মাধ্যমিক পাশ করলেই ৫৮ হাজার টাকার সরকারি চাকরি হাতের মুঠোয়! চলছে আবেদন করার প্রক্রিয়া

সম্প্রতি লোয়ার ডিভিশন ক্লার্ক পদে কর্মী নিয়োগের ব্যাপারে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। রাজ্যের বিভিন্ন পঞ্চায়েতে ৬ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

Parna Sengupta | Published : Mar 18, 2024 7:41 AM IST

রাজ্যে সরকারি চাকরির সুযোগ। পঞ্চায়েত এবং গ্রামোন্নয়ন দফতরের তরফে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগের ঘোষণা করা হয়েছে। জানা গিয়েছে এই মুহুর্তে পঞ্চায়েত কর্মী, নির্মাণ সহায়ক, সেক্রেটারি, ক্লার্ক, ডেটা এন্ট্রি অপারেটর, ক্যাশিয়ার এবং গ্রুপ ডি কর্মী সহ একাধিক শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে খুব শীঘ্রই। সম্প্রতি লোয়ার ডিভিশন ক্লার্ক পদে কর্মী নিয়োগের ব্যাপারে জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। রাজ্যের বিভিন্ন পঞ্চায়েতে ৬ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকেই ইচ্ছুক নারী পুরুষ নির্বিশেষে আবেদন করতে পারবেন এই পদের জন্য। ইচ্ছুক আবেদনকারীদের স্বীকৃত যেকোনো বোর্ড বা কাউন্সিল থেকে মাধ্যমিক পাশ করা থাকতে হবে। দশম শ্রেণিতে নূন্যতম গড়ে ৫০ শতাংশ নম্বর থাকতেই হবে। জানতে হবে কম্পিউটারের ব্যবহার। কম্পিউটারে টাইপিং জানতে হবে।

জানানো হয়েছে জেলা পরিষদে লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদে চাকরির সুযোগ রয়েছে। মাত্র মাধ্যমিক পাশ করা থাকলেই আবেদন করা সম্ভব এই পদের জন্য।

কীভাবে করবেন আবেদন?

অনলাইন প্রক্রিয়ায় আবেদন করতে হবে। wbprms.in পোর্টালটি চালু করা হয়েছে পঞ্চায়েত নিয়োগের জন্য। এখানেই বর্তমানে রেজিস্ট্রেশন চলছে। এই পোর্টালে গিয়েই রেজিস্ট্রেশন করে রাখতে হবে। তারপর হবে ফর্ম ফিল আপ। উল্লেখ্য, লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদে চাকরি পেলে মাসে ২২,৭০০ টাকা থেকে শুরু করে প্রায় ৫৮,৫০০ টাকা পর্যন্ত বেতন পাওয়া যাবে।

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ বছর এবং ৪৫ বছরের মধ্যে। প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা হবে। আর তাতে যারা কৃতকার্য হবে তাদের হবে ইন্টারভিউ। মোট ৮৫ নম্বরের লিখিত পরীক্ষার পর হবে ১৫ নম্বরের ইন্টারভিউ। বাংলা, ইংরেজি, গণিত এবং সাধারণ জ্ঞান থাকবে লিখিত পরীক্ষার বিষয়বস্তু। যারা এই দুই ধাপেই পাশ করে যাবেন তাদের পাঠানো হবে ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!