স্নাতক হলেই সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কাজের সুযোগ! শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া

প্রার্থীদের অবশ্যই স্নাতক হতে হবে এবং অবশ্যই ৩১ মার্চ, ২০২০ এর পরে প্রাপ্ত পাসিং সার্টিফিকেট সহ স্নাতক সম্পন্ন করতে হবে।

Parna Sengupta | Published : Feb 22, 2024 11:53 AM IST / Updated: Feb 22 2024, 05:43 PM IST

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বর্তমানে ট্রেইনি পদের জন্য আবেদন গ্রহণ করছে। এই নিয়োগের লক্ষ্য হল সংশ্লিষ্ট অঞ্চলের বিভিন্ন শাখা/অফিসে মোট ৩ হাজার শূন্যপদ পূরণ করা। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২১ ফেব্রুয়ারি, শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ মার্চ। পরীক্ষা নেওয়া হবে ১০ ​​মার্চ। তবে এই তারিখ পরিবর্তিত হতে পারে। যোগ্যতার জন্য কাট-অফ তারিখ ৩১ মার্চ হিসাবে সেট করা হয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা nats.education.gov-এ নিজেদের রেজিস্ট্রেশন করতে পারেন।

নির্বাচন প্রক্রিয়া

নির্বাচন প্রক্রিয়ার মধ্যে রয়েছে একটি অনলাইন লিখিত পরীক্ষা এবং একটি স্থানীয় ভাষা পরীক্ষা। কোয়ান্টিটেটিভ অ্যাপটিটিউড, জেনারেল ইংলিশ, রিজনিং এবিলিটি, কম্পিউটার নলেজ, বেসিক রিটেইল লায়বিলিটি প্রোডাক্ট, বেসিক রিটেইল অ্যাসেট প্রোডাক্ট, বেসিক ইনভেস্টমেন্ট প্রোডাক্ট এবং বেসিক ইন্স্যুরেন্স প্রোডাক্টগুলির জন্য লিখিত পরীক্ষা নেওয়া হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন করার পর এক বা একাধিক বছরের প্রশিক্ষণ বা চাকরির অভিজ্ঞতা থাকা ব্যক্তিরা শিক্ষানবিশ হিসেবে নিয়োগের জন্য যোগ্য়।

বয়স সীমা

শিক্ষানবিশ পদের জন্য আবেদনকারী প্রার্থীদের কাট-অফ তারিখ অনুযায়ী ১লা এপ্রিল ১৯৯৬ এবং ৩১শে মার্চ ২০০৪-এর মধ্যে জন্মগ্রহণ করতে হবে। যাইহোক, ভারত সরকারের নির্দেশিকা অনুসরণ করে, SC/ST/OBC/PWBD-এর মতো কিছু বিভাগের জন্য বয়সের ঊর্ধ্ব সীমাতে শিথিলতা রয়েছে।

বেতন

গ্রামীণ/আধা-শহর শাখা: ১৫ হাজার

শহুরে শাখা: ১৫ হাজার

মেট্রো শাখা: ১৫ হাজার

শিক্ষাগত যোগ্যতা:

প্রার্থীদের অবশ্যই স্নাতক হতে হবে এবং অবশ্যই ৩১ মার্চ, ২০২০ এর পরে প্রাপ্ত পাসিং সার্টিফিকেট সহ স্নাতক হতে হবে।

আবেদন করার পদ্ধতি

শিক্ষানবিশ পোর্টাল www.nats.education.gov.in দেখুন। যদি প্রোফাইল ইতিমধ্যেই apprenticeshipindia.gov.in-এ তৈরি করা থাকে, লগইন করুন এবং আবেদন করুন।

একটি নতুন প্রোফাইলের জন্য শিক্ষানবিশ পোর্টালে একটি অ্যাকাউন্ট তৈরি করুন।

লগ ইন করুন, "বিজ্ঞাপনের খালি পদের জন্য আবেদন করুন" বিভাগে যান এবং "ভারতের কেন্দ্রীয় ব্যাংকের সাথে ইন্টার্নশিপ" সন্ধান করুন।

অ্যাকশন কলামে "প্রয়োগ করুন" বোতামটি বেছে নিন।

ব্যক্তিগত তথ্য এবং অন্যান্য প্রয়োজনীয় বিবরণ দিন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!