রিল্যায়েন্সের তরফে নয়া চমক, জিও ওয়ার্ল্ড সেন্টারের উদ্ভোধন করলেন নীতা আম্বানি

বৃহস্পতিবার সংসারে লক্ষ্মীলাভের  নতুন পথ উন্মোচন করলেন ধনকুবের মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি। সংসারে লক্ষ্মীলাভের  নতুন পথ উন্মোচন করলেন ধনকুবের মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি। রিল্যান্সের ডিরেক্টর নীতা আম্বানি ধীরুভাই আম্বানিকে উৎসর্গ করে এবং মিউজিক্যাল ফাউনটেন্টের উদ্ভোধন করলেন তিনি। 

Kasturi Kundu | Published : Mar 5, 2022 6:45 AM IST / Updated: Mar 05 2022, 12:16 PM IST

বৃহস্পতিবার (Thursday) মানেই লক্ষ্মীবার, আর এই বিশেষ দিনেই সংসারে লক্ষ্মীলাভের  নতুন পথ উন্মোচন করলেন ধনকুবের মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি। বৃহস্পতিবার আম্বানি গ্রুপের পক্ষ থেকে উদ্ভোধন করা হল ভারতের সবচেয়ে বড় জিও ওয়ার্ল্ড সেন্টারের (India Biggest Jio World Center)। প্রায় ১৮.৫ একর জমির ওপর বান্দ্রার কুরলা কমপ্লেক্সে (BKC) শুভ উদ্ভোধন করা হল এই জিও ওয়ার্ল্ড সেন্টারের (Jio World Center)। আম্বানি গ্রুপের ছোঁয়া মানেই সেখানে থাকবে বিশেষ কোনও চমক। এক্ষেত্রেও কিনতু এর কোনও ব্যতিক্রম ঘটেনি। ভারতের সবচেয়ে বড় ও বহুমুখী গন্তব্য হিসেবে রিল্যায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (Reliance Industries Ltd) পক্ষ থেকে জিও ওয়ার্ল্ড সেন্টার (Jio World Centre)-এর উদ্ভোবন করা হল বৃহস্পতিবার। রিল্যান্সের ডিরেক্টর নীতা আম্বানি (Neeta Ambani) ধীরুভাই আম্বানিকে (Dhirubhai Ambani) উৎসর্গ করে এবং মিউজিক্যাল ফাউনটেন্টের উদ্ভোধন করলেন তিনি। 

জিও ওয়ার্ল্ড সেন্টারকে একটি উচ্চমানের আইকনিক ব্যবসা-বাণিজ্য ও সাংস্কৃতিক কেন্দ্র হিসাবে গড়ে তোলার পাশাপাশি উচ্চমানের খুচরো ব্যবসা, উন্নতমানের ক্যাফে, রেস্তোরা থেকে শুরু করে বিভিন্ন অফিস, আর্ট কনভেনশনের সুবিধার মত একগুচ্ছ পরিকল্পনা নিয়েই বৃহস্পতিবার জিও ওয়ার্ল্ড সেন্টারের পথ চলা শুরু হয়েছে। আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের মধ্যেই জিও ওয়ার্ল্ড সেন্টারের দরজা সম্পূর্ণভাবে খুলে যাবে।  জিও ওয়ার্ল্ড সেন্টারের উদ্ভোধন অনুষ্ঠানে নীতা আম্বানি বলেন,জিও ওয়ার্ল্ড সেন্টার ভারতের কাছে গৌরবময় একটি নিদর্শন।  সেই সঙ্গে জাতির প্রতি শ্রদ্ধাঞ্জলি এবং নতুন ভারতের আকাঙ্ক্ষার প্রতিফলন। জিও ওয়ার্ল্ড সেন্টারকে সাংস্কৃতিক পরিমণ্ডল থেকে ব্যবসার পরিসর হয়ে নিখাদ সময় কাটানোর জায়গা হিসেবে মুম্বইয়ের নতুন ল্যান্ডমার্ক হিসাবে কল্পনা করা হয়েছে, যেখানে সকলে একসঙ্গে ভারতের বৃদ্ধির গল্পের পরবর্তী অধ্যায়ের সূচনা করা সম্ভব।

