Indian Army Latest Open Rally 2024: দশম শ্রেণী পাসের জন্য সুবর্ণ সুযোগ, ভারতীয় সেনাবাহিনীতে চলছে প্রচুর নিয়োগ, জানুন বিস্তারিত

ভারতীয় সেনাবাহিনীতে চাকরি করতে চান, তাহলে আপনি আবেদন করতে পারেন। ভারতীয় সেনাবাহিনী দেশজুড়ে সমাবেশের আয়োজন করছে।

 

deblina dey | Published : Jun 11, 2024 4:19 AM IST

Indian Army Latest Open Rally 2024: ভারতীয় সেনাবাহিনী দেশের সেবা করতে চায় এমন যুবকদের একটি সুবর্ণ সুযোগ প্রদান করছে। আপনি যদি দশম বা দ্বাদশ পাস করে থাকেন এবং একটি সরকারি চাকরি খুঁজছেন এবং ভারতীয় সেনাবাহিনীতে চাকরি করতে চান, তাহলে আপনি আবেদন করতে পারেন। ভারতীয় সেনাবাহিনী দেশজুড়ে সমাবেশের আয়োজন করছে।

আপনি যদি আগ্রহী হন, তাহলে আপনি অফিসিয়াল ওয়েবসাইট- joinindianarmy.nic.in-এ যেতে পারেন এবং ভারতীয় সেনাবাহিনীর সর্বশেষ ওপেন র‌্যালি ২০২৪-২৫ সহ সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন। সারা দেশে বিভিন্ন পদের জন্য বিজ্ঞপ্তি, বাছাই এবং আবেদন প্রক্রিয়ার মাধ্যমে ভারতীয় সেনা নিয়োগ অভিযান শুরু হয়েছে।

Latest Videos

শারীরিক পরীক্ষা দিতে হবে-

ভারতীয় সেনাবাহিনী এই নিয়োগ সমাবেশের মাধ্যমে অনেক পদ পূরণ করছে। দেশের সেবা করতে চাইলে বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখ অনুযায়ী সমাবেশে যোগ দিতে পারেন। প্রার্থীদের অবশ্যই ভারতীয় সেনা নিয়োগ সমাবেশের সময়সূচী পরীক্ষা করতে হবে। এছাড়াও, এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে ভারতীয় সেনা সমাবেশ ২০২৪ এর অংশ হতে তাদের শারীরিক দক্ষতা পরীক্ষা (PET) বা শারীরিক মান পরীক্ষা (PST) করতে হবে।

এসব বিভিন্ন পদে নিয়োগের জন্য সমাবেশের আয়োজন করা হয়

প্রার্থীদের জন্য মৌলিক যোগ্যতার মানদণ্ড হল যে তাদের একটি স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে দশমএবং দ্বাদশ শ্রেণী পাস হতে হবে এবং তবেই তারা আবেদন করতে পারবে। ভারতীয় সেনাবাহিনী যোগ্য প্রার্থীদের সন্ধানের জন্য ভারতীয় সেনাবাহিনী সর্বশেষ ওপেন সমাবেশ ২০২৪-২৫ শিরোনামে সারা দেশে নিয়োগ সমাবেশ পরিচালনা করছে। এটি অনেক বিভাগে সৈনিক ক্লার্ক, সৈনিক ট্রেডসম্যান, সৈনিক টেকনিক্যাল এবং অন্যান্য পদের জন্য নিয়োগ করছে। ভারতীয় সেনাবাহিনী প্যারামেডিক্যাল পদ যেমন সৈনিক নার্সিং সহকারীর জন্য নিয়োগ করে।

উদয়পুরেও অগ্নিবীর নিয়োগ সমাবেশ অনুষ্ঠিত হবে

এছাড়াও ভারতীয় সেনাবাহিনী উদয়পুরে ১ থেকে ১০ জুলাই পর্যন্ত অগ্নিবীর রিক্রুটমেন্ট সমাবেশের আয়োজন করছে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ রাজ্য জুড়ে ৭,৫০০ এরও বেশি প্রার্থী এতে অংশ নেবেন। ভারতীয় সেনাবাহিনীর তরফে নিয়োগ র‌্যালির ইনচার্জ কর্নেল সিং জানিয়েছেন, উদয়পুর, বাঁশওয়াড়া, দুঙ্গারপুর এবং প্রতাপগড়ের মতো বিভিন্ন জেলার প্রার্থীরা অংশ নেবেন। বলা হচ্ছে, প্রতিদিন গড়ে এক হাজার পরীক্ষার্থীর পরীক্ষা হবে। রেস দিয়ে শুরু হবে অগ্নিবীর নিয়োগ প্রক্রিয়া।

Share this article
click me!

Latest Videos

সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
'ও তো নেতা, মন্ত্রী নয়, ১৬ মাস জেল খাটিয়েছে, আমি পাপের শাস্তি পেয়েছি' | Anubrata Mondal
Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical