কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুযোগ, শূন্যপদ ৪৭টি, নিয়োগ হবে ভারত ইলেক্ট্রনিক্সে

সংস্থার সফটওয়্যার ডিভিশন-র পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে এমন বিজ্ঞপ্তি। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Sayanita Chakraborty | Published : Feb 22, 2024 4:27 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। নিয়োগ হবে কেন্দ্রীয় সংস্থায়। এবার নিয়োগ হবে প্রায় ৪৭টি শূন্যপদে। সদ্য প্রকাশ্যে এসেছে এমন বিজ্ঞপ্তি। তবে, নিয়োগ হবে অস্থায়ী কর্মী। সংস্থার সফটওয়্যার ডিভিশন-র পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে এমন বিজ্ঞপ্তি। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

শূন্যপদ

কেন্দ্রীয় সংস্থা ভারত ইলেক্ট্রনিক্সে নিয়োগ হবে ৪৭টি পদে। সংস্থায় ট্রেনি ইঞ্জিনিয়র-১ পদে হবে নিয়োগ। প্রথমে এ পদে দু বছরের জন্য কর্মীদের নিয়োগ করা হবে। পরবর্তী কালে বাড়বে এই মেয়াদ।

বয়সের সীমা

ভারত ইলেক্ট্রনিক্সে ট্রেনি ইঞ্জিনিয়র-১ পদে হবে নিয়োগ। নিয়োগ হবে ৪৭টি পদে। এই সকল পদে আবেদনের জন্য নির্দিষ্ট বয়সের সীমা থাকতে হবে। আবেদনকারীদের বয়সের উর্ধ্বসীমা থাকতে হবে ২৮ বছরের মধ্যে। তবে সংরক্ষিতদের জন্য রয়েছে বিশেষ ছাড়।

নিয়োগ

প্রথমে ভারত ইলেক্ট্রনিক্সে ট্রেনি ইঞ্জিনিয়র-১ পদে হবে দু বছরের জন্য। তারপর এক বছর বাড়ানো হবে এই মেয়াদ। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছর নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৩০,০০০ টাকা, ৩৫,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা। এছাড়াও মিলবে অন্যান্য সুযোগ।

পোস্টিং

নিযুক্তদের পোস্টিং দেওয়া হবে কলকাতা, কোচি, মুম্বই, বেঙ্গালুরু, দিল্লি, ইনদওর, গাজিয়াবাদ-সহ অন্যান্য শহরে।

যোগ্যতা

ভারত ইলেক্ট্রনিক্সে ট্রেনি ইঞ্জিনিয়র-১ পদে হবে আবেদন করতে হবে আবেদনকারীদের এআইসিটিই বা ইউজিসি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স বা কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা ইনফরমেশন সায়েন্স বা ইনফরমেশন টেকনোলজিতে বিই বা বিটেক বা বিএসসি ইঞ্জিনিয়ারিং-এ ন্যূনতম ৫৫ শতাংশ পেয়েছেন তারা আবেদন করতে পারেন।

বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি দেখে নিন। সেই অনুসারে আবেদন করতে পারেন। আবেদনের শেষ তারিখ ৭ মার্চ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Recruitment: কেন্দ্রীয় সরকারি স্কুলে চাকরির সুযোগ, দেখে নিন কারা আবেদনযোগ্য

রাজ্যসভার সদস্য হচ্ছেন সোনিয়া গান্ধী, রাজস্থান থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী কংগ্রেস নেত্রী

Share this article
click me!