রেল মন্ত্রক অধীনস্থ কলকাতার দফতরে কর্মী নিয়োগ, দেখে নিন কারা আবেদনযোগ্য

ফের কর্মী নিয়োগ হবে ভারতীয় রেলে। কলকাতার ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড-এ কর্মী নিয়োগ হবে শীঘ্রই।

Sayanita Chakraborty | Published : Jan 30, 2024 3:59 AM IST

ফের কর্মী নিয়োগ হবে ভারতীয় রেলে। রেল মন্ত্রকের অধীনস্থ দফতরে কর্মখালি। প্রকাশ্যে এসেছে এমনই বিজ্ঞপ্তি। জানা গিয়েছে, কলকাতার ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড-এ কর্মী নিয়োগ হবে শীঘ্রই।

শূন্যপদ

কলকাতার ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড-এ কর্মী নিয়োগ হবে শীঘ্রই। রাষ্ট্রায়ত্ত সংস্থার তরফে চিফ এগজিকিউটিভ অফিসার, এগজিকিউটিভ, মেনটেন্যান্স অ্যাসিস্ট্যান্ট এবং টেকনিশিয়ান পদে হবে হবে নিয়োগ।

কারা আবেদনযোগ্য

কলকাতার ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড-এ চিফ এগজিকিউটিভ অফিসার, এগজিকিউটিভ, মেনটেন্যান্স অ্যাসিস্ট্যান্ট এবং টেকনিশিয়ান পদে হবে হবে নিয়োগ। উল্লিখিত পদে কেন্দ্রীয় সরকার বা রাজ্য সরকার বা রাষ্ট্রায়ত্ত সংস্থায় পূর্বে অপারেশন মার্কেটিং, বিজনেস ডেভেলপমেন্ট, ফ্রেবিকেশন, ওয়েল্ডিং-র মতো বিভাগে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তেমনই চিফ এগজিকিউটিভ অফিসার হিসেবে ২৫ বছর, এগজিকিউটিভ পদে ৬ বছর, মেনটেন্যান্স পদে তিন বছর এবং টেকনিশিয়ান পদে অন্তত ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

যোগ্যাতা

চিফ এগজিকিউটিভ অফিসার, এগজিকিউটিভ, মেনটেন্যান্স অ্যাসিস্ট্যান্ট এবং টেকনিশিয়ান পদে আবেদন করতে নির্দিষ্ট যোগ্যতা থাকা প্রয়োজন। পদপ্রার্থীদের মেকানিক্যাল কিংবা সিভিল ইঞ্জিনিয়ারিং, বিজনস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকোত্তর ডিগ্রি, কিংবা ইঞ্জিনিয়ারিং শাখায় ডিপ্লোমা থাকা দরকার। এক্ষেত্রে প্রার্থীদের বয়সের সীমা আছে। প্রার্থীদের বয়স হতে হবে ৫৫ বছরের মধ্যে এবং অন্যান্য পদের ক্ষেত্রে অনূর্ধ্ব ৩০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে বলে জানা গিয়েছে।

বেতন

চিফ এগজিকিউটিভ অফিসার, এগজিকিউটিভ, মেনটেন্যান্স অ্যাসিস্ট্যান্ট এবং টেকনিশিয়ান পদে নিযুক্তদের বেতন হবে ২৬,৫৮৫ টাকা থেকে ১,৭২,৪৪০ টাকা।

আবেদন পদ্ধতি

রেল মন্ত্রক অধীনস্থ কলকাতার দফতরে কাজ করতে গেলে অনলাইনে আবেদন করে পারবেন। এই আবেদনের শেষ দিন ১৫ ফেব্রুয়ারি। ইন্টারভিউ-র মাধ্যমে বাছাই করা হবে। তাই দেরি না করে আবেদন করে নিন। শীঘ্রই নিয়োগ হবে একাধিক পদে। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Recruitment: স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া-তে কর্মী নিয়োগ, দেখে নিন কারা আবেদনযোগ্য

২০০-র বেশির শূন্যপদ, নিয়োগ হবে এনটিপিসি-তে, দেখে নিন কারা আবেদনযোগ্য

 

Share this article
click me!