Indian Army Recruitment: ভারতীয় সেনায় কর্মী নিয়োগ, চাকরির জন্য আবেদন করবেন কীভাবে?

ভারতীয় সেনায় চাকরির জন্য অনলাইনেই আবেদন জানাতে পারবেন চাকরিপ্রার্থীরা। কত বয়স পর্যন্ত আবেদন করা যাবে এবং আবেদনের শেষ তারিখ কবে, জেনে নিন বিশদে। 

Sahely Sen | Published : Oct 28, 2023 4:12 AM IST

টেরিটোরিয়াল আর্মি অফিসার পদের জন্য আবেদনপত্র গ্রহণ করা শুরু করেছে ভারতীয় সেনাবিভাগ। আগ্রহী প্রার্থীরা শীঘ্রই আবেদন করতে পারেন ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে। প্রকাশিত বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং এখনও চলছে। আসন্ন নভেম্বর মাসের ২১ তারিখ পর্যন্ত আবেদনপত্র গৃহীত হবে। 

চাকরিপ্রার্থীরা অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন। প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটেই আবেদনপত্র পাওয়া যাবে। আবেদনের সময়সীমায় কোনও বদল হলে তা পুনরায় নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

সময়সূচী অনুযায়ী, টেরিটোরিয়াল আর্মি অফিসারের নিয়োগ পরীক্ষা ডিসেম্বরের ৩য় বা ৪র্থ সপ্তাহে অনুষ্ঠিত হবে। আবেদনপত্র জমা দেওয়ার পর পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী এই চাকরির জন্য মোট ১৯টি শূন্যপদ রয়েছে।

নির্দেশিকা অনুসারে, ২১ নভেম্বর, ২০২৩ তারিখ পর্যন্ত ১৮ থেকে ৪২ বছর বয়সি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। যোগ্যতা হিসেবে প্রার্থীদের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পরীক্ষায় পাশ করে থাকতে হবে।

সঠিক ভাবে পূরণ করা আবেদনপত্র সহ আবেদনকারীদের টেরিটোরিয়াল আর্মি গ্রুপ হেডকোয়ার্টারে একটি প্রাথমিক ইন্টারভিউ বোর্ড (পিআইবি) দ্বারা স্ক্রিনিং (লিখিত পরীক্ষা, তারপরে তাঁরা পাস করলে ইন্টার্ভিউ) হবে।

বিশদ জানার জন্য আগ্রহীদের ভারতীয় সেনার অফিসিয়াল ওয়েবসাইট joinindianarmy.nic.in -এ যেতে হবে। এই ওয়েবসাইটের কেরিয়ার বিভাগে Join as Officer অপশনে ক্লিক করে নাম রেজিস্টার করাতে হবে । এভাবে প্রোফাইল তৈরি করে উল্লিখিত পদের জন্য আবেদন করতে হবে। আবেদনপত্র পূরণ করে সমস্ত ডকুমেন্ট আপলোড করতে হবে। আবেদন ফি প্রদান করে তারপর আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনের ফর্মটি ডাউনলোড করে এর একটি প্রিন্টআউট নিয়ে রাখুন।


আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!