CGBSE Result 2023: ছত্তিশগড় বোর্ডের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের রেজাল্ট, লিঙ্ক-সহ দেখে নিন বিস্তারিত বিবরণ

শিক্ষার্থীরা ফলাফল সিজিবিএসই (CGBSE) এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন মাধ্যমে ফলাফল দেখতে পারবে। ফলাফল পেতে, শিক্ষার্থীদের রোল নম্বর এবং ক্যাপচা কোড লিখে জমা দিতে হবে।

 

Web Desk - ANB | Published : May 10, 2023 8:37 AM IST / Updated: May 10 2023, 02:08 PM IST

ছত্তিশগড় বোর্ডের ফলাফলের জন্য অপেক্ষারত শিক্ষার্থীদের জন্য সুখবর রয়েছে। ছত্তিশগড় রাজ্যের শিক্ষামন্ত্রী প্রেমসাই সিং তেকম দুপুর ১২টায় সিজিবিএসই (CGBSE) ফলাফল প্রকাশ করেছেন। ছত্তিশগড় মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট cgbse.nic.in এবং results.cg.nic.in-এ ফলাফল প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীরা ফলাফল সিজিবিএসই (CGBSE) এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইন মাধ্যমে ফলাফল দেখতে পারবে। ফলাফল পেতে, শিক্ষার্থীদের রোল নম্বর এবং ক্যাপচা কোড লিখে জমা দিতে হবে।

ছত্তিশগড় দশম এবং দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষার ফলাফল পেতে, শিক্ষার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট cgbse.nic.in বা results.cg.nic.in এ যেতে হবে।

ফলাফল ঘোষণার পরে, ওয়েবসাইটের হোম পেজে ফলাফল লিঙ্ক সক্রিয় করা হবে।

শিক্ষার্থীদের তাদের ক্লাস অনুযায়ী দশম এবং দ্বাদশ শ্রেণীর ফলাফলের লিঙ্কে ক্লিক করতে হবে। একটি নতুন পেজে, আপনাকে রোল নম্বর এবং ক্যাপচা কোডের মতো লগইন শংসাপত্র জমা দিতে হবে।

এটির সঙ্গে, আপনার ফলাফল একটি নতুন পৃষ্ঠায় খুলবে।

এখানে আপনি আপনার ফলাফল পরীক্ষা করতে পারেন এবং এটি ডাউনলোড করতে পারেন এবং আপনি চাইলে একটি প্রিন্টআউট নিতে পারেন।

শিক্ষার্থীদের আরও জেনে রাখা প্রয়োজন যে, বোর্ডের তরফ থেকে দশম এবং দ্বাদশ শ্রেণীর ফলাফলের উভয়ের ফলাফল ছত্তিশগড় বোর্ড একই সঙ্গে জারি করবে। এই বছর ছত্তিশগড় দশম শ্রেনীর বোর্ড পরীক্ষা ২ মার্চ থেকে ২৪ মার্চ, ২০২৩ পর্যন্ত আয়োজন করা হয়েছিল। এছাড়াও, দ্বাদশ শ্রেণির পরীক্ষাগুলি ১ মার্চ থেকে শুরু হয়েছিল এবং ৩১ মার্চ, ২০২৩ পর্যন্ত পরিচালিত হয়েছিল। ২০২৩ সালে, উভয় শ্রেণী সহ, সাড়ে ছয় লাখেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল, যার মধ্যে ৩.৩৮ লক্ষ শিক্ষার্থী দশম শ্রেণিতে এবং ৩.২৮ লক্ষ শিক্ষার্থী দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় অংশ নিয়েছিল।

Share this article
click me!