প্রকাশিত হল টেট পরীক্ষার ফল, রেজাল্ট জানা যাবে পর্ষদের ওয়েবসাইটে

সোমবার পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে ফল প্রকাশ হয়। ২০২১ সালের ৩১ জানুয়ারি প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা হয়েছিল। পরীক্ষার্থ ছিলেন ২ লক্ষ ৪৫ হাজা ৩৪৪ জন। কিন্তু, পরীক্ষা দেন ১ লক্ষ ৮৯ হাজার ৮১৪ জন। তার মধ্যে পাশ করেন ৯,৪৬৬ জন। যারা উত্তীর্ণ হলেন, তারা স্কুলে প্রথমিক শিক্ষক (Primary Teacher) হিসেবে যোগদান করবেন।

Web Desk - ANB | Published : Jan 10, 2022 10:51 PM IST

দীর্ঘ প্রতিক্ষার অবসান। প্রকাশিত হল টেট (TET) পরীক্ষার ফল। সোমবার পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে ফল প্রকাশ হয়। জানা গিয়েছে, ১ লক্ষ ৮৯ হাজার ৮১৪ জন পরীক্ষা দিয়েছিলেন। তার মধ্যে পাশ করেন ৯,৪৬৬ জন। যারা উত্তীর্ণ হলেন, তারা স্কুলে প্রথমিক শিক্ষক (Primary Teacher) হিসেবে যোগদান করবেন। 

প্রায় ১ বছর পর প্রকাশিত হল টেট (TET) পরীক্ষার ফল। ২০২১ সালের ৩১ জানুয়ারি প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা হয়েছিল। পরীক্ষার্থ ছিলেন ২ লক্ষ ৪৫ হাজা ৩৪৪ জন। কিন্তু, পরীক্ষা দেন ১ লক্ষ ৮৯ হাজার ৮১৪ জন। এই পরীক্ষার বিজ্ঞপ্তি বেরিয়েছিল ২০১৭ সালে। সেই বছরই পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু, নানা কারণে তা হয়নি। শেষে গত বছর পরীক্ষা হয় প্রাথমিক শিক্ষক নিয়োগের।   পরীক্ষার ১ বছরের পরীক্ষার ফল প্রকাশ করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্যদ। 

পর্যদের সভাপতি মানিক ভট্টাচার্য বলেন, প্রাথমিক জট কেটে যাওয়ার পর ফল প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষার ফল দেখতে পারেন ওয়েবসাইটে (Web site)। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইট। ফল দেখতে পারবেন, WWW.Wbbpe.org এবং wbbprimaryeducation.org-এ ক্লিক করুন। এবার result of TET-2017 EXAMINATION, COUNDUCTED BY WBBPE-তে ক্লিক করুন। পেজ খুলে গেলে সেখানে রোল নম্বর, ডেট অব বার্থ লিকে সাবমিট করুন। পরীক্ষা ফল পেয়ে যাবে। এভাবে চেক করে নিন আপনার রেজাল্ট।

আরও পড়ুন: Jute Corporation of India Recruitment 2022- উচ্চমাধ্যমিক পাশেই মিলবে চাকরী

আরও পড়ুন: Ministry of Defense Recruitment 2022- কেন্দ্রীয় সরকারের অধীনে ৯৭টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

ক্লাস ওয়ান থেকে ফাইভের জন্য এই টেট পরীক্ষা নেওযা হয়। ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশনের পক্ষ থেকে পরীক্ষা নেওয়া হয়। সাংবাদিক সম্মেলনে পর্ষদের সভাপতি জানান, নিয়মিত ভাবেই টেট (TET)  পরীক্ষা হোক এবং এর মাধ্যমে নিয়োগও হোকে। এমনই চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, নিয়মিত পরীক্ষা হোক। টেট পাস করলে শিক্ষক হিসেবে কাজ করা যাবে। এই পরিক্ষার দিতে গেলে শর্তাবলী মেলে চলত হব। বয়স, শিক্ষাগত যোগ্যতা নির্দিষ্ট রয়েছে পরীক্ষার ফ্রম ফিলআপ করা  যায়। সে যাই হোক, সম্প্রতি, প্রকাশিক টোট পরীক্ষার ফল। এবছর পরীক্ষার্থ ছিলেন ২ লক্ষ ৪৫ হাজা ৩৪৪ জন। কিন্তু, পরীক্ষা দেন ১ লক্ষ ৮৯ হাজার ৮১৪ জন। তার মধ্যে পাশ করেন ৯,৪৬৬ জন। পরীক্ষার ১ বছরের পরীক্ষার ফল প্রকাশ করল পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্যদ। 
 

Share this article
click me!