DSSSB Recruitment 2024: পিজিটি এবং স্টেনোগ্রাফার সহ ১৪৯৯ টি শূণ্যপদ, আজই ফর্ম ফিলাপ করুন, লিঙ্ক-সহ রইল বিস্তারিত বিবরণ

এই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া ১৯ মার্চ, ২০২৪ থেকে শুরু হবে। আবেদনের শেষ তারিখ ১৭ এপ্রিল ২০২৪ নির্ধারণ করা হয়েছে।

 

deblina dey | Published : Mar 11, 2024 4:23 AM IST / Updated: Mar 11 2024, 09:54 AM IST

DSSSB PGT Stenographer ASI Recruitment 2024: দিল্লির পরিষেবা নির্বাচন বোর্ড (DSSSB) পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক (PGT), স্টেনোগ্রাফার গ্রেড ডি এবং সহকারী স্যানিটারি ইন্সপেক্টর-সহ অনেক পদের জন্য শূন্যপদ ঘোষণা করেছে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে বোর্ড ১৪৯৯টি পদে নিয়োগ দেবে। এই পদগুলির জন্য আবেদন প্রক্রিয়া ১৯ মার্চ, ২০২৪ থেকে শুরু হবে। আবেদনের শেষ তারিখ ১৭ এপ্রিল ২০২৪ নির্ধারণ করা হয়েছে।

DSSSB নিয়োগ ২০২৪: যোগ্যতার মানদণ্ড

উপরের পদগুলির জন্য যোগ্য হতে, প্রার্থীদের বয়স সীমা ১৮ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে। তবে, বোর্ড কিছু বিভাগের জন্য উচ্চ বয়স সীমাতে শিথিলতা প্রদান করেছে, যেমন তফসিলি জাতি (SC), তফসিলি উপজাতি (ST), অন্যান্য অনগ্রসর শ্রেণী (OBC), বেঞ্চমার্ক প্রতিবন্ধী ব্যক্তি (PwD) এবং প্রাক্তন সৈনিকদের। যে প্রার্থীরা এই বিভিন্ন পদের জন্য আবেদন করতে চান তারা DSSSB-এর অফিসিয়াল ওয়েবসাইট dsssb.delhi.gov.in-এ গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন।

ডিএসএসএসবি নিয়োগ ২০২৪: কীভাবে আবেদন করবেন তা জানুন

প্রথমে সকল প্রার্থীদের DSSSB-এর অফিসিয়াল ওয়েবসাইট dsssb.delhi.gov.in-এ যেতে হবে।

এর পরে, হোম পেজে দেওয়া 'অনলাইনে আবেদন করুন' লিঙ্কটি সন্ধান করুন এবং এটিতে ক্লিক করুন।

ক্লিক করলে, প্রার্থীদের আবেদনপত্রে পুনঃনির্দেশিত করা হবে।

এখন প্রয়োজনীয় শিক্ষাগত এবং ব্যক্তিগত বিবরণ সহ এখানে ফর্মটি পূরণ করুন।

নির্ধারিত বিন্যাসে নথি আপলোড করুন এবং আবেদন ফি প্রদান করুন।

অবশেষে সমস্ত বিবরণ ক্রস-চেক করুন এবং সাবমিট বোতামে ক্লিক করুন।

ভবিষ্যতের রেফারেন্সের জন্য আবেদনপত্রের একটি প্রিন্টআউট নিন।

সরাসরি লিঙ্ক: DSSSB PGT স্টেনোগ্রাফার ASI নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি

DSSSB নিয়োগ ২০২৪: আবেদন ফি

DSSSB নিয়োগ ২০২৪-এর জন্য রেজিস্টার করতে, প্রার্থীদের আবেদন ফি হিসাবে ১০০ টাকা দিতে হবে। তবে, মহিলা প্রার্থী এবং তফসিলি জাতি (এসসি), তফসিলি উপজাতি (এসটি), অন্যান্য অনগ্রসর শ্রেণী (ওবিসি), সংরক্ষিত বিভাগ এবং প্রাক্তন সেনাদের অন্তর্গত আবেদনকারীদের আবেদন ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

DSSSB নিয়োগ ২০২৪: নির্বাচন প্রক্রিয়া

বাছাই প্রক্রিয়া সম্পর্কে কথা বললে, লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে। বোর্ড সম্পূর্ণভাবে যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করবে, যখন ২০২৪ সালে DSSSB নিয়োগ ড্রাইভে কিছু শূন্য পদের জন্য ইন্টারভিউ এবং টাইপিং পরীক্ষা নেওয়া হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে "যদি একজন প্রার্থী সফলভাবে তার আবেদন জমা দেন, তবে তাকে শুধুমাত্র অস্থায়ী ভিত্তিতে মনে করা হবে। তবে, প্রার্থীদের তাদের রেকর্ডের জন্য অনলাইন আবেদনপত্রের একটি প্রিন্টআউট নিতে হবে।"

বোর্ড আরও উল্লেখ করেছে যে একবার আবেদনপত্র জমা দেওয়ার পরে, বিভাগ পরিবর্তন-সহ ফর্মের কোনও বিবরণে পরিবর্তন বা সংশোধনের জন্য কোনও অনুরোধ গ্রহণ করা হবে না। এছাড়াও, প্রার্থীদের তাদের অনলাইন আবেদনপত্রে তাদের সঠিক এবং সক্রিয় ইমেল আইডি এবং মোবাইল নম্বর সাবধানে পূরণ করতে হবে।

Share this article
click me!