কয়েক মাসে টাকা হবে ডবল, দেড় লক্ষ জমা দিলে পাবেন ৩ লক্ষ, দেখে নিন পোস্ট অফিসের নতুন স্কিম

পোস্ট অফিসের নতুন স্কিমে বিনিয়োগ করে অল্প সময়ে টাকা দ্বিগুণ করুন। সরকারি সুদ সহ মাত্র ১১৫ মাসে দেড় লাখ টাকা হবে ৩ লক্ষ!

Sayanita Chakraborty | Published : Oct 5, 2024 8:32 AM IST

টাকা সঞ্চয় করতে গেলে প্রয়োজন সঠিক স্কিমে টাকা রাখা। তাই না জেনে হুট করে বিনিয়োগ করবেন না। এমন অনেক স্কিম আছে যাতে আপনি অল্প পরিমাণ বিনিয়োগ করে ব্যাপক লাভবান হতে পারেন। এবার প্রকাশ্যে এল এমনই এক স্কিমের কথা। আপনার যদি বিনিয়োগ করার পরিকল্পনা থাকে তাহলে পোস্ট অফিসের নতুন এই স্কিমে বিনিয়োগ করুন।

এই প্রকল্পে বিনিয়োগ করলে আপনি আপনার নিজের জমানো অর্থ থেকে আরও বেশি পরিমাণ লাভ পেতে পারেন। এই প্রকল্পের মূল বিশেষত্ব হল ১১৫ মাসে টাকা হবে দ্বিগুণ। সরকার আপনার বিনিয়োগের ওপর ৭.৫ শতাংশ সুদ দেবে। এই স্কিম সকলের জন্য উপকারী।

Latest Videos

কিষাণ বিকাশ পত্র প্রকল্পের অধীনে ১০ বছরের কম বয়সী নাবালকের অ্যাকাউন্ট খোলা যেতে পারে। তবে, এক্ষেত্রে অভিভাবক তার নিজের পক্ষে অ্যাকাউন্ট খুলতে পারেন। আপনার সন্তান ১০ বছর পূর্ণ হওয়ার সঙ্গে সঙ্গে অ্যাকাউন্টটি তার নাম স্থানান্তরিত হবে। এতে ১০০০ টাকা থেকে বিনিয়োগ করতে পারেন ১.৫ টাকা পর্যন্ত। যদি ১.৫ লক্ষ টাকা বিনিয়োগ করেন তবে ১১৫ মাসে আপনি ৩ লক্ষ টাকা ফেরত পাবেন। আসলে আপনি এই স্কিমে চক্রবৃদ্ধি সুদের সুবিধাও পাবেন।

এবার কয়েক মাসে টাকা হবে ডবল। এই স্কিমে টাকা রাখলে দেড় লাখ জমা দিলে পাবেন ৩ লাখ। পোস্ট অফিসের নতুন স্কিমে সঞ্চয় করুন। এতে বাড়বে টাকা। সরকার আপনার টাকার ওপর ৭.৫ শতাংশ সুদ দেবে। বিস্তারিত জানতে চাইলে নিকটবর্তী পোস্ট অফিসে যোগাযোগ করুন।

 

Share this article
click me!

Latest Videos

SSKM থেকে Dharmatala পর্যন্ত উত্তাল মিছিল জুনিয়র চিকিৎসকদের | RG Kar Protest
পেন্সিলের সিস দিয়ে দুই ইঞ্চির দুর্গাপ্রতিমা, তাক লাগালেন গঙ্গাসাগরের দেবতোষ দাস | Durga Puja Story
আক্রান্ত জুনিয়র ডাক্তাররা! ফের কর্মবিরতি প্রত্যাহার! দেওয়া হলো ২৪ ঘণ্টা আল্টিমেটাম! | RG Kar Protest
RG Kar দুর্নীতি মামলায় আশীষ পান্ডে-কে ৩ দিনের সিবিআই হেফাজত আলিপুর সিবিআই স্পেশাল কোর্টের
Nabadwip গৌরাঙ্গ সেতু পরিদর্শনে নদীয়ার জেলাশাসক ও PWD, দ্রুত সমাধানের প্রতিশ্রুতি! | Nadia News