শেষ দুদিন সোনার দামে নেই কোনও পরিবর্তন, দাম কমার প্রহর গুনছে আম ক্রেতারা

শেষ দুদিন সোনার দামে কোনও বড়সড় পরিবর্তন দেখা গেল না। শনিবার ও বরিবার সোনার দাম প্রায় একই রয়েছে। বরিবার প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামে মাত্র ১০ টাকার পতন ঘটেছে। বিয়ের মরশুমে সোনার দামের উর্ধ্বমুখী পারদে জেরবার সাধারণ ক্রেতা। 

Kasturi Kundu | Published : Feb 27, 2022 6:54 AM IST

সোনার দামের (Gold Price Today) উর্ধ্বমুখী পারদে জেরবার সাধারণ ক্রেতা। তার মধ্যে গোদের ওপর বিষফোড়ার মত কাজ করেছে ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ পরিস্থিতি। হু হু করে দাম বেড়েছে সোনালি ধাতুর। একদিকে বিয়ের মরশুম আর অন্যদিকে চড়া সোনার দাম। সব মিলিয়ে বিয়ের জন্য গয়না কিনতে রীতিমতো হাত পুড়ছে মধ্যবিত্তের। তবুও রীতি মেনে বিয়ের জন্য সোনার গয়না কেনা একপ্রকার বাধ্যতামূলক বলেই মনে করা হয়। তাই সোনার দাম যতই বাড়ুক না কেন সোনার চাহিদায় যেন কোনও ভাবেই ঘাটতি দেখা যায় না। তবে গত দু-একদিনে সোনার দামের হার যেভাবে বৃদ্ধি পাচ্ছিল সেই তুলনায় সপ্তাহের শেষ দিন অর্থাৎ রবিবার সোনার দামে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন দেখা  গেল না (Gold Price Has Remain Same)। উল্লেখ্য, বিশ্ববাজারে শনিবার ও রবিবার সোনার দামের মধ্যে ১০ টাকার ফারাক রয়েছে। আসুন জেনে নেওয়া যাক ২৭ ফেব্রুয়ারি রবিবার বিশ্ববাজারে সোনার দামের গতিপ্রকৃতি কেমন রয়েছে। আজ প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম রয়েছ ৪৬ হাজার ৩৪০ টাকা অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনালি ধাতুর দর ৫০ হাজার ৫৬০ টাকা। 

বিশ্ববাজারে সোনার দামের উর্ধ্বমুখী পারদে এটুকু স্পষ্ট যে কলকাতাবাসীও সোনা কিনতে মোটেই স্বস্তি বোধ করছেন না। কলকাতাতেও এখন ভরপুর বিয়ের মরশুম আর তার মধ্যে সোনার দামের বাড়বাড়ন্ততে একেবারে নাকানি চোবানি খাচ্ছে আমক্রেতা। ২৭ ফেব্রুয়ারি শহর কলকাতায় সোনালি ধাতুর দামের পারদ আজ কোথায় পৌঁছেছে জেনে নিন (Gold Price Today In Kolkata)। উল্লেখ্য, কলকাতাতে শনিবার ও রবিবার সোনার দামের মধ্যে ১০ টাকার ফারাক রয়েছে। গত দু-একদিনে সোনার দামের হার যেভাবে বৃদ্ধি পাচ্ছিল সেই তুলনায় সপ্তাহের শেষ দিন অর্থাৎ রবিবার সোনার দামে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন দেখা  গেল না। ২৭ ফেব্রুয়ারি রবিবার শহর কলকাতায় সোনার দাম কোথায় ঠেকল জেনে নিন। ২৭ ফেব্রুয়ারি কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দর রয়েছে ৪৬ হাজার ৩৪০ টাকা। অন্যদিকে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম রয়েছে ৫০ হাজার ৫৬০ টাকা। 

সোনার দামের পারদ কবে নিম্নমুখী হবে সেই আশাতেই দিন গুনছে সাধারণ মানুষ। একের পর এক বিয়ের মরশুম পাড়। কিন্তু সোনার দামের গতিপ্রকৃতি কোনওভাবেই সাধারণ মানুষকে স্বস্তি দিচ্ছে না। গত বছরের মত এই বছরেও সোনার দামের পারদ উর্ধ্বমুখী হয়েই থাকবে কিনা সেটাই এখন প্রশ্ন মধ্যবিত্তের মনে। সোনার কেনার সময় সোনার বিশুদ্ধতা নিয়ে একটা বড় প্রশ্ন জাগে ক্রেতার মনে। সেই সংশয় দূর করতে রয়েছে BIS Care app ।  সরকার অনুমোদিত এই অ্যাপের দ্বারা আপনি সহজেই সোনার বিশুদ্ধতা পরীক্ষা করে নেওয়ার সুযোগ পাবেন। সেই সঙ্গে যদি কোনও অভিযোগ জানানোর কোনও বিষয় থাকে সেগুলোও জানাতে পারবেন। যদি হলমার্ক সংক্রান্ত কোন সমস্যা থাকে তাহলে এই অ্যাপের মাধ্যমে অভিযোগ জানানোর সুযোগ পাবেন। 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Howrah News Today : তেতে ছিল দুই পাড়াই! হাওড়ার বাঁকড়ায় রবিবার সকালে ঘটল ভয়ানক ঘটনা, গ্রেফতার ৩
Sukanta Majumdar : 'প্রশ্নপত্র ফাঁস করলেই ১ কোটি টাকা জরিমানা' সুকান্ত মজুমদার
Bardhaman news: অঙ্গনওয়াড়িতে অন্নপ্রাশন, সুপুষ্টি দিবসে ধুমধাম করে ৫ শিশুর অন্নপ্রাশন
Bjp news :ব‍্যারাকপুরে আবার আক্রান্ত বিজেপি কর্মী , আক্রমণের তীর টি.এম.সি র দিকে
Nadia Hawker Eviction: নদিয়াতে সকাল থেকে শুরু উচ্ছেদ অভিযান,এলাকা পরিদর্শনে বিজেপির সভাপতি