আপনার কাছে HDFC ক্রেডিট কার্ড আছে, তাহলে সংগ্রহ করুন পয়েন্ট,আর মোটা টাকা সাশ্রয় করুন জ্বালানির দামে

এইচডিএফসি ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের মাধ্যমে যদি  ইন্ডিয়ান অয়েল পেট্রল পাম্প থেকে জ্বালানি নেন তাহলে পুরস্কার হিসাবে ফুয়েল পয়েন্ট নামক একটি পয়েন্ট পেয়ে যাবেন। ৫ শতাংশ পর্যন্ত ফুয়েল পয়েন্ট পেয়ে যেতে পারেন। এই ফুয়েল পয়েন্ট গুলো রিডিম করে বছরে ৫০ লিটার পর্যন্ত জ্বালানি পাওয়া যাবে। 

Kasturi Kundu | Published : Jan 10, 2022 10:51 AM IST / Updated: Jan 10 2022, 04:24 PM IST

একটানা দীর্ঘদিন অপরিবর্তিত রয়েছে জ্বালানির দর (Fuel)। জ্বালানির দাম আকাশছোঁয়া হলেও দামের লাগাতার ওঠানামা না থাকার দরুণ জ্বালানির বর্তমান দামে অভ্যস্ত হয়ে গেছে সাধারণ মানুষ। জ্বালানির দামের গ্রাফ যখন উর্ধ্বমুখী তখন বেশ কিছুটা স্বস্তির বার্তা নিয়ে হাজির হল ইন্ডিয়ান অয়েল এইচডিএফসি ব্যাঙ্ক ক্রেডিট কার্ড (HDFC Credit Card)। এই ক্রেডিট কার্ডের মাধ্যমে জ্বালানির খরচ বেশ কিছুটা কমাতে পারবেন আপনি। আসুন তাহলে জেনে নেওয়া যাক, এইচডিএফসি ব্যাঙ্ক ক্রেডিট কার্ড ব্যাবহার করে আপনি কীভাবে টাকা সঞ্চয় করবেন। প্রসঙ্গত, এইচডিএফসি ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের মাধ্যমে গ্রাহকরা যদি  ইন্ডিয়ান অয়েল পেট্রল পাম্প (Indian Oil Petrol Pump) থেকে জ্বালানি নেন তাহলে সেই গ্রাহক ইন্ডিয়ান অয়েল পেট্রল পাম্পের আউটলেটে পুরস্কার হিসাবে ফুয়েল পয়েন্ট নামক একটি পয়েন্ট পেতে পারেন। উল্লেখ্য, এইচডিএফসি ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের মাধ্যমে ইন্ডিয়ান অয়েল পেট্রল পাম্পে টাকা পেমেন্ট করলে ৫ শতাংশ পর্যন্ত ফুয়েল পয়েন্ট পেয়ে যেতে পারেন। এই ফুয়েল পয়েন্সগুলো রিডিম করে বছরে ৫০ লিটার পর্যন্ত জ্বালানি পাওয়া যাবে। 

এইচডিএফসি ব্যাঙ্ক ক্রেডিট কার্ড (Credit Card)ব্যবহার করে জ্বালানি কিনলে পাওয় যাবে আরও একটি বিশেষ সুবিধা। এই কার্ডের মাধ্যমে জ্বালানি কিনলে এক শতাংশ সারচার্জ দিতে হবে না গ্রাহককে। পোট্রল পাম্পে যদি কমপক্ষে ৪০০ টাকার জ্বালানি(Fuel) কেনা হয় এবং এই কার্ডের মাধ্যমে যদি পেমেন্ট করা হয় তাহলে এক শতাংশ পর্যন্ত সারচার্জ দেওয়ার প্রয়োজন হবে না। বিলিং সাইকেলেই ২৫০ টাকার বেশি সারচার্জে ছাড় পাওয়া যাবে। এইচডিএফসি ব্যাঙ্ক(HDFC) ক্রেডিট কার্ডের বার্ষিক ফি ৫০০ টাকা। অর্থাৎ এই কার্ড ব্যবহারের শুরুর দিন ও পুনঃনবীকরনের মেম্বারশিপ বাবদ লাগবে ৫০০ টকা। এইচডিএফসি ব্যাঙ্কের ওয়েবসাইটে বা নিকটবর্তী কোনও ব্রাঞ্চে গিয়ে এই কার্ডের জন্য আবেদন করা যাবে। 

আরও পড়ুন-Crypto Credit Cards: ক্রিপটো ক্রেডিট কার্ড-ডিজিটাল লেনদেনের দুনিয়ায় এক চমক

আরও পড়ুন-বালুরঘাটে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের অনুমোদনপত্র পেলেন ৬ পড়ুয়া, সঙ্গে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা

আরও পড়ুন-Oil Price Today: ফের কি বাড়ল পেট্রল-ডিজেলের দাম, দেখে নিন আজকের জ্বালানির দর

এক নজরে দেখে নিন এই কার্ডের ফিচার্স--

এই কার্ডের মাধ্যমে জ্বালানি কিনলে যত টাকা খরচ হবে তার পাঁচ শতাংশ ফুয়েল পয়েন্ট হিসাবে পেয়ে যাবেন। ইন্ডিয়ান অয়েলের আউটলেটে প্রথম ৬ মাসে সর্বোচ্চ ৫০ ফুয়েল পয়েন্টস পেতে পারেন। 

এই কার্ডের মাধ্যমে গ্রোসারি ও বিল পেমেন্টও মিলবে পাঁচ শতাংশ পর্যন্ত ফুয়েল চার্জ। এই দুটি ক্যাটগরিতে ১০০-র বেশি ফুয়েল পয়েন্ট পাওয়ার সুযোগ রয়েছে।

ক্রেডিট কর্ডের মাধ্যমে যদি অন্যান্য খাতে পেমেন্ট করেন তাহলে সেক্ষেত্রে ১৫০ টাকা খরচে পাবেন ১ টি ফুয়েল পয়েন্ট


 

Read more Articles on
Share this article
click me!