কর্মী নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন, নিয়োগ হবে ওয়েস্ট বেঙ্গল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির একাধিক বিভাগে

পিএসসি-র ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, সিনিয়র সায়েন্টিফিক অফিসার নেওয়া হবে। কর্মী নিয়োগ করা হবে, ওয়েস্ট বেঙ্গল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির একাধিক বিভাগে।

Sayanita Chakraborty | Published : Sep 25, 2023 4:16 AM IST

ফের খুশির খবর চাকরি প্রার্থীদের জন্য। রাজ্যে কর্মী নিয়োগের দারুণ সুযোগ। সদ্য প্রকাশিত হয়েছে একটি বিজ্ঞপ্তি। যেখানে দানা গিয়েছে, কর্মী নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন। পিএসসি-র ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, সিনিয়র সায়েন্টিফিক অফিসার নেওয়া হবে। কর্মী নিয়োগ করা হবে, ওয়েস্ট বেঙ্গল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির একাধিক বিভাগে।

কোন কোন বিভাগে কর্মী নিয়োগ-

জানা নিয়েছে এবার বায়োলজি ডিভিশন, ফোটোগ্রাফি ইউনিট- সহ বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে ৬টি।

মাসিক বেতন-

বায়োলজি ডিভিশন, ফোটোগ্রাফি ইউনিট- সহ বিভিন্ন বিভাগে যে সমস্ত কর্মী নিয়োগ করা হবে তাদের সকলের মাসিক বেতন প্রায় ৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০ টাকা।

অবেদন-

বায়োলজি ডিভিশন, ফোটোগ্রাফি ইউনিট- সহ বিভিন্ন বিভাগের চাকরির জন্য অনলাইনে অবদান করতে পারেন। প্রথমে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে গিয়ে চাকরির আবেদন করতে পারেন। পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে হোমপেজ খুললেই বিজ্ঞপ্তি পাবেন। অনলাইনে আবেদন করতে পারেন। আবেদন করতে পারেন ২৬ সেপ্টেম্বর থেকে। অর্থাৎ কাল থেকে আবেদন করার সুযোগ পাবেন সকলে। আর ১৭ অক্টোবর পর্যন্ত দমা দিতে পারেন আবেদন। অনলাইনে আবেদন শেষ দিন ১৮ অক্টোবর ২০২৩ পর্যন্ত। তবে, আবেদন করতে গেলে মেনে চলতে হবে কিছু শর্ত। যা উক্ত ওযেব সাইডেই পেয়ে যাবে। তাই নজর রাখুন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে। সেখানে দেখে নিন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। ২৬ সেপ্টেম্বর থেকে আবেদন করতে পারবেন এই সকল পদের জন্য।

আবেদনের বয়স-

একাধিক পদে নিয়োগ হবে এবার। কর্মী নিয়োগ করা হবে, ওয়েস্ট বেঙ্গল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির একাধিক বিভাগে। পাবলিক সার্ভিস কমিশনের ওয়েব সাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে সব পদের জন্য বয়স ও যোগ্যতা সমান। এক্ষেত্রে ৩৬ বছর বয়সের মধ্যে থাকতে হবে আবেদনকারীর বয়স। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানতে হবে দেখতে হব উক্ত বিজ্ঞপ্তি। তেমনই আবেদনকারীকে বাংলা ভাষা লিখতে, পড়তে ও ভালোভাবে বলতে জানতে হবে। তাই দেরি না করে ঘেঁটে নিন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েব সাইটটি।

এদিকে আবার রাজ্যে মেডিক্যাল অফিসার পদে কর্মী নিয়োগ হবে। ২১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে আবেদনের প্রক্রিয়া। আবেদন করা যাবে ১২ অক্টোবর পর্যন্ত। সরাসরি পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে পারেন। দেখতে হবে wbpsc.gov.in সাইট।

 

আরও পড়ুন

SBI Apprentice Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে প্রচুর শূণ্যপদ, শেষ মুহূর্তে সরাসরি এই লিঙ্ক থেকে আবেদন করুন

প্রায় ৩৫ বছর পর খুলে গেল কাশ্মীরের DAV পাবলিক স্কুল, আর্য সমাজের বিদ্যালয়ে আবার শুরু পড়ুয়াদের কলরব

TET: বহস্পতিবার সন্ধ্যে ৭টা থেকেই টেট পরীক্ষার ফর্ম ফিলাপ শুরু, জানুন কারা দিতে পারবে এই চাকরির পরীক্ষা

Share this article
click me!