আইআইটি খড়গপুরে কাজের সুযোগ, দেখে নিন কীভাবে আবেদন করবেন, জেনে নিন বিস্তারিত

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি)-র একটি গবেষণা প্রকল্পে হবে নিয়োগ। বৃহস্পতিবার এই মর্মে প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। কেন্দ্রের অর্থপুষ্টি একটি প্রকল্পে কাজের সুযোগ এসেছে। জেনে নিন বিস্তারিত।

Sayanita Chakraborty | Published : Feb 2, 2024 4:26 AM IST

শীঘ্রই নিয়োগ হবে আইআইটি খড়গপুরে। সেখানে ডিআরডিও-র অর্থপুষ্টি প্রকল্পে হবে কর্মী নিয়োগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি)-র একটি গবেষণা প্রকল্পে হবে নিয়োগ। বৃহস্পতিবার এই মর্মে প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। কেন্দ্রের অর্থপুষ্টি একটি প্রকল্পে কাজের সুযোগ এসেছে। জেনে নিন বিস্তারিত।

প্রকল্প

প্রকল্পটির নাম নিউম্যারিক্যাল অ্যানালিসিস টু আইডেন্টিফাই দি ওশিয়ান সারফেস ব্যাক স্ক্যাটরিং জেনারেটেড ডিউ টি দ্য মুভমেন্ট অফ সাবমেরিনস (আইওএম)। প্রকল্পের জন্য আর্থিক সহায়তা করবে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও) অধীনস্থ নেভাল ফিজিক্যাল অ্যান্ড ওশিয়ানোগ্র্যাফিক ল্যাবরেটরি। প্রতিষ্ঠানের ওশান ইঞ্জিনিয়ারিং অ্যান্ড নেভাল আর্কিটেকচার বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে।

শূন্যপদ ও যোগ্যতা

এই প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট পদে। শূন্যপদ আছে মাত্র একটি। প্রকল্পটির মেয়াদ ২ বছরের। এরজন্য আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। সংরক্ষিতদের জন্য রয়েছে ছাড়। আবেদনকারীদের ওশান ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত বিষয় পিএইচডি থাকতে হবে।

পারিশ্রমিক

এই প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট পদে। এই পদে আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা ও কাজের অভিজ্ঞতার ওপর ভিত্তি করে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে সর্বাধিক ৪৭,০০০ টাকা পর্যন্ত।

আবেদন

নিউম্যারিক্যাল অ্যানালিসিস টু আইডেন্টিফাই দি ওশিয়ান সারফেস ব্যাক স্ক্যাটরিং জেনারেটেড ডিউ টি দ্য মুভমেন্ট অফ সাবমেরিনস (আইওএম) প্রকল্পে আবেদনের জন্য অনলাইন আবেদন করতে পারেন। সবার আগে ওয়েব সাইটে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন। বিজ্ঞপ্তিতে বিস্তারিত জেনে নিন। আবেদনে ইচ্ছিুক থাকলে দেরি না করে আবেদন করুন। এবার আইআইটি খড়গপুরে কাজের সুযোগ পাবেন কর্মীরা। তাই সবার আগে প্রকাশ্যে আসে বিজ্ঞপ্তি দেখে নিন। সেই অনুসারে আবেদন করতে পারবেন।

 

আরও পড়ুন

রেলওয়ে স্কুলে শিক্ষক নিয়োগ, দেখে নিন কারা আবেদনযোগ্য, কীভাবে আবেদন করবেন

Dream Job: স্বপ্নের চাকরি ও কর্মক্ষেত্রে উন্নতির জন্য এই ৫টি বাস্তু টিপস অবশ্যই মেনে চলুন

Share this article
click me!