Gold Price Kolkata: পুজো শেষে স্বস্তি সোনার দামে কলকাতায় ফের পতন স্বর্ণ মূল্যে

দুর্গাপুজোর পরেই দাম কমলো সোনার।  কলকাতায় ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামে পতন। সোনার দাম কমাতে স্বস্তিতে মধ্যবিত্তরা। 
 

Riya Dey | Published : Oct 16, 2021 8:40 AM IST

সামনেই বিয়ের মরশুম। এই অবস্থায় সোনার দোকানে শীঘ্রই আনাগোনা শুরু হবে ক্রেতাদের। এবার দেবী দুর্গার গমনকালে বিজয়া দশমী (Bijaya Dashami) থেকে  ফের দাম কমলো সোনার। ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট দুটি মূল্যের ক্ষেত্রেই ঘটেছে পতন। প্রতি গ্রামে আগের থেকে আরও সস্তা সোনার দাম। সোনার দামের (Gold Price) এই নজরকাড়া পতনে স্বস্তিতে মধ্যবিত্ত। 

আরও পড়ুন- Blue Aadhar Card: শুধু সাদা নয় আধারকার্ড হয়ে ও নীল রঙের ও জানুন কীভাবে কাদের জন্য পাওয়া যাবে এই কার্ড

কলকাতায় ২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম (22 Carat Gold Price Today) ৪,৭২৬ টাকা, গতকাল বিজয়া দশমীতে দাম ছিল ৪,৭২৫ টাকা, বিগত কয়েকদিনের তুলনায় দাম কম ৪ টাকা তবে গতকালের তুলনায় ১ টাকা বেশি। ৮ গ্রামের দাম ৩৭,৮০৮ টাকা, গতকাল দাম ছিল (22 Carat Gold Price Yesterday) ৩৭,৮০০ টাকা, বিগত কয়েকদিনের তুলনায় দাম কম  ৩২ টাকা তবে গতকালের তুলনায় ৮ টাকা বেশি। ১০ গ্রামের দাম ৪৭,২৬০ টাকা, গতকাল দাম ছিল ৪৭,২৫০ টাকা, বিগত কয়েকদিনের তুলনায় দাম কম ৪০ টাকা তবে গতকালের তুলনায় ১০ টাকা বেশি।  ১০০ গ্রামের দাম ৪,৭২,৬০০, গতকাল দাম ছিল ৪,৭২,৫০০ টাকা, বিগত কয়েকদিনের তুলনায় দাম কম ৪০০ টাকা তবে গতকালের তুলনায় ১০০ টাকা বেশি। 

আরও পড়ুন- Sikkim: সিকিমে নিষিদ্ধ করা হল প্লাস্টিকের জলের বোতল পর্যটকদের উদ্দেশ্যে বিরাট বার্তা রাজ্য সরকারের

২২ ক্যারাটের পাশাপাশি সস্তা হয়েছে ২৪ ক্যারাট সোনার দামও। কলকাতায় ২৪ ক্যারাট সোনার ১ গ্রামের দাম (24 Carat Gold Price Today) ৪,৯৯৬ (কমেছে ৫ টাকা), গতকাল বিজয়া দশমীতে দাম ছিল ৪,৯৯৫ টাকা, বিগত কয়েকদিনের তুলনায় ৪ টাকা কম তবে গতকালের তুলনায় ১ টাকা বেশি। ৮ গ্রামের দাম ৩৯,৯৬৮ টাকা, গতকাল দাম ছিল (24 Carat Gold Price Yesterday) ৩৯,৯৬০ টাকা, বিগত কয়েকদিনের তুলনায় ৩২ টাকা কম তবে গতকালের তুলনায় ৮ টাকা বেশি। ১০ গ্রামের দাম ৪৯,৯৬০ টাকা, গতকাল দাম ছিল ৪৯,৯৫০ টাকা, বিগত কয়েকদিনের তুলনায় ৪০ টাকা কম তবে গতকালের তুলনায় ১০ টাকা বেশি। ১০০ গ্রামের দাম ৪,৯৯,৬০০, গতকাল দাম ছিল ৪,৯৯,৫০০, বিগত কয়েকদিনের তুলনায় ৪০০ টাকা কম তবে গতকালের তুলনায় ১০০ টাকা বেশি ৷

আরও পড়ুন- Gold Price: অনলাইনে মাত্র ১০০ টাকার বিনিময়ে 'সোনা' চমকে দেওয়া অফার নিয়ে হাজির সোনা ব্যবসায়ীরা


 

Share this article
click me!