Government Job News: ১৫ হাজার টাকার স্থায়ী সরকারি চাকরি! বয়স বেড়ে গেলেও থাকছে আবেদনের সুযোগ

এই চাকরির জন্য মাসিক বেতন হবে, মাসে ১৫ হাজার টাকা। বেতনের সঙ্গে প্রত্যেক মাসে ১৮০০ টাকা করে মবিলিটি খরচ হিসাবে দেওয়া হবে।

Sahely Sen | Published : Nov 5, 2023 3:54 AM IST / Updated: Nov 05 2023, 09:25 AM IST

মুর্শিদাবাদের পর এবার পূর্ব বর্ধমান, আবার ব্লক ভিত্তিক আশাকর্মী নিয়োগে উদ্যোগী পশ্চিমবঙ্গ সরকার। চলতি মাসেও জেলা স্বাস্থ্য দফতরে আশাকর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর। আবেদনে আগ্রহী প্রার্থীরা জেনে নিন শিক্ষাগত যোগ্যতা ও বয়সের মাপকাঠি। 

Employment No.- 759/DH&FWS

পদের নাম- Block Program Coordinator (ASHA) । এই পদের জন্য মোট শূন্যস্থান রয়েছে ১৭টি। (সংরক্ষণের তালিকা: UR- ৯ টি, SC- ৪ টি, ST- ১ টি, OBC- ৩ টি)


আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন: সোশ্যাল সায়েন্স, সোশিয়োলজি, সোশ্যাল অ্যান্থ্রোপোলজি, রুরাল ডেভেলপমেন্ট, মাস কমিউনিকেশন ইত্যাদি বিষয়ে পূর্ণ সময়ে পড়াশোনা করার ডিগ্রী সার্টিফিকেট, তার সঙ্গে যে কোনও স্বাস্থ্য বিষয়ক প্রোজেক্টে ন্যূনতম ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে এই শূন্য পদে চাকরির জন্য আবেদন করতে পারবেন। এছাড়াও আবেদনকারীকে MS Office এবং Internet সংক্রান্ত কাজের ধারণা রাখতে হবে।

মাসিক বেতন হবে, মাসে ১৫ হাজার টাকা। বেতনের সঙ্গে প্রত্যেক মাসে ১৮০০ টাকা করে মবিলিটি খরচ হিসাবে দেওয়া হবে।


সংশ্লিষ্ট পদে আবেদন করার জন্য ১ জানুয়ারি ২০২৩ তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ক্ষেত্রে ছাড় পাবেন।


প্রত্যেকটি শূন্যপদে নিয়োগ করা হবে পূর্ব বর্ধমান জেলার সদর উত্তর, সদর দক্ষিণ, কালনা এবং কাটোয়া সাব ডিভিশনের স্বাস্থ্য কেন্দ্রগুলিতে।


সংশ্লিষ্ট পদগুলিতে আবেদন করার ক্ষেত্রে সম্পূর্ণ অফলাইন পদ্ধতিতে পোস্ট অফিসের মাধ্যমে অথবা সরাসরি সংশ্লিষ্ট দফতরে উপস্থিত থেকে আবেদনপত্র জমা দিতে হবে। উল্লিখিত সাব ডিভিশনগুলির সংশ্লিষ্ট SDO অফিসে নিজের আবেদনপত্র জমা করতে হবে। বন্ধ করা খামে নিজের যোগ্যতার প্রমাণপত্র সহ অন্যান্য সমস্ত কাগজপত্র একত্রে রেখে নির্দিষ্ট দফতরের অফিসে জমা দিতে হবে।


চলতি বছরের ২৪ নভেম্বর পর্যন্ত এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!