জাতীয় গ্রন্থাগার বা ন্যাশনাল লাইব্রেরিতে কাজের সুযোগ, জেনে নিন কারা আবেদন করতে পারবেন

এলআইএস ইন্টার্ন পদে হবে নিয়োগ। শূন্যপদ রয়েছে ২৫টি। বিস্তারিত জানতে জাতীয় গ্রন্থাগারের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপন দেখে নিন।

Sayanita Chakraborty | Published : Nov 16, 2023 4:18 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। শীঘ্রই নিয়োগ হবে ন্যাশনাল লাইব্রেরিতে। এলআইএস ইন্টার্ন পদে হবে নিয়োগ। শূন্যপদ রয়েছে ২৫টি। বিস্তারিত জানতে জাতীয় গ্রন্থাগারের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞাপন দেখে নিন। অফলাইনেও আবেদন করতে পারবেন।

শূন্যপদ

গ্রন্থাগারের এলআইএস পদে হবে নিয়োগ। নিযুক্তদের গ্রন্থাগারের রিডিং রুম, স্ট্যাক এরিয়া, ল্যাবরেটরি-সহ বিভিন্ন বিভাগের কাজের দায়িত্ব সামলাতে হবে। নিয়োগের দু মাস পর থেকে বিভিন্ন বিভাগে প্রশিক্ষণের পর কাজের টার্গেট দেওয়া হবে। এই পদে নিয়োগের পর প্রতিক্ষণ হবে এক বছর ধরে।

বয়সের সীমা

আবেদনকারীর বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। এমনই উল্লেখ আছে বিজ্ঞপ্তিতে। তাই আবেদমে ইচ্ছুক ব্যক্তিরা বিস্তারিত বিজ্ঞাপ্তি দেখে নিন।

বেতন

শীঘ্রই নিয়োগ হবে ন্যাশনাল লাইব্রেরিতে। এলআইএস ইন্টার্ন পদে হবে নিয়োগ। শূন্যপদ রয়েছে ২৫টি। প্রতি মাসে নিযুক্তদের ২৫,০০০ টাকা বৃত্তি দেওয়া হবে।

যোগ্যতা

প্রার্থীদের লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স মাস্টার্স থাকতে হবে। এছাড়া এই পদের জন্য অহমিয়া, বাংলা, বোরো, ডোগরি, ইংরেজি, গুজরাতি, হিন্দি, কন্নড়, কাশ্মীরি, কোঙ্কাণি, মৈথিলি, মালয়ালম, মণিপুরি, মারাঠি, নেপালি, ওড়িয়া, পঞ্জাবি, সংস্কৃত, সাঁওতালি, সিন্ধ্রি, তামিল, তেলুগু বা উর্দু ভাষার মধ্যে থেকে যে কোনও ভাষায় পারদর্শী হতে হবে।

আবেদনের পদ্ধতি

আবেদন করতে গেলে উক্ত ঠিকানায় চিঠি পাঠান। আগ্রহীরা এই পদে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র সহ প্রয়োজনীয় তথ্য নিয়ে তা চিঠি মারফত পাঠাতে পারেন। ইন্টারভিউ-র মাধ্যমে প্রার্থী বাছাই হবে। প্রার্থীদের মাধ্যমিক স্তর থেকে স্নাতকোত্তর পর্যন্ত প্রাপ্ত নম্বর কী আছে, তার ভিত্তিতে নির্বাচন করা হবে। বিস্তারিত জানতে ওয়েব সাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি দেখে নিন। নিয়োগ হবে একাধিক পদে। 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

Recruitment: কেন্দ্রীয় সংস্থায় চাকরির সুযোগ, নিয়োগ হবে ৭৫টি শূন্যপদে

ভারতীয় ডাক বিভাগে ১৮৯৯ টি পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ করলেই আবেদন করতে পারবেন

 

Share this article
click me!