নয়া স্কিমের অফার, এসে গেল মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের সুযোগ, সৌজন্যে কোটাক মহিন্দ্রা অ্যাসেট কোম্পানি

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের নতুন অপশন নিয়ে এসেছে কোটাক মহিন্দ্রা অ্যাসেট কোম্পানি। এই সংস্থার তরফে একটি কোটাক ম্যানুফ্যাকচরস ইন ইন্ডিয়া ফান্ড চালু করার কথা ঘোষণা করা হয়েছে। এই নিউ ফান্ড অফার এনএফও হল একটি ওপেন-এন্ডেড ইকুইটি স্কিম। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই স্কিমে সাবস্ক্রাইবের মাধ্যমে  বিনিয়োগ করার সুযোগ পাওয়া যাবে।
 

Kasturi Kundu | Published : Feb 7, 2022 8:36 AM IST

সিংহভাগ মানুষই নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত করার তাগিদে বিভিন্ন সঞ্চয় স্কিমে (Saving Scheme) টাকা বিনিয়োগ করে থাকে। ব্যাঙ্ক, পোস্ট অফিসের বিভিন্ন স্কিমে টাকা বিনিয়োগ করে ভবিষ্যত সুরক্ষিত করাকে কিন্তু একপ্রকার প্রথাই বলা চলে। আদ্যিকাল থেকেই মানুষ এই চিরাচরিত নিয়মে বিশ্বাসী। তবে বর্তমানে যুগের সঙ্গে তাল মিলিয়ে নিত্য নতুন সঞ্চয়ের স্কিম এসে গেছে। উল্লেখ্য, এই ধরনের স্কিমে একটু ঝুঁকি হয়তো থাকে, তবে এই সব স্কিমে বিনিয়োগ করলে আপনি লাক বাইচান্স লাখপতি  থেকে কোটিপতিও হয়ে যেতে পারেন। তাই জন্যই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট (FD) বা সেভিংস অ্যাকাউন্টের পাশাপাশি এখন অনেকেই মিউচুয়াল ফান্ডে (Mutual Fund) বিনিয়োগের দিকে ঝুঁকছেন। আপনিও যদি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের (Mutual Fund Investment) প্রতি আকৃষ্ট হন তাহলে আপনার জন্য এসে গেল এক দুর্দান্ত অফার। সৌজন্যে কোটাক মহিন্দ্রা অ্যাসেট কোম্পানি (Mahindra Asset Company)। 

প্রসঙ্গত, আপনি যদি একটু ঝুঁকি নিয়ে টাকা বিনিয়োগ করে লাখপতি থেকে কোটিপতি হতে চান তাহলে এই মুহুর্তে কোটাক মহিন্দ্রা (Kotak Mahindra) হবে আপনার সেরা পছন্দ। মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের নতুন অপশন নিয়ে এসেছে কোটাক মহিন্দ্রা অ্যাসেট কোম্পানি। এই সংস্থার তরফে একটি কোটাক ম্যানুফ্যাকচরস ইন ইন্ডিয়া ফান্ড (Kotak Manufactures In India Fund) চালু করার কথা ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য, এই নিউ ফান্ড অফার এনএফও হল একটি ওপেন-এন্ডেড ইকুইটি স্কিম। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই স্কিমে সাবস্ক্রাইবের মাধ্যমে  বিনিয়োগ করার সুযোগ পাওয়া যাবে। এক্ষেত্রে ন্যূনতম বিনিয়োগের পরিমান রয়েছে ৫ হাজার টাকা। নিউ ফান্ড অফারের দেওয়া তথ্য অনুযায়ী, প্রোডাকশন লিঙ্কড ইনসেনটিভ স্কিম, ১০০ শতাংশ অটোমেটিক এফডিআই, কর ছাড়, সিঙ্গল উইন্ডো ক্লিয়ারেন্স, আমদানি শুল্ক সুরক্ষার কারণে ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রি উন্নতির শিখরে পৌঁছে যাবে। হরিশ কৃষ্ণান ও অভিষেক বিসেন এই ফান্ডের ইক্যুইটি ও ডেবিটের দায়িত্বে রয়েছেন। 

আরও পড়ুন-স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের জন্য এসে গেল সুখবর, ১ ফেব্রুয়ারি থেকে ৫ লাখ টাকা পর্যন্ত IMPS সার্ভিসে সম্পূর্ণ ছাড়

আরও পড়ন-আদ্যিকালের নিয়মকে গুডবাই, এক ক্লিকে ডাউনলোড করুন SBI M passbook, জেনে নিন পদ্ধতি

আরও পড়ুন-৫০ বছর বয়সে স্বেচ্ছায় অবসর নিতে চান, তাহলে কোন ধরনের মিউচুয়াল ফান্ডে বিনিয়োগে লাভবান হবেন জেনে নিন

কোটাক মাহিন্দ্রা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির প্রেসিডেন্ট এবং ম্যানেজিং ডিরেক্টর নীলেশ শাহ জানিয়েছেন, ৮০-র দশকে ভারত ম্যানুফ্যাকচারিং গ্রোথ পূরণ করতে পারেনি। সফ্টওয়্যার এর মত পরিষেবাতে এই সংস্থা যথেষ্ঠ উন্নত হয়েছে। আর বর্তমানে উৎপাদনের পরিসরকে প্রসারিত করার সময়। তিনি আশা করছেন, নিউ ফান্ড অফার বা এনএফও-র হাত ধরে বিনিয়োগকারীদের বিনিয়োগের মাধ্যমে ভারতের অর্থনৈতিক পরিকাঠামোকে উন্নত করা সহজ হবে। 

Share this article
click me!