রাজ্য সরকারি হাসপাতালে কাজের সুযোগ, জেনে নিন কোথায় হবে নিয়োগ, শূন্যপদ কয়টি

নিয়োগ হবে কলকাতা আয়ুর্বেদ হাসপাতালে। একাধিক শূন্যপদে হবে নিয়োগ। জেনে নিন বিস্তারিত।

Sayanita Chakraborty | Published : Nov 27, 2023 3:51 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। শীঘ্রই নিয়োগ হবে কাজ্য সরকারি হাসপাতালে। নিয়োগ হবে কলকাতা আয়ুর্বেদ হাসপাতালে। একাধিক শূন্যপদে হবে নিয়োগ। জেনে নিন বিস্তারিত।

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবারে কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে প্রকাশ্যে এসেছে এক বিশেষ বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি অনুসারে, ইন্ডিয়া ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট আয়ুর্বেদিক এডুকেশন অ্যান্ড রিসার্চ অ্যাট শ্যামাদাস বৈদ্য শাস্ত্রপীঠে হবে নিয়োগ।

শূন্যপদ

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবারে কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি অনুসারে মোট শূন্যপদ ১১টি। প্রতিষ্ঠানের তরফে সিনিয়র হাউস ফিডিশিয়ান কাম রেজিস্ট্রার, সিনিয়র হাউজ ফিজিশিয়ান এবং জুনিয়র হাউস ফিজিশিয়ান পদে কর্মী নিয়োগ হবে। বিস্তারিত জানতে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন। 

যোগ্যতা

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবারে কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি অনুসারে আবেদনকারীদের ব্যাচেলর অফ আয়ুর্বেদিক মেডিসিন অ্যান্ড সার্জারি-র ডিগ্রি থাকা আবশ্যক। সিনিয়র হাউজ ফিজিশিয়ন বা রেজিস্ট্রার পদপ্রার্থীদের রাজ্য আয়ুর্বেদিক শিক্ষা প্রতিষ্ঠানে অন্তত এক বছরের ইন্টার্নিশিপ সম্পূর্ণ হতে হবে। তাদের কায়াচিকিৎসা এবং পঞ্চকর্মা-র মধ্যে যে কোনও একটি বিষয় ডক্টর অফ মেডিসিন ইন আয়ুর্বেদ (এমডি) ডিগ্রি থাকতে হবে। তেমনই আবেদনকারীদের জুনিয়র হাউস ফিজিশিয়ান পদে এক বছরে কাজের যোগ্যতা থাকা দরকার।

আবেদনের পদ্ধতি

ডাকযোগে আবেদন করতে পারেন। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি সহকারে আবেদন করতে পারেন। ৮ ডিসেম্বর বিকেল ৪টের মধ্যে আবেদন জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে প্রতিষ্ঠানের পক্ষ থেকে যোগাযোগ করা হবে। তারপর জানতে পারবেন পরীক্ষার দিন। তেমনই বিস্তারিত জানতে অনলাইনে থাকা বিজ্ঞপ্তি দেখে নিন। দেখে নিন বিস্তারিত। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা যোগ্যতা থাকলে দেরি না করে আবেদন করে ফেলুন।  

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে। 

 

আরও পড়ুন

SSC GD Constable 2024 Registration: রয়েছে ২৬ হাজারেরও বেশি শূণ্য পদ, জেনে নিন কোথায় কিভাবে আবেদন করবেন

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় কর্মী নিয়োগ, শূন্যপদ ৫২৮০টি, দেখে নিন কীভাবে আবেদন করবেন

Share this article
click me!