আপনার ডেবিট কার্ড থেকে ৫ লক্ষ টাকা পাওয়ার সুযোগ রয়েছে! জানেন কী করতে হবে

এটিএম কার্ড বা ডেবিট কার্ড টাকা লেনদেনে বর্তমানে ভীষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নগদ টাকা তোলার ক্ষেত্রে বা অনলাইন লেনে ডেবিট কার্ড খুব কাজে দেয়। আমরা যখন ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলি, সঙ্গে একটি ডেবিট কার্ডও পাই। কিন্তু এই কার্ডের সব সুবিধা জানেন কী!

Parna Sengupta | Published : Mar 28, 2024 7:35 AM IST

17

নগদ টাকা তোলার ক্ষেত্রে বা অনলাইন লেনে ডেবিট কার্ড খুব কাজে দেয়। আমরা যখন একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলি, তখন আমরা তার সঙ্গে একটি ডেবিট কার্ডও পাই।

27

নগদ উত্তোলনের বাইরেও এটিএম কার্ডের কিছু সুবিধা রয়েছে যা আমরা অনেকেই সাধারণত জানি না। এর মধ্যে একটি হলো এটিএম কার্ডের সাথে যুক্ত বীমা।

37

অনেক গ্রাহক জানেন না যে তাদের এটিএম কার্ডে ২৫ হাজার টাকা থেকে ৫ লাখ টাকা পর্যন্ত বীমা সুবিধা থাকে।

47

এই সুবিধা পেতে হলে আপনাকে অবশ্যই ৪৫ দিন ধরে আপনার এটিএম কার্ড ব্যবহার করতে হবে। আপনি যে পরিমাণ বীমা পাবেন তা নির্ভর করে আপনার এটিএম কার্ডের ধরণের উপর। যেমন ক্লাসিক কার্ড থাকলে ১ লাখ টাকা, প্লাটিনাম কার্ড থাকলে ২ লাখ টাকা বীমা পাওয়া যাবে।

57

সাধারণ মাস্টার কার্ড থাকলে ৫০ হাজার টাকা, প্লাটিনাম মাস্টার কার্ড থাকলে ৫ লাখ টাকা পাওয়া যায়। আর ভিসা কার্ড থাকলে ১.৫ থেকে ২ লাখ টাকা এবং প্রধানমন্ত্রী জন ধন অ্যাকাউন্টের RuPay কার্ড থাকলে ১ থেকে ২ লাখ টাকা বিমা কভারেজ পাওয়া যায়।

67

যদি এটিএম কার্ড ধারক দুর্ঘটনায় মারা যান, তাহলে তাঁর পরিবার ৫ লাখ টাকা পর্যন্ত বীমা কভারেজ পেতে পারে। আর দুর্ঘটনায় কোন অঙ্গ হারালে ১ লাখ টাকা এবং দুটি হাত বা পা হারালে ২ লাখ টাকা বীমা পাওয়া যাবে। বীমা দাবি করার জন্য কার্ড ধারকের মনোনীত ব্যক্তিকে ব্যাঙ্কের যে শাখায় অ্যাকাউন্ট ছিল সেখানে আবেদন করতে হবে।

77

FIR, হাসপাতালের কাগজপত্র, মৃত্যু সনদপত্র, মনোনয়নের কাগজপত্র ইত্যাদি প্রয়োজন হবে। এই বীমা মৃত্যু/দুর্ঘটনার ৪৫ দিনের মধ্যে দাবি করতে হবে। এই গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে সকল এটিএম কার্ড ব্যবহারকারীদের জানা উচিত। এটি আপনার পরিবারের জন্য আর্থিক সুরক্ষা প্রদান করতে পারে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos