মোদী প্রধানমন্ত্রী থাকাকালীন সময়ে মুকেশ অম্বানীর সম্পত্তি কতটা বেড়েছে? রইল সাল অনুযায়ী তথ্য

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ক্ষমতা গ্রহণের দশ বছর পূর্ণ হয়েছে। তৃতীয় মেয়াদে মোদী পুনরায় ক্ষমতা গ্রহণ করেছেন। ২০15 থেকে ২০২৪ সাল পর্যন্ত দেশের সবচেয়ে প্রতিষ্ঠিত উদ্যোক্তা মুকেশ আম্বানির সম্পত্তি কীভাবে বেড়েছে তা এখানে দেখানো হল।

Asianetnews Bangla Stories | Published : Sep 23, 2024 2:53 PM IST / Updated: Sep 23 2024, 08:24 PM IST

111
মুকেশ আম্বানি

মুকেশ আম্বানি কেবল ভারতেরই নন, বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি। পেট্রোকেমিক্যালস থেকে শুরু করে খুচরা দোকান পর্যন্ত আজ রিলায়েন্সের উপস্থিতি রয়েছে। ২০২৪ সালের ১৫ জুলাই পর্যন্ত দেশের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির সম্পত্তি কত? গত ১০ বছরে তাঁর সম্পত্তি কীভাবে বেড়েছে তার বিবরণ এখানে দেওয়া হল।
 

211
২০১৪ সালে সম্পত্তির পরিমাণ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন ২০১৪ সালে ক্ষমতা গ্রহণ করেন, তখন ২০১৫ সালের মধ্যে মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ ছিল ২১ বিলিয়ন মার্কিন ডলার। বর্তমান ভারতীয় রুপিতে এই পরিমাণ ১ লক্ষ ৭৫ হাজার কোটি টাকা।

311
২০১৬ সালে সম্পত্তি হ্রাস

২০১৬ সালে মুকেশ আম্বানির সম্পত্তিতে কিছুটা হ্রাস পেয়েছিল। আম্বানির সম্পত্তি ছিল ১৯.৩ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় রুপিতে এই পরিমাণ ১ লক্ষ ৬১ হাজার কোটি টাকা।
 

411
২০১৭ সালে আবার বৃদ্ধি

২০১৭ সালে আম্বানির সম্পত্তিতে কিছুটা বৃদ্ধি দেখা গিয়েছিল। সেই বছর তাঁর সম্পত্তি ছিল ২৩.২ বিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ, ১ লক্ষ ৯৪ হাজার কোটি টাকা।
 

511
২০১৮ সালে দ্বিগুণ

২০১৮ সালে রিলায়েন্সের চেয়ারম্যান মুকেশ আম্বানির সম্পত্তি প্রায় দ্বিগুণ হয়ে যায়। এই বছর তাঁর সম্পত্তি ছিল ৪০.১ বিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ, ৩ লক্ষ ৩৫ হাজার কোটি টাকা।
 

611
২০১৯ সালে বৃদ্ধি অব্যাহত

২০১৯ সালে আম্বানির সম্পত্তিতে আগের বছরের তুলনায় কিছুটা বৃদ্ধি দেখা গিয়েছিল। ৫০ বিলিয়ন মার্কিন ডলার মূল্যের নেটওয়ার্থ ছিল তাঁর। অর্থাৎ ৪ লক্ষ ১৭ হাজার কোটি টাকা।

711
২০২০ সালে ব্যপক পতন

২০২০ সালে করোনার প্রভাবে মুকেশ আম্বানির নেটওয়ার্থেও ব্যাপক পতন দেখা গিয়েছিল। ৫০ বিলিয়ন মার্কিন ডলার থেকে কমে ৩৬.৮ বিলিয়ন মার্কিন ডলারে নেমে আসে। অর্থাৎ, ৩ লক্ষ ৭ হাজার কোটি টাকা নেটওয়ার্থ ছিল তাঁর।
 

811
২০২১ সালে বৃদ্ধি

২০২১ সালে মুকেশ আম্বানির সম্পত্তি ব্যাপকভাবে বৃদ্ধি পায়। এই বছর তাঁর সম্পত্তি ছিল ৮৪.৫ বিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ, ভারতীয় রুপিতে ৭ লক্ষ ৬ হাজার কোটি টাকা।

911
২০২২ সালে বৃদ্ধি অব্যাহত

২০২২ সালে মুকেশ আম্বানির সম্পত্তিতে কিছুটা বৃদ্ধি পেয়েছিল। তাঁর সম্পত্তি ছিল ৯০.৭ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় রুপিতে এই পরিমাণ ৭ লক্ষ ৫৭ হাজার কোটি টাকা। অর্থাৎ মাত্র ৫১ হাজার কোটি টাকা সম্পত্তি বেড়েছিল।
 

1011
২০২৩ সালে হ্রাস

২০২৩ অর্থাৎ গত বছর মুকেশ আম্বানির সম্পত্তিতে সামান্য পরিমাণে হ্রাস পেয়েছিল। ২০২৩ সালে তাঁর সম্পত্তি ছিল ৮৩.৪ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় রুপিতে ৬ লক্ষ ৯৬ হাজার কোটি টাকা।
 

1111
২০২৪ সালে শ্রীবৃদ্ধি অব্যাহত

২০২৪ সালে মুকেশ আম্বানির সম্পত্তি এখন পর্যন্ত ব্যাপকভাবে বেড়েছে। এর পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ, মুকেশ আম্বানির সম্পত্তি এখন ১০ লক্ষ ৩৬ হাজার কোটি টাকা।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos