Gold Price Today : বিয়ের মরশুমের আগে চড়চড়িয়ে বাড়ছে সোনার দাম, জেনে নিন ১০ গ্রামের কলকাতার দর

ফের ভারতীয় বাজারে আবারও দাম বাড়ল সোনার।  সোনার দাম নিয়ে ক্রমশ চিন্তা বাড়ছে মধ্যবিত্ত থেকে দোকানিদের। তার উপরে সামনেই আসতে চলেছে বিয়ের মরশুম। আর বিয়ের মরশুমের আগে চড়চড়িয়ে দাম বেড়েই চলেছে সোনার। তবে শুধু সোনা নয়, রূপোর দামও বাড়ছে পাল্লা দিয়ে। ইতিমধ্যেই ৫০ হাজারের গন্ডি পার করে ফেলেছে সোনা। বৃহস্পতিবারে ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।
 

Riya Das | Published : Nov 13, 2021 6:02 AM IST

ফের ভারতীয় বাজারে আবারও দাম বাড়ল সোনার।  সোনার দাম (Gold Price) নিয়ে ক্রমশ চিন্তা বাড়ছে মধ্যবিত্ত থেকে দোকানিদের। তার উপরে সামনেই আসতে চলেছে বিয়ের মরশুম। আর বিয়ের মরশুমের (Wedding) আগে চড়চড়িয়ে দাম বেড়েই চলেছে সোনার। তবে শুধু সোনা নয়, রূপোর দামও বাড়ছে পাল্লা দিয়ে।  দিওয়ালির দিন থেকেই ক্রমশ বেড়েছে সোনার দাম (Gold Price) ।  ছটপুজোর  দিন সামান্য দাম কমলেও পরের দিন থেকেই  ফের দাম বাড়তে শুরু করল সোনার। সোনার দাম বাড়তেই চিন্তা বাড়ল মধ্যবিত্তের। করোনা সংক্রমণ আগের তুলনায় কিছুটাও হলেও নিচের দিকে। যার ফলে গয়না থেকে বিয়ের কেনাকাটা সেরে ফেলতে চাইছেন অনেকে। এবং করোনাকালে  যে পরিস্থিতির সম্মুখীন হয়েছিল তার তুলনায়  কিছুটা ছন্দে ফিরতেই স্বস্তিতে রয়েছেন ব্যবসায়ীরা।  তবে  বিয়ের মরশুমের আগে যে হারে সোনার দাম বাড়ছে,  তাতে চিন্তা বাড়ছে ব্যবসায়ীদের।  কারণ বিয়ের গয়না কিনতে গিয়েই হিমশিম খাচ্ছেন মধ্যবিত্তরা। সোনার দাম বাড়া - কমা  নিয়ে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। আজ একলাফে দাম বাড়ছে তো পরেরদিন দাম কমছে। 

 

 

উৎসবের মরশুমে সোনা কেনার চাহিদা  যেন একলাফে অনেকটাই বেড়ে যায় বাঙালি থেকে অবাঙালিদের। সোনার দাম উর্ধ্বমুখী হওয়া সত্ত্বেও সোনা কেনার চাহিদা রয়েছেই। দুর্গাপুজোর সময় থেকেই উৎসবে মাতোয়ারা বাঙালির সোনা কেনার চাহিদা থাকে তুঙ্গে। তবে দিওয়ালি  কিংবা ধনতেরাসের সময় তা কেনার ধুম যেন কয়েকগুণ বেড়ে যায়।  তবে ফের দিওয়ালির দিন থেকেই একলাফে দাম বেড়েছে সোনার (Gold Price)।   গত শুক্রবার দিওয়ালির দিন থেকেই সোনার দাম উর্ধ্বমুখী।  ফের ভারতীয় বাজারে দাম বাড়ল সোনার। এমসিএক্স (MCX)সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম বেড়েছে । শুধু তাই হয় ইতিমধ্যেই ৫০ হাজারের গন্ডি পার করে ফেলেছে সোনা। বৃহস্পতিবারে ২২ ও ২৪  ক্যারেট  ১০ গ্রাম সোনার দাম কোথায় ঠেকল, জেনে নিন আজকের সোনার দর।

 

 

আরও পড়ুন-Parenting: ক্রমে বাড়ছে বাচ্চার লাজুক স্বভাব, সোশ্যাল অ্যাংজাইটি ডিসঅর্ডারে ভুগছে না তো

আরও পড়ুন-Health Tips : অতিরিক্ত সাবান ব্যবহারে বাড়ছে লিভার ক্যান্সারের ঝুঁকি, স্নানের আগেই সতর্ক হোন

আরও পড়ুন-Sex Life : কন্ডোম ছাড়া সেক্স করছেন. চরম তৃপ্তি পেতে গিয়ে ক্ষতি করছেন না তো নিজের

 

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (Multi Commodity Exchange) সোনার দাম ফের বাড়ল ।  গত বছর আগস্টে ১০ গ্রাম সোনার দামের উত্থান-পতনের সাক্ষী থেকেছে সোনা। এবার রেকর্ড দরের চেয়ে ৮৫০০ টাকার মতোন কম আছে সোনা (Gold Price ) । ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম  ৪৮, ৫৫০ টাকা।  যা গতকালের তুলনায় অনেকটাই বেড়েছে। এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের আজকের দাম ৫১,২৫০ টাকা। যা গতকালের তুলনায় বেড়েছে। বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা নিম্নমুখী হওয়ায়  সোনা ও রূপোর চাহিদা বাড়বে বলেই আশা করছেন স্বর্ণ ব্যবসায়ীরা। সোনার পাশাপাশি রূপোর দামেও অনেকটাই হেরফের হয়েছে। গতকালের তুলনায় আজ রূপোর দামও অনেকটাই বেড়ে গিয়েছে (Silver Price) । তবে  ৭০ হাজারের চেয়ে অনেকটাই নিচে নেমেছে রূপোর দর। সোনার  (Gold Price) থেকেও  অনেকটা বেশি আশা জাগাচ্ছে রূপো। কলকাতার বাজারে ১ কেজি রূপোর  (Silver Price Hike)আজকের দাম ৬৭,২০০  টাকা। সোনার গহনার পাশাপাশি রূপোর ট্রেন্ডি কালেশকনও জায়গা করে নিয়েছে ক্রেতাদের মনে। তবে বিয়ের মরশুমের আগে যেভাবে সোনার ও রূপোর দাম বাড়ছে তাতে চিন্তা বাড়ছে সোনার ব্যবসায়ী তথা সাধারণ মানুষের।

Share this article
click me!