এবং ডিজেলে প্রতি লিটার ৬ টাকা করে আবগারি শুল্ক কমানো হয়। যার ফলে কমেছিল পেট্রল ডিজেলের দামও। দীর্ঘদিন ধরে দেশের মেট্রো শহরগুলিতে একই দামে বিকোচ্ছে জ্বালানি। আজ দেশের চার মহানগরীতে কত দামে বিকোচ্ছে পেট্রল-ডিজেল? কলকাতা, দিল্লি, মুম্বই এই তিন মেট্রো সিটিতেই অপরিবর্তীত জ্বালানির দাম। কলকাতায় পেট্রল বিকোচ্ছে ১০৬.০৩ টাকায়। ডিজেলের দাম ৯২.৭৬ টাকা। মুম্বইতে পেট্রল ১০৬.৩১ টাকা, ডিজেলের দাম ৯৪.২৭ টাকা। চেন্নাইয়ে পেট্রলের পেট্রলের দাম লিটার প্রতি ১০২.৬৩ টাকা ও ডিজেল প্রতি লিটার ৯৪.২৮ টাকা।

আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম?

দেশের অন্যান্য বড় শহরগুলিতেও জ্বালানির দামে বিশেষ পরিবর্তন দেখা গেল না। ব্যাঙ্গালুরুতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০১.৯৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৭.৮৯ টাকা। নাগপুরে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৭.০৪ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯.৮৯ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা। জয়পুরে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৮. ৪৮ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৩.৭২ টাকা।এলাহবাদে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৮৯. ৮৫ টাকা।

আরও পড়ুন -

গ্যাসের দামে বড় খবর, আরও একবার দামে কাটছাঁট করল কেন্দ্র সরকার

মাসের শেষেও স্বস্তি মিলল না জ্বালানির দামে, আজ কোন শহরে কত হল পেট্রল-ডিজেলের দাম? দেখে নিন

সপ্তাহান্তে স্থিতিশীল সোনার দাম, জানুন কলকাতায় আজ হলমার্কের দর

Share this article
click me!