Recruitment 2023: পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমে কর্মী নিয়োগ, জেনে নিন কারা আবেদন যোগ্য

ওয়েস্ট বেঙ্গল মাইনরিটিজ ডেভেলপমেন্ট অ্যান্ড ফিন্যান্স কর্পোরেশন বিভাগে কর্মী নিয়োগ হবে অস্থায়ী ভাবে, চুক্তি ভিত্তিক।

Sayanita Chakraborty | Published : Sep 26, 2023 4:03 AM IST / Updated: Sep 26 2023, 09:34 AM IST

ফের খুশির খবর চাকরি প্রার্থীদের জন্য। রাজ্যে কর্মী নিয়োগের দারুণ সুযোগ। সদ্য প্রকাশিত হয়েছে একটি বিজ্ঞপ্তি। যেখানে জানা গিয়েছে, কর্মী নিয়োগ করবে ওয়েস্ট বেঙ্গল মাইনরিটিজ ডেভেলপমেন্ট অ্যান্ড ফিন্যান্স কর্পোরেশন বা পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম। ওয়েস্ট বেঙ্গল মাইনরিটিজ ডেভেলপমেন্ট অ্যান্ড ফিন্যান্স কর্পোরেশনে কর্মী নিয়োগ হবে অস্থায়ী ভাবে, চুক্তি ভিত্তিক।

শূন্যপদ

পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম বা ওয়েস্ট বেঙ্গল মাইনরিটিজ ডেভেলপমেন্ট অ্যান্ড ফিন্যান্স কর্পোরেশনের নিয়োগ হবে সুপারভাইজার বা শিক্ষা পর্যবেক্ষকের পদে। মোট শূন্য পদ রয়েছে ছয়টি।

নিয়োগ

পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম বা ওয়েস্ট বেঙ্গল মাইনরিটিজ ডেভেলপমেন্ট অ্যান্ড ফিন্যান্স কর্পোরেশনের পক্ষ থেকে বিভিন্ন জেলায় নিয়োগ হবে। উত্তর দিনাজপুর, মালদহ, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান এবং দক্ষিণ ২৪ পরগনার প্রতিটি জেলায়ই নিয়োগ করা হবে।

আবেদনের বয়স

পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম বা ওয়েস্ট বেঙ্গল মাইনরিটিজ ডেভেলপমেন্ট অ্যান্ড ফিন্যান্স কর্পোরেশনের পক্ষ থেকে যে সকল পদে নিয়োগ হবে, তার আবেদনের জন্য বয়স নির্ধারিত করা হয়েছে। জানা নিয়েছে, ২০ বছর থেকে ৪০ বছরের মধ্যে থাকতে হবে বয়স। তবেই আবেদন করতে পারবেন। তবে, আবেদনের ক্ষেত্রে আছে নির্দিষ্ট শর্তাবলী। আবেদন করতে গেলে আবেদনকারীকে কোনও সংখ্যালঘু সম্প্রদায় ভুক্ত হতে পারে। বৌদ্ধ, খ্রিস্টান, জৈন, মুসলিম, পারসিক ও শিখ সম্প্রদায় অন্তঃর্ভূক্ত হতে হবে।

যোগ্যতা

পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগম বা ওয়েস্ট বেঙ্গল মাইনরিটিজ ডেভেলপমেন্ট অ্যান্ড ফিন্যান্স কর্পোরেশনে চাকরির জন্য বয়স যেমন হতে হবে ২০ থেকে ৪০। তেমনই আবেদনকারীতে দ্বাদশ পরীক্ষা পাশ করতে হবে। জানতে হবে কম্পিউটার। এই পদে পরীক্ষা দিতে গেলে প্রার্থীদের ইংরেজি ভাষায় পরীক্ষা দিতে হবে। সঙ্গে কম্পিউটার পরাীক্ষা ও ইন্টারভিউ দিতে হবে।

পরীক্ষার দিন

রায়গঞ্জ, মালদাহ ও বারাসত অঞ্চলে নিয়োগের জন্য পরীক্ষার আয়োজন করা হবে আগামী ৪ অক্টোবর সকাল ১১টা থেকে। লালাবাগ, কাটোয়া ও আলিপুরে কর্মী নিয়োগের পরীক্ষা হবে ৫ অক্টোবর সকাল ১১টা থেকে। কর্পোরেশনের অফিসেই হবে পরীক্ষা। সকল নথি নিয়ে পরীক্ষার দিন সকাল ১০টার মধ্যে উপস্থিত হতে হবে অফিসে। নিয়োগ সংক্রান্ত বিস্তারিত জানতে হবে প্রার্থীদের কর্পোরেশনের ওয়েবসাইটের প্রকাশিত বিজ্ঞপ্তি দেখে নিন। এতে মিলবে সকল তথ্য।

 

আরও পড়ুন

কর্মী নিয়োগ করবে পাবলিক সার্ভিস কমিশন, নিয়োগ হবে ওয়েস্ট বেঙ্গল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির একাধিক বিভাগে

SBI Apprentice Recruitment 2023: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে প্রচুর শূণ্যপদ, শেষ মুহূর্তে সরাসরি এই লিঙ্ক থেকে আবেদন করুন

প্রায় ৩৫ বছর পর খুলে গেল কাশ্মীরের DAV পাবলিক স্কুল, আর্য সমাজের বিদ্যালয়ে আবার শুরু পড়ুয়াদের কলরব

 

Share this article
click me!