Karnataka COVID-19: ওমিক্রন আতঙ্কের মাঝেই কর্নাটকের নার্সিং স্কুলে করোনায় আক্রান্ত ২৯ পড়ুয়া

আতঙ্ক বাড়িয়ে কর্নাটকের স্কুলে একসঙ্গে ২৯ জন করোনা আক্রান্তের খোঁজ মিলল। কর্নাটকের শিবমোগ্গার একটি বেসরকারি নার্সিং স্কুলের ঘটনা। একথা জানিয়েছেন শিবমোগ্গার ডেপুটি কমিশনার কেবি শিবকুমার। 

Web Desk - ANB | Published : Dec 5, 2021 11:59 AM IST

এখন করোনার (Coronavirus) নতুন আতঙ্কের নাম ওমিক্রন (Omicron)। ইতিমধ্যেই একাধিক দেশে করোনার এই নতুন প্রজাতির হদিশ মিলেছে। বাদ যায়নি ভারতও। আজই দিল্লিতে (Delhi) দেশের পঞ্চম ওমিক্রন ভ্যারিয়ন্টে (Omicron Variant) আক্রান্তের খোঁজ মেলেছে। তবে দেশের মধ্যে প্রথম এই প্রজাতিতে আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল কর্নাটকে (Karnataka)। সেখানে দু'জনের শরীরে এই ভাইরাসের হদিশ মিলেছিল। তারপর একে একে গুজরাট ও মুম্বইতেও ওমিক্রনে আক্রান্তের খোঁজ মেলে। এদিকে এই পরিস্থিতির মধ্যেই আতঙ্ক বাড়িয়ে কর্নাটকের স্কুলে একসঙ্গে ২৯ জন করোনা আক্রান্তের খোঁজ মিলল। কর্নাটকের শিবমোগ্গার (Karnataka's Shivamogga) একটি বেসরকারি নার্সিং স্কুলের ঘটনা। একথা জানিয়েছেন শিবমোগ্গার ডেপুটি কমিশনার কেবি শিবকুমার (KB Sivakumar)। তবে আক্রান্তদের শরীরে করোনার কোনও উপসর্গ নেই (Asymptomatic) বলে জানানো হয়েছে। 

এ প্রসঙ্গে কেবি শিবকুমার বলেন, "আমরা বিভিন্ন জায়গায় নমুনা পরীক্ষা করছি। তাতে দেখা গিয়েছে, যাঁরা বিভিন্ন জায়গায় থেকে ওই বেসরকারি স্কুলে আসে, তাদের মধ্যে কয়েক জন করোনায় আক্রান্ত। আমরা হস্টেল চত্বর সিল করে দিয়েছি। ওই প্রতিষ্ঠানের ২৯ জন ছাত্র করোনায় আক্রান্ত।"

আরও পড়ুন- ওমিক্রনের থাবা এবার দিল্লিতে, পঞ্চম আক্রান্তের খোঁজ মিলল দেশে

কর্নাটকে করোনা সংক্রমণ রুখতে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোমাই ঘোষণা করেছেন, যে সব এলাকায় তিন বা তার বেশি জন সংক্রমিত রয়েছেন, সেইসব জায়গাকে ক্লাস্টার ঘোষণা করা হবে। শনিবার কর্নাটকে নতুন করে করোনায় আক্রান্ত হন ৩৯৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ২৭৭ জন। আর চার জনের মৃত্যু হয়েছে। 

দিল্লিতে আজ প্রথম ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। এনিয়ে দেশে এখনও পর্যন্ত মোট পাঁচজন করোনার এই প্রজাতিতে আক্রন্ত হয়েছেন। তানজানিয়া (Tanzania) থেকে দিল্লিতে ফিরেছিলেন ওই ব্যক্তি। এই মুহূর্তে দিল্লির লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালে (Lok Nayak Jai Prakash Narayan Hospital ) ভর্তি রয়েছেন তিনি। লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতালের তরফে জানানো হয়েছে, গত বৃহস্পতিবার করোনা আক্রান্ত আটজন হাসপাতালে ভর্তি হন। এরপর গতকাল আরও ৪ জন করোনা রোগীকে ভর্তি করা হয়৷ তাঁদের মধ্যে চারজন ব্রিটেন, চারজন ফ্রান্স এবং কয়েকজন তানজানিয়া ও একজন বেলজিয়াম থেকে এসেছেন। সবাই সুস্থ রয়েছেন। শুধুমাত্র একজনের হালকা জ্বর রয়েছে। 

এর আগে কর্নাটক, গুজরাট ও মহারাষ্ট্রে ওমিক্রনে আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল। গুজরাতের জামনগরে জিম্বাবোয়ে ফেরত একজনের শরীরে ওমিক্রন ভাইরাসের হদিশ মেলে। এরপর মুম্বইয়ে একন আক্রান্তের খোঁজ পাওয়া যায়। ওমিক্রন ভ্যারিয়ন্টের আতঙ্ক ছড়িয়ে পড়ার পর আন্তর্জাতিক উড়ান বন্ধ রাখার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

Share this article
click me!