Gold Price Today-ফের খানিকটা উর্ধ্বমুখী সোনার দামের পারদ, দিশেহারা সাধারণ মানুষ

৫০ হাজারের ঘরে সোনালী ধাতুর দাম। আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম হল  ৫০ হাজার ১১০ টাকা। 
 

Kasturi Kundu | Published : Dec 17, 2021 4:32 AM IST

ফের সাধারণ মানুষকে অস্বস্তি দিয়ে দাম বাড়ল সোনালী ধাতুর(Gold Price Hike)। ১৭ ডিসেম্বর, শুক্রবার বেশ খানিকটা দামী হল সোনা। প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দাম বেড়ে গেল প্রায় ৩২০ টাকা। আর দাম বৃদ্ধির ফলে আজ প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম দাঁড়িয়েছে ৪৪ হাজার ৩২০ টাকা ও ২৪ ক্যারেট সোনার দাম হল ৪৮ হাজার ৩৮০ টাকা। বৃহস্পতিবার লক্ষ্মীবারে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৪ হাজার ৩০ টাকা ও ২৪ ক্যারেট সোনালী ধাতুর দাম ছিল ৪৮ হাজার ৬০ টাকা। আসুন একবার দেখে নেওয়া যাক আজ কলকাতায় সোনার দামের(Gold Price In kolkata) পারদ কোথায় উঠল। আজ শুক্রবার কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হল ৪৭ হাজার ৪১০ টাকা যেখানে গতকাল দাম ছিল ৪৭ হাজার ৪০০ টাকা। অন্যদিকে আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাঁড়াল ৫০ হাজার ১১০ টাকা,বৃহস্পতিবার যেখানে দাম ছিল ৫০ হাজার ১০০ টাকা। বাল বাহুল্য, ৫০ হাজারের ঘর থেকে কিছুতেই নামছে না সোনালী ধাতুর দাম। বিয়ের মরশুমে সোনার দামে বড়সড় পতন না হলে সাধারণ মানুষের স্বস্তি মিলবে না তা আর বলার অপেক্ষা রাখছে না। 

শীতের মরশুম ও বিয়ের আমেজ যেন একসুতোয় গাঁথা। আর বিয়ে মানেই নতুন গয়না দিয়ে কনে-বরকে সাজানো। সেই গয়না যে সোনার(Gold Price) হতে হবে সেটা কিন্তু বলার অপেক্ষাই রাখে না। কিন্তু সোনা কেনা তো আর মুখের কথা নয়। সোনা কেনার আগে সাধারণ মানুষকে দামের বিষয়টিকে খুব ভালো ভাবে পর্যবেক্ষণ করে নিতে হয়। কখনও কখনও একটানা বেশ কয়েকদিন সোনার দামে সেভাবে ওঠাপড়া লক্ষ্য করা যায় না।  কখনও আবার প্রায় প্রতিদিনই সোনার দামের(Gold Price) উত্থান পতন লেগেই থাকে। একধাক্কায় সোনার দামে যখন পতন দেখা যায় তখন সাধারণের মুখে হাসি ফোটে। কিন্তু সোনার দামের পারদ যখন আকাশ ছুঁয়ে যায় তখনই কপালে চিন্তার ভাঁজ পড়ে ক্রেতাদের। গোটা ডিসেম্বর মাস জুড়েই চলছে বিয়ের মরশুম। তাই এই সময় সোনা কেনার একটা বিরাট চাহিদা থেকেই যায়। কিন্তু ১৭ ডিসেম্বর শুক্রবার সোনার দামে(Gold Price) ফের খানিকটা বৃদ্ধি লক্ষ্য করা গেল। সেই হিসাব মত কলকাতাতেও দামী হল সোনালী ধাতু। গোটা বিষয়টি থেকে এটুকু তো বুঝেছেন যে সোনালী ধাতু কিনতে হাতে একটু ছ্যাঁকা খেতেই হবে। 

আরও পড়ুন-Gold Price Today-স্বস্তি ফেরেনি সোনার দামে, বিয়ের মরশুমে নাজেহাল সাধারণ মানুষ

আরও পড়ুন-Gold Price Today-কলকাতায় হাফ সেঞ্চুরির ঘরে সোনার দাম,স্বস্তি নেই সাধারণের

আরও পড়ুন-Gold Price Today-সোমবারেও স্বস্তি মিলল না সোনার দামে,বিয়ের মরশুমে ক্রমশ দামী হচ্ছে সোনালী ধাতু

সোনার কেনার সময় সোনার বিশুদ্ধতা নিয়ে একটা বড় প্রশ্ন জাগে ক্রেতার মনে। সেই সংশয় দূর করতে রয়েছে BIS Care app ।  সরকার অনুমোদিত এই অ্যাপের দ্বারা আপনি সহজেই সোনার বিশুদ্ধতা পরীক্ষা করে নেওয়ার সুযোগ পাবেন। সেই সঙ্গে যদি কোনও অভিযোগ জানানোর কোনও বিষয় থাকে সেগুলোও জানাতে পারবেন। যদি হলমার্ক সংক্রান্ত কোন সমস্যা থাকে তাহলে এই অ্যাপের মাধ্যমে অভিযোগ জানানোর সুযোগ পাবেন। 


 

Share this article
click me!