Share Market Crash: শেয়ার বাজারের হাহাকার, উদ্বিগ্ন হয়ে পড়েছে পুঁজিবাজার

লোকসভা নির্বাচনের চলমান ভোট গণনার মধ্যে স্টক মার্কেটে ধস

deblina dey | Published : Jun 4, 2024 6:07 AM IST / Updated: Jun 04 2024, 11:48 AM IST

২০২৪ সালের লোকসভা নির্বাচনের চলমান ভোট গণনার মধ্যে স্টক মার্কেটে ধস। প্রধান সূচকগুলি একদিনে তাদের সবচেয়ে বড় পতন দেখল আজ। অন্যদিকে, ভিক্স সূচক, যা অস্থিরতা নির্দেশ করে, ৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বাজারে তার শীর্ষে অস্থিরতা

Latest Videos

১১ টা ১৫ মিনিটে, নিফটি ভিক্স সূচক ৩৯.০৮ শতাংশ লাফ দিয়ে ২৯ পয়েন্ট অতিক্রম করেছে। Vicks সূচক বৃদ্ধি বাজারের জন্য খারাপ বলে মনে করা হয়। এই সূচকটি আসলে বাজার এবং বিনিয়োগকারীদের এক্সপিরিয়েন্স সম্পর্কে বলে। ভিক্স সূচক যত বাড়বে, বাজারের মনোভাব ততই নেগেটিভ হবে। 

সূচক কমেছে ৫ শতাংশ

বাজারের কথা বললে, আজকে এমন বেচাকেনা অবস্থা রয়েছে যা আগে বাজারে খুব কমই দেখা যেত। এক হাজারের বেশি পয়েন্ট লোকসান দিয়ে সকালে লেনদেন শুরু করার পরও ধারাবাহিকভাবে দরপতন হচ্ছে বাজার। সকাল ১১.২০ নাগাদ শেয়ারবাজারে লোকসান ৫ শতাংশের কাছাকাছি পৌঁছেছে।

বাজার পতনের রেকর্ড গড়েছে

বিএসই সেনসেক্স ৩৬৭৫ পয়েন্টের (৪.৮১ শতাংশ) বিশাল পতনের সঙ্গে ৭৩ হাজার পয়েন্টের নীচে নেমে গেছে। একইভাবে, NSE-এর Nifty50 সূচক ১১২৫ পয়েন্ট (৪.৮৫ শতাংশ) কমেছে এবং ২২,১৫০ পয়েন্টের কাছাকাছি এসেছে। দেশীয় শেয়ারবাজারে এত বড় পতন আগে কখনও হয়নি। মানে, আমরা বলতে পারি আজকের বাজার ভাঙনের রেকর্ড করেছে।

গতকাল বাজারে এত লাভ হয়েছে

এইভাবে, বাজারটি কেবল গতকালের প্রচণ্ড উত্থানই হারায়নি, এখন পর্যন্ত এর তুলনায় ব্যাপক লোকসানও করেছে। সোমবারের লেনদেনে বাজার প্রায় সাড়ে তিন শতাংশ শক্তিশালী হয়েছিল। সেনসেক্স ২৫০৭.৪৭ পয়েন্ট (৩.৩৯ শতাংশ) বৃদ্ধির সঙ্গে ৭৬,৪৬৮.৭৮ পয়েন্টে এবং নিফটি ৭৩৩.২০ পয়েন্ট বা ৩.২৫ শতাংশ বৃদ্ধির সঙ্গে ২৩,২৬৩.৯০ পয়েন্টে বন্ধ হয়েছে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা