CISF Constable Recruitment 2022- কেদ্রীয় সরকারের অধীনে প্রচুর সংখ্যক শূন্যপদে কনস্টেবল রিক্রুটমেন্টের বিজ্ঞপ্ত

আগ্রহীরা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের অফিসিয়াল ওয়েবসাইট cisfrectt.in থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে

Web Desk - ANB | Published : Jan 30, 2022 5:06 AM IST

শতাব্দী কর, প্রতিবেদক- মেগা রিক্রুটমেন্টের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (Central Industrial Security Force)। সিকিউরিটি ফোর্সের পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে হেড কনস্টেবল/ ফায়ার (Constable/ Fire) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের অফিসিয়াল ওয়েবসাইট cisfrectt.in থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে
 
CISF Constable Recruitment 2022: আবেদনের তারিখ
বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। ইচ্ছুক প্রার্থীদের ৪ মার্চ, ২০২২ তারিখের রাত ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যেই আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম।
CISF Constable Recruitment 2022: নিয়োগ সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (Central Industrial Security Force)
পদের নাম: কনস্টেবল/ ফায়ার
শূন্যপদের সংখ্যা: ১১৪৯টি
CISF Constable Recruitment 2022: আবেদনের যোগ্যতা
চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, অনলাইনে আবেদনপত্র প্রাপ্তির শেষ তারিখে বা তার আগে প্রার্থীদের অবশ্যই বিজ্ঞান বিষয় সহ একটি স্বীকৃত বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে দ্বাদশ শ্রেণী বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। 
CISF Constable Recruitment 2022: বয়সসীমা
প্রার্থীর বয়স সীমা ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে।
CISF Constable Recruitment 2022: নির্বাচন পদ্ধতি
নিয়োগ প্রক্রিয়ার মধ্যে থাকবে শারীরিক দক্ষতামূলক পরীক্ষা (PET), শারীরিক মান পরীক্ষা (PST), এবং OMR/কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (CBT) মোড, নথি যাচাইকরণ (DV) এবং মেডিকেল পরীক্ষা (DME/RME)। PET/PST এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরে রাজ্য এবং বিভাগ অনুযায়ী অসংরক্ষিত বিভাগ ও SC, ST, OBC, EWS এবং ESM ইত্যাদি বিভাগের জন্য আলাদা ভাবে মেধা তালিকা তৈরি করা হবে। 
CISF Constable Recruitment 2022: আবেদন ফি
যে প্রার্থীরা আবেদন করতে চান তাদের ফি হিসাবে ১০০ টাকা দিতে হবে। রিজার্ভেশনের জন্য যোগ্য তফসিলি জাতি (SC), তফসিলি উপজাতি (ST) এবং প্রাক্তন সৈন্যদের (ESM) অন্তর্গত প্রার্থীদের ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আরও সম্পর্কিত বিশদের জন্য প্রার্থীরা CISF-এর অফিসিয়াল সাইট চেক cisfrectt.in করতে পারেন।
ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারেন।
এছাড়াও এখানে উদ্ধৃত লিঙ্কের https://cisfrectt.in/notifications/Fire21_Notification_Hindi.pdf মাধ্যমে সরাসরি আবেদন করতে পারেন ।

আরও পড়ুন: Saraswat Bank Recruitment 2021- ৩০০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে রাজ্যের এই ব্যাংক, আজই আবেদন করুন

আরও পড়ুন: ESI Corporation Recruitment 2021- ১,১২০ শূন্যপদে অফিসার নিয়োগ করবে দেশের এই নামী কম্পানি! আজই আবেদন করুন

আরও পড়ুন: NTPC Recruitment 2021- মাসিক ১ লক্ষ ২০ হাজার টাকা বেতনে ল অফিসার নিয়োগ করবে এই সংস্থা

আরও পড়ুন: BECIL Recruitment 2022- ৫০০ শূন্যপদে নিয়োগ করবে দেশের এই সংস্থা, কোথায় এবং কীভাবে আবেদন করবেন

Share this article
click me!