East Coast Railway Apprentice Recruitment 2022- মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল ইস্ট কোস্ট রেলওয়ে


আগ্রহীরা ইস্ট কোস্ট রেলওয়ের অন্তর্গত রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের ভুবনেশ্বরের অফিসিয়াল ওয়েবসাইট rrcbbs.org.in থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে

Web Desk - ANB | Published : Feb 12, 2022 5:54 AM IST

 

শতাব্দী কর, প্রতিবেদক- মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল ইস্ট কোস্ট রেলওয়ে (East Coast Railway)। প্রতিষ্ঠানের পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে অ্যাপ্রেন্টিস (Apprentice) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা ইস্ট কোস্ট রেলওয়ের অন্তর্গত রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের ভুবনেশ্বরের অফিসিয়াল ওয়েবসাইট rrcbbs.org.in থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে

 

East Coast Railway Apprentice Recruitment 2022: আবেদনের তারিখ

বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণের শুরু হয়েছে ৮ ফেব্রুয়ারি, ২০২২ তারিখ থেকে। ইচ্ছুক প্রার্থীদের ৭ মার্চ, ২০২২ তারিখের মধ্যে আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম।

East Coast Railway Apprentice Recruitment 2022: নিয়োগ সংক্রান্ত তথ্য

প্রতিষ্ঠানের নাম: ইস্ট কোস্ট রেলওয়ে (East Coast Railway)

পদের নাম: অ্যাপ্রেন্টিস

শূন্যপদের সংখ্যা: ৭৫৬টি

East Coast Railway Apprentice Recruitment 2022: আবেদনের যোগ্যতা

বর্তমান পদগুলিতে আবেদন করার জন্য, আবেদনকারীদের অবশ্যই স্বীকৃতি বোর্ড থেকে দশম শ্রেণী বা তার সমতুল্য ন্যূনতম ৫০ শতাংশ নম্বরের সঙ্গে পাস করতে হবে।

এছাড়াও, NCVT/SCVT দ্বারা জারি করা বিজ্ঞপ্তিতে একটি ন্যাশনাল ট্রেড সার্টিফিকেট থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত বিস্তারিত তথ্যের অফিসিয়াল বিজ্ঞপ্তির পিডিএফ https://etrpindia.com/rrc_bbn_act/pdfs/act.pdf ফাইলটি দেখুন।

East Coast Railway Apprentice Recruitment 2022: বয়সসীমা

আবেদনকারীদের বয়স সীমা ১৫ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। এসসি/ এসটি তালিকাভুক্ত প্রার্থীদের সরকারি নির্দেশ অনুযায়ী বয়সের ঊর্দ্ধসীমায় ছাড় দেওয়া হয়েছে। 

East Coast Railway Apprentice Recruitment 2022: নির্বাচন প্রক্রিয়া

লিখিত পরীক্ষা এবং সাক্ষাৎকারের পর প্রস্তুতকৃত মেধা তালিকার ভিত্তিতে এই পদগুলির জন্য নির্বাচন করা হবে

মেট্রিকুলেশনের গড় [ন্যূনতম ৫০ শতাংশ (সমষ্টিগত) নম্বর সহ] এবং আইটিআই (যে ট্রেডে অ্যাপ্রেন্টিসশিপ করা হবে) নম্বর নিয়ে মেধা তালিকা তৈরি করা হবে।

বিশদ বিবরণের জন্য প্রার্থীরা এই লিঙ্কটি https://etrpindia.com/rrc_bbn_act/pdfs/act.pdf ব্যবহার করতে পারেন।

East Coast Railway Apprentice Recruitment 2022: আবেদন ফি

আবেদনকারীদের ১০০ টাকা আবেদন ফি দিতে হবে। অনলাইন আবেদন প্রক্রিয়ার অংশ হিসেবে একটি পেমেন্ট গেটওয়ের মাধ্যমে অনলাইনে ফি পেমেন্ট করতে হবে। তফসিলি জাতি ও উপজাতি এবং শারীরিক প্রতিবন্দী প্রার্থীদের আবেদন ফি মকুব করা হয়েছে।

আরও পড়ুন: নৈনিতাল ব্যাংঙ্ক-এ মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ, আজই আবেদন করুন

আরও পড়ুন: SBI SCO Recruitment 2022- কর্মী নিয়োগ এসবিআই-এ, আজই আবেদন করুন

আরও পড়ুন: CSIR CEERI Recruitment 2022- বিভিন্ন শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল সেন্ট্রাল ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং

Share this article
click me!