WB Police Vacancy 2024: পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডে ১০ হাজারেও বেশি শূণ্যপদ, লিঙ্ক-সহ রইল আবেদন করার বিস্তারিত বিবরণ

পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড একটি নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে। সেই অনুযায়ী পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে।

 

deblina dey | Published : Mar 6, 2024 4:25 AM IST

WBPRB Constable Recruitment 2024: পশ্চিমবঙ্গে পুলিশ বিভাগে প্রচুর সংখ্যক পদে নিয়োগর সুযোগ রয়েছে। আপনি যদি একটি সরকারি চাকরি খুঁজছেন, আপনি এখানে আবেদন করতে পারেন। পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড একটি নিয়োগ বিজ্ঞপ্তি জারি করেছে। সেই অনুযায়ী পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে।

আবেদন প্রক্রিয়া সম্পর্কিত গুরুত্বপূর্ণ তারিখ-

আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট prb.wb.gov.in এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন। এখানে নিয়োগ সংক্রান্ত সমস্ত গুরুত্বপূর্ণ বিবরণ দেখে নিন-

আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গের পুলিশ বিভাগে ৭ মার্চ থেকে ৫ এপ্রিল ২০২৪ পর্যন্ত এই নিয়োগের জন্য আবেদনপত্র পূরণ করতে পারেন। প্রার্থীদের ৮ এপ্রিল থেকে ১৪ এপ্রিল, ২০২৪ পর্যন্ত তাদের আবেদনপত্রে সংশোধন করার সুযোগ দেওয়া হবে।

শূন্যতার বিবরণ-

রাজ্য পুলিশে ১০,২৫৫ টি কনস্টেবল পদ পূরণের জন্য পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড দ্বারা এই নিয়োগ অভিযান পরিচালনা করা হবে।

বয়স পরিসীমা-

পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ ২০২৪-এর জন্য আবেদনকারীদের বয়স ১ জানুয়ারী, ২০২৪ তারিখে ১৮ বছরের কম এবং ৩০ বছরের বেশি হওয়া উচিত নয়।

আবেদন ফী-

পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট ২০২৪-এর অধীনে কনস্টেবল পদের জন্য আবেদনকারী সমস্ত শ্রেণীর আবেদনকারীদের আবেদনের ফি ১৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। যেখানে, পশ্চিমবঙ্গের SC/ST আবেদনকারীদের আবেদনের ফি হল ২০ টাকা৷

নির্বাচন প্রক্রিয়া-

পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ ২০২৪-এর অধীনে প্রার্থীদের নির্বাচন লিখিত পরীক্ষার ভিত্তিতে করা হবে। এর পরে, শারীরিক পরিমাপ পরীক্ষা (PMT), শারীরিক দক্ষতা পরীক্ষা (PET) এবং ইন্টারভিউ রাউন্ড পরিচালিত হবে।

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা-

ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট ২০২৪-এর অধীনে আবেদনকারী প্রার্থীদের অবশ্যই পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ডের মাধ্যমিক পরীক্ষা বা সমমানের যোগ্যতায় উত্তীর্ণ হতে হবে। আবেদনপত্র পূরণে কোনও অসুবিধা হলে, প্রার্থীরা ই-মেইল করতে পারেন wbprbonline@applythrunet.co.in-এর মাধ্যমে।

Share this article
click me!