Share Market: Share Market: শেয়ার বাজারে বড় ধস, ১৯০০ পয়েন্ট পড়ল মার্কেট, ৫০০ পড়ল নিফটি

বাজার খোলার আগের লক্ষণগুলো এখনও পজেটিভ দিকেই এগোচ্ছে।

deblina dey | Published : Jun 4, 2024 2:52 AM IST / Updated: Jun 04 2024, 09:50 AM IST

২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফলের দিন মঙ্গলবার দেশীয় শেয়ার বাজার নতুন রেকর্ড তৈরি করতে পারে। সোমবার এক দিন আগে দেখা শেয়ার সূচক রেকর্ড আজও অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। বাজার খোলার আগের লক্ষণগুলো এখনও পজেটিভ দিকেই এগোচ্ছে।

গিফট নিফটি শক্তিশালী সংকেত দিচ্ছে

Latest Videos

সকালে, গিফটি সিটিতে নিফটি ফিউচার প্রায় ১৫০ পয়েন্ট বৃদ্ধির সঙ্গে ২৩,৫৬০ পয়েন্টের স্তরে পৌঁছেছে। এর অর্থ যে আজও এই বাজারগুলি একটি শক্তিশালী সূচনা করেছে। তবে, আসল সূচণা কীভাবে হবে তা নির্ভর করবে লোকসভা নির্বাচনের ফলাফলের প্রাথমিক ট্রেন্ড কী ইঙ্গিত দেয় তার উপর ভিত্তি করে।

বাজার খোলার সময় ট্রেন্ড আসবে

গত দুই মাস ধরে দেশজুড়ে চলমান লোকসভা নির্বাচনের পর আজ চলছে ভোট গণনা। পোস্টাল ব্যালট গণনার মধ্য দিয়ে ভোট গণনা শুরু হয়েছে। এখন বাজার ৯.১৫ টায় খোলার সময়, প্রাথমিক ট্রেন্ডগুলি আবির্ভূত হবে৷ যদি বাজারের অনুমান অনুযায়ী প্রাথমিক ট্রেন্ড বজায় থাকে, তাহলে আজও বাজার এক দিন আগে হওয়া দর্শনীয় সমাবেশের পুনরাবৃত্তি দেখতে পারে।

সেনসেক্সের সর্বকালের সর্বোচ্চ

সোমবার, বিএসই সেনসেক্স এবং এনএসই নিফটি উভয়ই নতুন রেকর্ড তৈরি করেছে। ২,৫০৭.৪৭ পয়েন্ট (৩.৩৯ শতাংশ) বৃদ্ধির সঙ্গে ৭৬,৪৬৮.৭৮ পয়েন্টে বন্ধ হয়েছে। এর আগে, সেশন চলাকালীন এক সময়ে, সেনসেক্স ২৬ শতাধিক পয়েন্ট লাভ করেছিল এবং ৭৬,৭৩৮.৮৯ পয়েন্টের একটি নতুন শীর্ষ স্তর স্পর্শ করেছিল।

নিফটি এই স্তরে বন্ধ হয়েছে

একইভাবে, ২৩,৩৩৮.৭০ পয়েন্টের একটি নতুন সর্বকালের উচ্চ স্তর স্পর্শ করার পরে, NSE এর নিফটি সূচক অবশেষে ৭৩৩.২০ পয়েন্ট বা ৩.২৫ শতাংশের বিশাল বৃদ্ধির সঙ্গে ২৩,২৬৩.৯০ পয়েন্টে বন্ধ হয়েছে। গতকালের লেনদেনে, নিফটি ব্যাঙ্ক সূচক জীবনে প্রথমবার ৫০ হাজারের স্তর অতিক্রম করতে সফল হয়েছিল।

প্রফিট বুকিং এর প্রভাবও দেখা যায়

বাজারে উত্তেজনা ছিল কারণ এক্সিট পোল মোদী সরকারের সহজে ফিরে আসার ইঙ্গিত দিয়েছে। যদি এক্সিট পোল অনুযায়ী ফলাফল আসে তাহলে বাজারে ভালো সমাবেশ দেখা যাবে। কিছু বিশ্লেষক আশা করছেন যে ফলাফল ভাল হলে নিফটি ২৪ হাজার পয়েন্টের স্তর অতিক্রম করবে। তবে বাজারে উচ্চ মাত্রায় প্রফিট বুকিংও দেখা যায়। নির্বাচনের ফলাফলের পর, বাজারের ফোকাস নতুন সরকারের প্রথম ১০০ দিনের নীতি এবং আগামী মাসে পূর্ণ বাজেটের দিকে সরে যাবে।

Share this article
click me!

Latest Videos

প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি