Uber Job-আইআইটি বম্বে পড়ুয়াদের জন্য উবারের দুর্দান্ত অফার,২ কোটি মাইনের স্যালারির প্রস্তাব

৬ বছরের ব্যবধানে আইআইটি ক্যাম্পাসে ২ কোটি টাকার স্যালারি প্যাকেজের অফার। গত বছর আইআইটিতে সর্বোচ্চ প্যাকেজ ছিল ১.৪৮ কোটি টাকা। এই স্যালারি অফার করা হয়েছিল Cohesity-র তরফে।

Kasturi Kundu | Published : Dec 2, 2021 2:53 PM IST

উবার(Uber) কোম্পানির পক্ষ থেকে আসছে একের পর নয়া চমক। সদ্যই উবার সংস্থার পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপের মাধ্যমে আরও সহজে রাইড বুকিং করার সুযোগ নিয়ে আসছে উবার। এই খবর প্রকাশ্যে আসার পরই আরও একটি সুখবর নিয়ে হাজির এই কোম্পানি। উল্লেখ্য, এই অফারটি অবশ্য পড়ুয়াদের(Students) জন্য। সম্প্রতি, উবের টেকনোলজি(Uber Technology), ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজির(IIT) ফাইনাল প্লেসমেন্টের প্রথম দিন উবার ছাত্রদের আকষর্ণীয় মাইনের(Attractive Salary) চাকরির(Job) প্রস্তাব দিল। এই কোম্পানি ২ কোটি টাকার বেশি মাইনের(2 Crore salary package) চাকরির প্রস্তাব দিয়েছে চাকরিপ্রার্থীদের। সানফ্রান্সিসকো বেসড এই মোবিলিটি সার্ভিস কোম্পানি আইআইটি বম্বে(IIT Bombey), মাদ্রাজ(Madraz), রুড়কি(Rurki), কানপুর(Kanpur), গুয়াহাটি(Guwahati) আর বারাণসিতে(Varanashi) এই অফার দিয়েছে। একটি প্রথম সারির সংবাদসংস্থার তরফে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, উবারের স্যালারি প্যাকেজ(Salary package) ছিল প্রায় ২৭৪,২৫০ ডলার যা ভারতীয় মুদ্রায় প্রায় ২.০৫ কোটি টাকা। এর মধ্যে ১২৮,২৫০ ডলার বা  ৯০ লাখ টাকা বেস পে, টার্গেট ক্যাশ বোনাস, নিউ ইয়ার গ্রান্ট আর সাইন ইন বোনাস সহ রয়েছে উবারের এই আকর্ষণীয় প্যাকেজ। বলা বাহুল্য, প্রায় ৬ বছরের ব্যবধানে আইআইটি ক্যাম্পাসে ২ কোটি টাকার স্যালারি প্যাকেজ(2 Crore salary package) অফার করা হয়েছে। গত বছর আইআইটিতে সর্বোচ্চ প্যাকেজ ২ লাখ ডলারের ছিল যা ভারতীয় মুদ্রায় প্রায় ১.৪৮ কোটি টাকা। এই স্যালারি অফার করা হয়েছিল সান ফ্রান্সিসকো বেসড কোম্পানি Cohesity-র পক্ষ থেকে।

উবারের তরফে তাদের এই আকর্ষণীয় প্যাকেজ নিয়ে  আপাতত কোনও প্রতিক্রিয়া দেয়নি। কোম্পানির এক মুখপাত্র বলেছেন, উবার হায়দরাবাদ আর বেঙ্গালুরুতে অবস্থিত নিজেদের অফিসের জন্য ইতিমধ্যেই ইঞ্জিনিয়ারদের নিয়োগ করছে। সংস্থার পক্ষ থেকে জানান হয়েছে, এই চলতি নিয়োগ পদ্ধতির অধীনে উবার লাগাতার দেশজুড়ে টপ টেকনোলজি ক্যাম্পাসগুলিতে যাচ্ছে, যার মধ্যে স্বাভাবিকভাবেই রয়েছে আইআইটিও। উবারের তরফে এই ২ কোটি মাইনের প্যাকেজের অফার দেওয়া হয়েছে স্নাতকদের। বেশকিছু আইআইটিতে ছাত্রদের দেশ আর বিদেশে পোস্টিংয়ের জন্য ১ কোটি টাকার বেশি প্যাকেজ অফার করা হচ্ছে। বেশি ফ্রিকোয়েন্সি যুক্ত ট্রেডিং কোম্পানি যেমন কোয়াটবক্স রিসার্চ, গেভিয়েশন রিসার্চ, দ্য ভিনচি ডেরিএটিভস আর কোয়াড আই সেই কোম্পানিগুলির তালিকায় শামিল রয়েছে। ক্যাম্পাস প্লেসমেন্টের প্রথম দিন হাতে গোনা ছাত্রদের দুর্দান্ত স্যালারি প্যাকেজ অফার করেছে। প্যাকেজ প্রায় ১.৮ কোটি টাকা কাছাকাছি।

আরও পড়ুন-Uber-আরও সহজ হল উবার বুকিং পদ্ধতি, হোয়াটসঅ্যাপ থেকেই করা যাবে রাইড বুকিং

আরও পড়ুন-WB SI Recruitment- পশ্চিমবঙ্গ পুলিশের সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি জানুন আবেদন করবেন কীভাবে

সেন্টার ফর কেরিয়ার ডেভলপমেন্টের প্রধান অভিষেক কুমার বলেছেন, ঘরোয়া আর আন্তর্জাতিক দুই প্যাকেজই এই বছর নতুন উচ্চতায় পৌঁছে গিয়েছে। তিনি আরও বলেছেন, শুরুর ট্রেন্ড সংকেত দেয় যে গড় স্যালারি গত বছরের তুলনায় বেশি হবে। ইনস্টিটিউট উবেরের কাছ থেকে একটি আন্তর্জাতিক অফারও পেয়ে গিয়েছে।

Read more Articles on
Share this article
click me!