DU Faculty Recruitment 2022- ৬৩৫ শূন্যপদে অধ্যাপক এবং সহযোগী অধ্যাপক নিয়োগ, জেনে নিন আবেদনের পদ্ধতি

আগ্রহীরা দিল্লি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট du.ac.in থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে

Web Desk - ANB | Published : Jan 21, 2022 5:18 AM IST / Updated: Jan 21 2022, 10:50 AM IST

মেগা রিক্রুটমেন্টের বিজ্ঞপ্তি প্রকাশ করল দিল্লি বিশ্ববিদ্যালয় (Delhi University)। দিল্লি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অতি সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে অধ্যাপক (Professor) এবং সহযোগী অধ্যাপক (Associate Professor) পদে নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। আগ্রহীরা দিল্লি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট du.ac.in থেকে আবেদন করত পারবেন। কারা কোন পদে আবেদনের যোগ্য সে বিষয়ে বিস্তারিত বিবরণ রইল এখানে

DU Faculty Recruitment 2022: আবেদনের তারিখ
বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, উল্লিখিত পদের জন্য নাম আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ইচ্ছুক প্রার্থীদের ৭ ফেব্রুয়ারি, ২০২২ তারিখের ১১টা বেজে ৫৯ মিনিটের মধ্যেই আবেদনপত্র জমা করতে হবে। প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র জমা করত হবে। অন্য কোনও সূত্র মারফৎ প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। প্রতিষ্ঠান নিয়োগ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন করলে তা নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম।

DU Faculty Recruitment 2022: নিয়োগ সংক্রান্ত তথ্য
প্রতিষ্ঠানের নাম: দিল্লি বিশ্ববিদ্যালয় (Delhi University)
পদের নাম: অধ্যাপক এবং সহযোগী অধ্যাপক
শূন্যপদের সংখ্যা: ৬৩৫টি

শূন্যপদের বিবরণ:
অধ্যাপক- ১৮৬টি পদ
সহযোগী অধ্যাপক- ৪৪৯টি পদ
DU Faculty Recruitment 2022: নির্বাচন পদ্ধতি
অধ্যাপক এবং সহযোগী অধ্যাপক পদের জন্য প্রাপ্ত আবেদনপত্রগুলি থেকে একাডেমিক এবং অন্যান্য প্রাসঙ্গিক প্রমাণপত্রের ভিত্তিতে প্রার্থীদের স্ক্রীনিং করা হবে। এরপর সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। সাক্ষাত্কারের জন্য ডাকা স্ক্রীনিং করা প্রার্থীদের প্রশংসাপত্র/শংসাপত্র, বৈধ ফটো পরিচয়ের প্রমাণপত্র (আধার/ভোটার আইডি/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্ট) সহ মূল ডকুমেন্ট ও সার্টিফিকেটের সঙ্গে প্রতিষ্ঠানের নিজস্ব ঠিকানায় রিপোর্ট করতে হবে। সমস্ত নথির এক সেট স্ব-স্বাক্ষরিত ফটোকপিও প্রার্থীদের জমা দিতে হবে।

DU Faculty Recruitment 2022: আবেদন ফি
জেনারেল ক্যাটাগরি, অর্থনৈতিক ভাবে অনগ্রসর বর্গের প্রার্থী এবং ওবিসি ক্যাটাগরির প্রার্থীদের জন্য আবেদনের ফি বাবদ ২০০০ টাকা ধার্য করা হয়েছে। অন্যদিকে তফসিলি জাতি ও উপজাতি, শারীরিক প্রতিবন্দী এবং মহিলা আবেদনকারীদের থেকে কোনও আবেদন ফি নেওয়া হবে না। একবার পরিশোধ করা ফি পরবর্তীতে প্রার্থীদের কোনও অবস্থাতেই ফেরত দেওয়া হবে না। পেমেন্ট শুধুমাত্র ক্রেডিট/ডেবিট কার্ড/নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে প্রার্থীরা অনলাইনে সম্পন্ন করতে পারেন। 

আরও পড়ুন: কোভিড পরিস্থিতিতে কর্মসংস্থান তৈরি সরকারের বড় চ্যালেঞ্জ, ইউনিয়ন বাজেটের সিদ্ধান্তের দিকে তাকিয়ে জনসাধারণ

আরও পড়ুন: BECIL Recruitment 2022- ৫০০ শূন্যপদে নিয়োগ করবে দেশের এই সংস্থা, কোথায় এবং কীভাবে আবেদন করবেন

DU Faculty Recruitment 2022: আবেদনের যোগ্যতা
অধ্যাপক এবং সহযোগী অধ্যাপক পদের জন্য আবেদনের যোগ্যতা বিভিন্ন বিষয় অনুসারে আলাদা আলাদা নির্ধারণ করা হয়েছে। প্রার্থীরা du.ac.in-এ অফিসিয়াল ওয়েবসাইটে সংশ্লিষ্ট প্রয়োজনীয়তা দেখে নিতে পারেন। এছাড়াও এখানে উদ্ধৃত লিঙ্কের http://www.du.ac.in/index.php?mact=News, cntnt01,detail,0&cntnt01articleid=3680&cntnt01returnid=219 এবং http://www.du.ac.in/index.php?mact=News,cntnt01,detail,0&cntnt01articleid=3683&cntnt01returnid=219 মাধ্যমে সরাসরি আবেদন করতে পারেন ।
 

Share this article
click me!