Good News: পুজোর মুখেই সুখবর! এবার বেতন বা়ড়ল রাজ্য সরকারের এই কর্মীদের, রইল বেতন কাঠামো

২০২৪ সালের ১ অক্টোবর থেকে সারা রাজ্যে কর্মরত বাংলা সহায়তা কেন্দ্রের ডেটা অপারেটরদের মাসিক বেতন বাড়িয়ে ১৬ হাজার টাকা করা হচ্ছে।

Saborni Mitra | Published : Oct 6, 2024 5:15 AM IST

পুজোর মুখেই সুখবর! বেতন বাড়ছে পশ্চিমবঙ্গ সরকারের সহায়তা কর্মীদের পারিশ্রমিক। সম্প্রতি নবান্ন তাদের বার্ষিক বেতন বৃদ্ধির কথাও ঘোষণা করেছে। নবান্ন থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে কী পরিমানে তাদের পারিশ্রমি বৃদ্ধি পাবে। একই সঙ্গে বেতন বৃদ্ধির কথাও জানান হয়েছে।

PRSKF-এর রাজ্য আহ্বায়ক প্রতাপ নায়েক দাবি করেছেন, ২০২৪ সালের ১ অক্টোবর থেকে সারা রাজ্যে কর্মরত বাংলা সহায়তা কেন্দ্রের ডেটা অপারেটরদের মাসিক বেতন বাড়িয়ে ১৬ হাজার টাকা করা হচ্ছে। এতদিন তাদের বেতন ছিল ১৪ হাজার ৩৮০ টাকা। পাশাপাশি ২০২৫ সালের ১ জুলাই থেকে তাদের বার্ষিক বেতন ৩ শতাংশ হারে বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওযা হয়েছে। এতে প্রচুর ডেটা এন্ট্রি কর্মী উপকৃত হবেন। বিষয়টি নিয়ে রাজ্য সরকার, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও ত-ণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের একাধিক মন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তাদের ধন্যবাদও জানিচেছেন আহ্বায়ক।

Latest Videos

সম্প্রতি কন্যাশ্রী, রুপশ্রী প্রকল্পের সঙ্গে যুক্ত চুক্তি ভিত্তিক সরকারী কর্মীদের পারিশ্রমিক বাড়িয়েছে রাজ্য সরকার। বার্ষিক পারিশ্রমিকও বাড়ান হয়েছে। রাজ্য সরকারের দুই রাজ্য সরকারের দুই সমাজকল্যাণ প্রকল্পের অ্যাকাউন্ট্যান্টরা এতদিন পারিশ্রমিক পেতেন ১৫ হাজার টাকা। এবার তা বেড়ে হল ২১ হাজার টাকা। কন্যাশ্রী প্রকল্পের ডেটা ম্যানেজার এবং রূপশ্রীর ডেটা এন্ট্রি অপারেটরদের পারিশ্রমিক ১১ হাজার টাকা থেকে বেড়ে হল ১৬ হাজার টাকা। কন্যাশ্রী ডেটা ম্যানেজারদের পারিশ্রমিক ১২ হাজার টাকা থেকে বেড়ে দাঁড়াল ১৬ হাজার টাকা।

প্রথম পাঁচ বছর অ্যাকাউন্ট্যান্টদের বার্ষিক পারিশ্রমিক বৃদ্ধি হবে ৮০০ টাকা করে। ৫ বছর পর পারিশ্রমিক হবে ২৬ হাজার, ১০ বছর পর পারিশ্রমিক হবে ৩২ হাজার এবং ১৫ বছর পর পারিশ্রমিক হবে ৪০ হাজার টাকা। তার পর থেকে বছরে ১২০০ টাকা করে পারিশ্রমিক বাড়বে। ডেটা ম্যানেজারদের বর্তমান পারিশ্রমিক ১৬ হাজার। ৫ বছর পর পারিশ্রমিক হবে ২০ হাজার টাকা। ১০ বছর পর পারিশ্রমিক দাঁড়াবে ২৫ হাজার টাকা। ১৫ বছর পার করলে পারিশ্রমিক হবে ৩১ হাজার টাকা। সেই সময় প্রতি বছর পারিশ্রমিক বাড়বে ১ হাজার টাকা করে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali
বড় সিদ্ধান্ত! প্রতিবাদে পুজোর উদ্বোধনে না! বাংলা লাশের রাজ্যে পরিণত হয়েছে : সুকান্ত | Jaynagar News
জয়নগরের রাক্ষসটা শেষ করেদিল মেয়েটাকে! ৭ দিনের পুলিশি হেফাজত | Jaynagar News | Bangla News |
বড়সড় বিক্ষোভ RG Kar হাসপাতালে! থ্রেট কালচারের বিরুদ্ধে বিক্ষভের আগুন জুনিয়র ডাক্তারদের | RG Kar
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News