BIG NEWS, এবার এক ফোনেই মিটবে 'Aadhaar'-এর যাবতীয় সমস্যা, ডায়াল করুন 'টোল ফ্রি ' নম্বরে

  • আধার কার্ড নিয়ে সামনে এল গুরুত্বপূর্ণ তথ্য
  • এবার এক ফোনেই মিটবে আধারের সমস্যা
  • ইউএআইডিআই-এর হেল্পলাইন নম্বর ১৯৪৭ শুরু হয়েছে
  • আপনার আধার সম্পর্কিত প্রতিটি সমস্যার সমাধান করা হবে

Riya Das | Published : Jul 6, 2021 7:45 AM IST / Updated: Jul 06 2021, 01:31 PM IST

আধার কার্ড থেকে রেশন কার্ড সবকিছুই এখন স্মার্ট। বর্তমানে বৈধ পরিচয়পত্র হিসেবেও আধার কার্ড ব্যবহার করা হয়। বর্তমানে সমস্ত জায়গায় প্রামাণ্য দলিল হিসেবে এই আধার কার্ড ব্যবহার করা হয়। প্রতিটা ক্ষেত্রেই বাধ্যতামূলক করা হয়েছে আধার কার্ড। ফের আধার কার্ড নিয়ে সামনে এল গুরুত্বপূর্ণ তথ্য।  এবার এক ফোনেই মিটবে আধারের সমস্যা।

 


কেন্দ্রীয় সরকারের যে কোনও প্রকল্প যেমন, গ্যাস সিলিন্ডার বুক করা,রেশন কার্ড সবকিছুর জন্যই বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে আধার কার্ড। সম্প্রতি আধারের যে কোনও সমস্যার জন্য, ইউআইডিএআই-এর হেল্পলাইন নম্বর  ১৯৪৭ শুরু হয়েছে, যা অনেকগুলি  ভাষায় উপলব্ধ। এখানেই আধার সম্পর্কিত প্রতিটি সমস্যার সহজেই সমাধান করা হবে।

 

 


ইউআইডিএআই- ট্যুইটে বলেছে , আধার হেল্পলাইন নম্বর ১৯৪৭, এখন ১৯ টি ভাষা হিন্দি, ইংরেজি, তেলেগু, কন্নড়, তামিল, মালায়ালাম, পাঞ্জাবি, গুজরাটি, মারাঠি, ওড়িয়া, বাঙালি, অসমিয়া এবং উর্দুতে হবে। এখানে আপনার আধার সম্পর্কিত প্রতিটি সমস্যার সমাধান করা হবে। এছাড়াও আধার সম্পর্কিত যে কোনও সমস্যার সমাধানের জন্য সোমবার থেকে শুক্রবার সকাল ৭ টা থেকে রাত ১১ টা পর্যন্ত কল করতে পারবেন সকলেই। এছাড়াও রবিবার সকাল ৮ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এই নম্বরে কল করতে সমস্যার সমাধান করতে পারবেন। এছাড়াও মেলের মাধ্যমে কোনও অভিযোগ করতে চাইলে, help@uidai.gov.in এ লিখে আপনার সমস্যাটি মেইল ​​করতে হবে। এবং ইউএআইডিআই-র কর্মকর্তারা এই মেইলটি পরীক্ষা করে সমস্যার সমাধান করবেন। 

Share this article
click me!