রিল্যান্সের প্রতিষ্ঠতা ধীরুভাই আম্বানিকে উৎসর্গ করেই এই জিও ওয়ার্ল্ড সেন্টারের শুভ উদ্ভোধন করা হয়েছে। এচি আগামী দিনে একবারে বিনামবল্যে সকলকে সাদর আমন্ত্রন জানাবে। সেই সঙ্গে ভারত সহ ভারতের বাইরের সকলের কাছেও এটি হয়ে উঠবে একটি দর্শনীয় স্থান। বাণিজ্য নগরী মুম্বইয়ের বুকে মাথা উচু করে রিল্যায়েন্স সংস্থার জিও ওয়ার্ল্ড সেন্টার যে আগামীর ঐতিহ্য হয়ে উঠবে তা কিন্তু বলার অবকাশ নেই। সেই সঙ্গে বলা বাহুল্য, ভিন দেশী পর্যটকদের কাছেও ভারতের সবচেয়ে বড় জিও ওয়ার্ল্ড সেন্টার পর্যটন কেন্দ্রে পরিণত হবে। এখানে লাইট-মিউজিকের সঙ্গে থাকবে ফোয়াড়া, এছাড়াও আটটি ফায়ার শ্যুটার, ৩৯২ টি ওয়াটার জেটস আর প্রায় ৬০০ মত এলইডি লাইটের সঙ্গে জিও ওয়ার্ল্ড সেন্টারের সৌন্দর্যায়নকে উচ্চস্তরে নিয়ে যাবে। 

জিও ওয়ার্ল্ডের উদ্ভোধন অনুষ্ঠানে নীতা আম্বানি তাঁর শিক্ষাক্ষেত্রকে স্মরণ করেছ তাঁর শিক্ষকদের প্রতি শ্রদ্ধ জানিয়ছেন। তাঁদের জন্যই তিনি আজ গোটা বিশ্বের দরবারে নিজস্বতাকে তুলে ধরার সুযোগ পেয়েছেন। জীবনের বিভিন্ন চ্যালেঞ্জকে কীভাবে জয় করা যায় সেই শিক্ষা তাঁদের থেকেই পেয়েছেন। তাই জিও ওয়ার্ল্ড সেন্টারের উদ্ভোধন অনুষ্ঠানের শুভক্ষণে তাঁর জীবনের রিয়েল হিরোদের প্রতি সম্মান প্রদর্শন করেছেন। উল্লেখ্য, এই দিনের অনুষ্ঠানে বৃহনমুম্বইয় মিউনিসিপল করপোরেশন  ও অন্যান্য স্কুলের প্রায় ২৫০ জন শিক্ষক এই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন। এক নজরে দেখে নিন জিও ওয়ার্ল্ড সেন্টারের অন্দরে কী কী রয়েছে। 

১৬১৪৬০ স্কোয়ার ফিটের তিনটি এক্সিবিশন হল যেখানে ১৬,৫০০ জন অতিথি যোগ দিতে পারবেন।

১০৭৬৪০ স্কোয়ার ফিটের দুটি কনভেনশন হল যেখানে যোগ দিতে পারবেন ১০,৬৪০ জন অতিথি।

৩২২৯০ স্কোয়ার ফিটের একটি অসাধারণ বলরুম যেখানে যোগ দিতে পারবেন ৩২০০ অতিথি।

২৯০৬২ স্কোয়ার ফিটের মোট ২৫টি মিটিং রুম।

‍5G নেটওয়ার্কের সুবিধা।

১৮০০০ মানুষের রান্না করা যায়, এমন সর্ববৃহৎ হেঁশেল।

৫০০০ গাড়ি রাখা যাবে এমন গ্যারেজ।

Read more Articles on
Share this article
click me!