স্পাইস জেট ম্যানেজারের বিরুদ্ধে পিএফ মামলা! দিল্লি পুলিশের পদক্ষেপে কী জানাল সংস্থা?

আর্থিক সংকট মোকাবেলায় স্পাইসজেট তাদের কর্মীদের বকেয়া বেতন, জিএসটি এবং ১০ মাসের পিএফ বকেয়া পরিশোধ করেছে। এর আগে কর্মীদের পিএফ বকেয়া নিয়ে EPFO তে মামলাও হয়েছিল। ৩০০০ কোটি টাকা সংগ্রহের পর এয়ারলাইনটি বকেয়া পরিশোধের প্রক্রিয়া শুরু করে।

deblina dey | Published : Oct 6, 2024 9:00 AM IST

আর্থিক সংকটের মুখে থাকা ভারতীয় বিমান সংস্থা স্পাইসজেট তার কর্মীদের বকেয়া বেতন পরিশোধ করেছে। এর পাশাপাশি, স্পাইসজেট কর্মীদের পিএফ অ্যাকাউন্টে ১০ মাসের টাকাও জমা দিয়েছে। শুধু তাই নয়, সমস্যায় জর্জরিত বিমান সংস্থাটি জিএসটি বকেয়াও পরিশোধ করেছে। শুক্রবার এই তথ্য জানিয়েছে বিমান সংস্থাটি।

EPFO অভিযোগে মামলা রুজু-

Latest Videos

একজন EOW আধিকারিক বলেছেন যে ১৬ সেপ্টেম্বর কর্মচারীদের পিএফ সংস্থার (EPFO) ধারা ৪০৯ (সরকারি কর্মচারী, বা ব্যাঙ্কার, বণিক বা এজেন্ট দ্বারা বিশ্বাসের অপরাধমূলক লঙ্ঘন) এবং 120B (অপরাধী ষড়যন্ত্র) এর অধীনে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছিল। ভারতীয় দণ্ডবিধি এবং তদন্ত চলছে।

এর আগেও মামলা হয়েছিল

স্পাইসজেটের একজন মুখপাত্র একটি বিবৃতিতে বলেছেন, "কোম্পানি কোয়ালিফাইড ইনস্টিটিউশনাল প্লেসমেন্ট (কিউআইপি) এর মাধ্যমে তহবিল সংগ্রহ করার আগে মামলাটি দায়ের করা হয়েছিল এবং তখন থেকে এয়ারলাইন সমস্ত বকেয়া বেতন এবং জিএসটি বকেয়া পরিশোধ করেছে 'তিনি বলেছিলেন যে দশ মাসের পিএফ বকেয়া৷' জমা করা হয়েছে এবং অবশিষ্ট বকেয়া পরিশোধের প্রক্রিয়া চলছে। সংস্থাটি সম্প্রতি ৩০০০ কোটি টাকা সংগ্রহ করেছে। ২৩ সেপ্টেম্বর এয়ারলাইনটি যোগ্য প্রাতিষ্ঠানিক প্লেসমেন্ট (কিউআইপি) ভিত্তিতে শেয়ার ইস্যু করে ৩০০০ কোটি টাকা সংগ্রহের ঘোষণা করেছে।

কোম্পানির বহরে বিমানের সংখ্যা কমেছে

বিমান সংস্থার মুখপাত্র বলেছেন যে নতুন তহবিল সংগ্রহের প্রথম সপ্তাহের মধ্যে, কোম্পানি সমস্ত বকেয়া বেতন এবং জিএসটি বকেয়া পরিশোধ করে এবং ১০ মাসের পিএফ বকেয়া জমা দিয়ে উল্লেখযোগ্য অগ্রগতি করেছে। বিবৃতিতে তিনি বলেন, অন্যান্য বকেয়া টাকা পরিশোধের প্রক্রিয়া চলছে। এমনকী এয়ারলাইনটি বিভিন্ন বিমান ভাড়ার সঙ্গে চুক্তি করেছে। স্পাইসজেট আর্থিক সমস্যা এবং আইনি ঝামেলা সহ অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। কোম্পানির বহরে উড়োজাহাজের সংখ্যাও কমেছে।

Share this article
click me!

Latest Videos

জয়নগরের রাক্ষসটা শেষ করেদিল মেয়েটাকে! ৭ দিনের পুলিশি হেফাজত | Jaynagar News | Bangla News |
'আমার মেয়েকে ফিরিয়ে দিন' বুকফাটা কান্না কুলতলির নির্যাতিতা ছাত্রীর মায়ের | Kultali Incident
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
বড় সিদ্ধান্ত! প্রতিবাদে পুজোর উদ্বোধনে না! বাংলা লাশের রাজ্যে পরিণত হয়েছে : সুকান্ত | Jaynagar News
থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali