Job News: পুজোর মুখে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! রাজ্য পুলিশে প্রচুর নিয়োগ- ঘোষণা মমতার

পুজোর মুখেই নিয়োগ সংক্রান্ত বড় ঘোষণা করলেন মমতা। রাজ্য পুলিশের শূন্যপদে নিয়োগ করা হবে। ঘোষণা করলেন মমতা।

 

Saborni Mitra | Published : Sep 26, 2024 4:23 PM IST

পুজোর আগেই চাকরি প্রার্থীদের জন্য সুখবর! রাজ্য পুলিশে নতুন নিয়োগ হবে। জনিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বৃহস্পতিবার নবান্নে স্বাস্থ্য কর্তাদের সঙ্গে বৈঠকের পর মমতা জানিয়েছেন, সোমবারই রাজ্য পুলিশে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ১২০০০ পদে নিয়োগ করা হবে। শূন্য পদগুলি পুরাণ করার লক্ষ্যেই এই নিয়োগ করা হবে। তবে নিয়োগ নিয়ে আদালতে মামলা চলছে। তাই সেই আইনি জট কাটলে তবেই নিয়োগ শুরু হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

পুজোর মুখেই নিয়োগ সংক্রান্ত বড় ঘোষণা করলেন মমতা। রাজ্য পুলিশের শূন্যপদে নিয়োগ করা হবে। সম্প্রতি আরজি কর মামলায় সুপ্রিম কোর্ট সিভিক ভলান্টিয়ার বা চুক্তিভিক্তি নিরাপত্তা রক্ষী হাসপাতালে রাখা নিয়ে রাজ্যের তীব্র সমালোচনা করেছিল। সেখানেই সরকারি কর্মী নিয়োগের পরামর্শ দিয়েছিল। তারপরই এদিন স্বাস্থ্য কর্তাদের সঙ্গে বৈঠকের পরই মমতার এই ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

Latest Videos

অন্যদিকে রাজ্যে একাধিক নতুন থানা তৈরি হয়েছে। তার জন্য প্রয়োজন আরও বেশি পুলিশ কর্মীর। আর সেই প্রয়োজন মেটাতেই প্রচুর পরিমাণে নিয়োগের কথা ঘোষণা মমতার। রাজ্যে পুলিশ মন্ত্রীও মমতা। যাইহোক রাজ্যের নিরাপত্তা ব্যবস্থায় জোর দেওয়ার জন্যই পুলিশ নিয়োগ করা হবে বলেও ঘোষণা করেছেন তিনি। মমতা জানিয়েছেন, সোমবার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তারপরে আবেদনের ভিত্তিতে নিয়োগ করা হবে।

অন্যদিকে এদিন নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের স্বাস্থ্য বৈঠক করেন। সেখানেও বড় ঘোষণা মমতার। রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলির প্রিন্সিপাল ও সুপারদের সঙ্গে এদিন বৈঠকে মমতা জানিয়েছেন এবার থেকে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের দায়িত্বে থাকবেন সংশ্লিষ্ট হাসপাতালের অধ্যক্ষ বা সুপার। কমিটিতে একজন করে জুনিয়র ডাক্তারও থাকবেন। রোগী কল্যাণ সমিতিতে থাকবেন হাসপাতালের সিনিয়র ডাক্তার , নার্স ও জনপ্রিতিনিধি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

জলে ভাসছে ক্লাসরুম! একই ঘরে চলছে তিনটি ক্লাস! কবে মিলবে মুক্তি? | Nadia News Today
বাধ্য হল বাংলাদেশ! ভারতে ঢুকল টন-টন Bangladesh-এর সুস্বাদু ইলিশ! দাম কত জানেন! | Ilish Fish | Hilsa
চোখে চোখ রেখে কথা! রচনাকে দেখেই ঝাঁঝিয়ে উঠলেন মহিলারা, বৃদ্ধার প্রশ্নে হতভম্ব! | Rachna Banerjee
আবারও থ্রেট কালচারের বিরুদ্ধে সরব জুনিয়ার ডাক্তাররা, দেখুন কী বললেন তাঁরা | RG Kar Junior Doctors
স্থায়ী BLC-র দাবিতে উতপ্ত Sundarbans-এর মৎস্যজীবীরা! চলল ব্যাঘ্র প্রকল্পের দফতরে তালা বিক্ষোভ