Dream Job: স্বপ্নের চাকরি ও কর্মক্ষেত্রে উন্নতির জন্য এই ৫টি বাস্তু টিপস অবশ্যই মেনে চলুন

কঠোর পরিশ্রমের পাশাপাশি বাস্তু শাস্ত্রের এই নিয়মগুলি অবশ্যই মেনে চলুন, যা আপনার স্বপ্নের চাকরির পথে এগিয়ে নিয়ে যাবে। পাশাপাশি কর্মক্ষেত্রে উন্নতিরও পথ দেখাবে।

 

Saborni Mitra | Published : Jan 31, 2024 5:42 PM IST

ভারতের মধ্যবিক্তদের চাকরি মূল ভরসা। অনেক সময় পছন্দের চাকরি করতে হয়। অনেক সময় আবার পছন্দ না হলেও রুজিরুটির জন্য চাকরি করতে হয়। কিন্তু স্বপ্নের চাকরি বলে একটা কথা রয়েছে। আর তেমনই স্বপ্নের চাকরি করতে হলে বা পেতে হলে অনেকেই প্রাণপাত করেন। কঠোর পরিশ্রমের পাশাপাশি বাস্তু শাস্ত্রের এই নিয়মগুলি অবশ্যই মেনে চলুন, যা আপনার স্বপ্নের চাকরির পথে এগিয়ে নিয়ে যাবে। পাশাপাশি কর্মক্ষেত্রে উন্নতিরও পথ দেখাবে।

১. অনুপ্রেরণামূলক কাজের পরিবেশ

আপনার চারপাশে একটি অনুপ্রেরণামূলক কাজে পরিবেশ তৈরি করুন। এতে মানসিকভাবে শক্তি পাবেন। উৎপাদনশীলতা বাড়বে। মনের ওপর পজেটিভ প্রভাব পড়বে। কর্মক্ষেত্র সর্বদা উত্তর-পূর্ব মুখে করুন। এতে সৃজনশীলতা বাড়ে।

২. কেরিয়ার সক্রিয় জোন

কর্মজীবনে সাফল্যে বাস্তু নিয়মের ওপর অনেকটাই নির্ভর করে। সর্বদাই উত্তর দিকে মুখে করে কাজ করুন। আপনার ডেস্ক, ফাইল এবং গুরুত্বপূর্ণ নথির মতো প্রয়োজনীয় উপাদানগুলি উত্তর দিকে করে রাখুন। এগুলি কর্মক্ষেত্রে আপনার অগ্রগতির পথ প্রসস্ত করে।

৩. রঙের শক্তি

আমাদের মেজাজ আর শক্তিকে প্রভাবিত করার ক্ষমতা রয়েছে রঙের মধ্যে। বাস্তু নিয়ম অনুযায়ী রঙ অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। অপনি আপনার কাজের জায়গায় সর্বগদাই সবুজ বা নীল রঙ ব্যবহার করতে পারেন। তাতে কর্মক্ষেত্রে উন্নতি হতে পারে। পাশাপাশি স্বপ্নের চাকরি পাওয়া পথ তৈরি করে।

৪. ক্রিস্টাল

স্ফটিকগুলি দীর্ঘকাল ধরে তাদের শক্তি-বর্ধক বৈশিষ্ট্যগুলির জন্য সম্মানিত হয়েছে। সাফল্য এবং প্রাচুর্য আকর্ষণ করতে আপনার ডেস্কের দক্ষিণ-পূর্ব কোণে সিট্রিন বা পরিষ্কার কোয়ার্টজের মতো স্ফটিক রাখুন। এই স্ফটিকগুলি ইতিবাচক শক্তিকে প্রসারিত করে এবং ক্যারিয়ারের বৃদ্ধিকে উন্নীত করে বলে বিশ্বাস করা হয়।

৫. উপাদানে ভারসাম্য

বাস্তু পাঁচটি উপাদানের ভারসাম্যের উপর জোর দেয় - পৃথিবী, জল, আগুন, বায়ু এবং স্থান। আপনার কর্মক্ষেত্রে কৌশলগতভাবে এই উপাদানগুলিকে অন্তর্ভুক্ত করুন। পৃথিবীর প্রতিনিধিত্ব করার জন্য ঘরের মধ্যে গাছ রাখুন, জলের জন্য একটি ছোট ফোয়ারা ব্যবহার করুন, আগুনের জন্য মোমবাতি জ্বালান, বায়ুকে ভালভাবে বায়ুচলাচল রাখুন এবং স্থানের প্রতীক হিসাবে একটি বিশৃঙ্খলামুক্ত পরিবেশ বজায় রাখুন।

Share this article
click me!