নতুন রুপে, নতুন সাজে, আরও বেশি সুবিধার সঙ্গে টাটা স্কাই হয়ে গেল টাটা প্লে

টাটা গ্রুপ ও ওয়াল্ট ডিজনি কোম্পানির মধ্যে চুক্তির মাধ্যমেই এই নয়া নামকরণ প্রক্রিয়া। টাটা গ্রুপ ও ওয়াল্ট ডিজনি কোম্পানির মধ্যে চুক্তির মাধ্যমেই এই নয়া নামকরণ প্রক্রিয়া। ২৭ জানুয়ারি থেকে সেই নাম বদলে হয়ে গেল টাটা প্লে।
 

Kasturi Kundu | Published : Jan 28, 2022 5:43 AM IST

২৭ জানুয়ারি থেকে কিন্তু আপনার চেনা টাটা স্কাই(Tata Sky) আর টাটা স্কাই রইল না। নাম বদলে হয়ে গেল টাটা প্লে (tata Play)। ডিরেক্ট টু হোম বা ডিটিএইচের (DTH) পরিষেবা দেবে এই টাটা প্লে। সেই কারণেই নকি টাটা স্কাই তার নাম বদলে হয়ে গেল টাটা প্লে। একটু পিছন ফিরে তাকালে দেখা যায়, একটানা দীর্ধ ১৮ বছর গ্রাহককে পরিষেবা দিয়েছে টাটা স্কাই (18 Years Long service By Tata sky)। কিন্তু ২৭ জানুয়ারি থেকে সেই নাম বদলে হয়ে গেল টাটা প্লে (Tata Sky Becomes Tata play from 27th Jan)। উল্লেখ্য,টাটা গ্রুপ (Tata Group) ও ওয়াল্ট ডিজনি কোম্পানির (Disney) মধ্যে চুক্তির মাধ্যমেই এই নয়া নামকরণ প্রক্রিয়া। টাটা স্কাই, থুরি টাটা প্লে এখন শুধু টেলিভিশনেই নয়, ওটিটি অফারগুলো বিভিন্ন প্যাকেজের মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছে দেবে। সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, টাটা স্কাই (Tata Sky), থুরি টাটা প্লে (Tata Play)-র প্রায় এক কোটি নব্বই লক্ষের বেশী গ্রাহক রয়েছে। বর্তমানে ডিরেক্ট টু হোম বা ডিটিএইচ পরিষেবার বাইরেও কোম্পানির অন্যান্য প্লাটফর্ম নিয়ে  আগ্রহ তৈরি হয়েছে গ্রাহকদের। এবার থেকে ফাইবার অপটিকের মাধ্যমে ব্রডব্যান্ড ছাড়াও বিঞ্জ ও ১৪টি ওটিটি পরিষেবা অফার করবে কোম্পানি।

টাটা স্কাই থেকে টাটা প্লে-র জার্নি প্রসঙ্গে সংস্থার কর্ণধার হরিত নাগপাল বলেছেন, এটি মূলত একটি ডিটিএইচ কোম্পানি হিসাবে শুরু করেছিলেন। কিন্তু বর্তমানে এটি সম্পূর্ণ প্রোডাক্ট সেলিং কোম্পানিতে রূপান্তরিত হয়েছে। যেহেতু গ্রাহকরা ওটিটি প্ল্যাটফর্মের প্রোডাক্টে বেশি আগ্রহ দেখাচ্ছিল। তাই একটা সিস্টেমের মধ্যেই গ্রাহককে সব রকমের সুবিধা প্রদানে উদ্যোগী হয়েছে এই সংস্থা। তিনি জানিয়েছে বিঞ্জ চালু করার পাশাপাশি একই প্ল্যাটফর্মে বিশেষ ব্রডব্যান্ড ব্যবসাও অফার করছে কোম্পানি। ডিরেক্ট টু হোম বা ডিটিএইচ তার বিঞ্জ প্যাকগুলির অংশ হিসাবে আমাজন প্রাইম ভিডিও এবং ডিজনি  আর হটস্টার সহ মোট ১৩ টি ওটিটি পরিষেবার মধ্যে রয়েছে নেটফ্লিক্সও অন্তর্ভুক্ত রয়েছে। টাটা প্লে প্রতি মাসে ৯৯ টাকায় তার নতুন পরিষেবা পেয়ে যাবে গ্রাহক। 

আরও পড়ুন-টাটা স্কাই- এ অবিশ্বাস্য ক্যাশব্যাক, কী ভাবে পাবেন ১০০ হাজার টাকার মূল্য ফেরত

আরও পড়ুন-Air India: এয়ার ইন্ডিয়া হাতে পেয়েই নয়া বিধি ঘোষণা, একাধিক নিয়মে বদল আনছে সংস্থা

আমাজন প্লে-র জনপ্রিয়তা বাড়াতে অভিনেতা কারিনা কাপুর, সইফ আলি খান, মাধবন ও প্রিয়মণিকে দিয়ে নতুন কম্বো প্যাকগুলির প্রচার চালানো হবে। এখনই সইফিনা জুটির টাটা প্লে-র বিজ্ঞাপন মন জয় করেছে দর্শকের। আগামী দিনে টাটা প্লে-র প্যাকেজ গুলোর বিজ্ঞাপনেও দেখা যাবে বলিউডের পেমাস স্টারের মুখগুলো। টাটা প্লে-র সার্ভিস ভিজিট চার্জের ক্ষেত্রেও রয়েছে একটি বিশেষ ঘোষণা। টাটা প্লে ১৭৫ টাকার সার্ভিস ভিজিট চার্জ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে৷ যে সহ গ্রাহকরা প্যাকগুলি রিচার্জ করেননি তারাও বিনামূল্যে পুনরায় কানেকশন পেতে পারেন বলে জানিয়েছে টাটা প্লে। 

Share this article
click me!