ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে নিয়োগ, দেখে নিন কারা আবেদনযোগ্য

কমিশনের ওয়েব সাইটে প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। রাজ্য সরকার গৃহ ও পার্বত্য বিষয়ক মন্ত্রকে হবে নিয়োগ।

Sayanita Chakraborty | Published : Feb 3, 2024 4:08 AM IST

ফের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। নিয়োগ হবে রাজ্যে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন (ডব্লিউবিপিএসসি)-র তরফে। কমিশনের ওয়েব সাইটে প্রকাশ্যে এসেছে বিজ্ঞপ্তি। রাজ্য সরকার গৃহ ও পার্বত্য বিষয়ক মন্ত্রকে হবে নিয়োগ।

শূন্যপদ

শীঘ্রই রাজ্যে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন (ডব্লিউবিপিএসসি)-র তরফে হবে নিয়োগ। রাজ্যের গৃহ ও পার্বত্য বিষয়ক মন্ত্রকের ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরিতে হবে কর্মী নিয়োগ। নিয়োগ হবে ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদ আছে ২২টি।

বয়সের সীমা ও বেতন

শীঘ্রই রাজ্যের গৃহ ও পার্বত্য বিষয়ক মন্ত্রকের ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরিতে হবে কর্মী নিয়োগ। আবেদনকারীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। রোপা আইন অনুসারে নিযুক্তদের বেতন হবে ২২,৭০০ থেকে ৫৮,৫০০ টাকা প্রতি মাসে।

যোগ্যতা

রাজ্যের গৃহ ও পার্বত্য বিষয়ক মন্ত্রকের ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরিতে হবে কর্মী নিয়োগ। এই সকল পদে আবেদন করতে নির্দিষ্ট যোগ্যতা থাকা দরকার। আবেদনকারীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিজ্ঞানে গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকতে হবে। যারা উচ্চমাধ্যমিকে বিজ্ঞান নিয়ে উত্তীর্ণ হয়েছেন এবং এরপর কোনও সায়েন্টিফিক ল্যাবরেটরিতে এক বছর কোনও অ্যানালিটিক্যাল বা বিশ্লেষণাত্মক কাজের সঙ্গে যুক্ত ছিলেন তারা আবেদন করতে পারেন। তবে, প্রার্থীকে বাংলায় লেখা, পড়া ও কথোপকথোনের যোগ্যতা থাকতে হবে। যাদের মাতৃভাষা নেপালি তাদের ক্ষেত্রে আছে ভিন্ন নিয়ম।

আবেদন পদ্ধতি

রাজ্যের গৃহ ও পার্বত্য বিষয়ক মন্ত্রকের ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি কর্মী পদে আবেদন করতে সবার আগে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন। আগামী ৬ ফেব্রুয়ারি থেকে আবেদন করা যাবে। আবেদন চলতে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করা যাবে। তাই এই পদে চাকরিতে আগ্রহী হলে প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি দেখে নিন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

আইআইটি খড়গপুরে কাজের সুযোগ, দেখে নিন কীভাবে আবেদন করবেন, জেনে নিন বিস্তারিত

রেলওয়ে স্কুলে শিক্ষক নিয়োগ, দেখে নিন কারা আবেদনযোগ্য, কীভাবে আবেদন করবেন

Share this article
click me!