RPF Recruitment 2024: প্রায় ৫ হাজার কনস্টেবল নিয়োগ, SI পদের জন্যেও বিজ্ঞপ্তি প্রকাশ করল RPF

RPF ভ্যাকেন্সি, গুরুত্বপূর্ণ তারিখ, যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে সমস্ত তথ্য জেনে নিন।

Sahely Sen | Published : Mar 5, 2024 4:32 AM IST

রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড (RRB), ৪৬৬০ কনস্টেবল এবং SI এর জন্য RPF নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। RRB RPF কনস্টেবলের জন্য ৪২০৮টি ভ্যাকেন্সি এবং RPF SI পদের জন্য ৪৫২টি ভ্যাকেন্সি ঘোষণা করেছে। যে প্রার্থীরা অনলাইনে আবেদন করার জন্য RPF নিয়োগ ২০২৪-এর জন্য অপেক্ষা করছেন তাদের জন্য সুসংবাদ, RPF অনলাইন আবেদন ১৫ এপ্রিল ২০২৪-এ শুরু হবে এবং ১৪ মে ২০২৪ পর্যন্ত চলবে ৷ 



পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীই রেলওয়ে পুলিশ বাহিনীতে উপলব্ধ পদের জন্য আবেদন করার যোগ্য। RPF ভ্যাকেন্সি, গুরুত্বপূর্ণ তারিখ, যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে সমস্ত তথ্য জেনে নিন। RPF নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি PDF ৪৬৬০ কনস্টেবল এবং SI পদের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। নীচে দেওয়া RPF নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি PDF এই পদগুলিতে আবেদন করতে আগ্রহী প্রার্থীদের অবশ্যই পড়তে হবে। 



আসন্ন RPF নিয়োগ ২০২৪-এর জন্য, এটি প্রত্যাশিত যে কনস্টবেলের জন্য ৪২০৮ এর বেশি এবং সাব ইন্সপেক্টরের জন্য ৪৫২ টির বেশি ভ্যাকেন্সি হতে পারে ৷ ১৫% ভ্যাকেন্সি মহিলাদের জন্য সংরক্ষিত থাকবে। RPF নিয়োগ ২০২৪-এর মাধ্যমে কতগুলি ভ্যাকেন্সি পূরণ করা হবে তা অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশের সাথে সাথে জানানো হবে।

 

পোস্টসংখ্যা
কনস্টেবল ৪২০৮
সাব ইন্সপেক্টর ৪৫২
মোট ভ্যাকেন্সি ৪৬৬০

RPF-এর শূন্যপদের ক্যাটাগরিগুলির আবেদন ফী:

জেনারেল এবং OBC দের জন্য ফর্মের দাম পড়বে ৫০০ টাকা করে। SC/ ST/ মহিলা/ প্রাক্তন সার্ভিসম্যান বা EBC দের ক্ষেত্রে দাম পড়বে ২৫০ টাকা করে। 

 

Share this article
click me!