Congress Vs AAP: কেজরিওয়ালকে শিক্ষা দিতে আসরে কংগ্রেস, দিল্লির মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ

আম আদমি পার্টির সঙ্গে ক্রমশই বিবাদ বাড়ছে কংগ্রেসের। এর আগেই একাধিকবার পাঞ্জাবে দিয়ে কংগ্রেস সরকারের তীব্র সমালোচনা করেছিলেন কেজরিওয়াল।

Web Desk - ANB | Published : Dec 5, 2021 11:00 AM IST

পঞ্জাব বিধানসভা নির্বাচনকে (Punjab Assembly Election) কেন্দ্র করে কংগ্রেস আর আম আদমি পার্টির (Congress vs AAP) মধ্যে উত্তজেনা ক্রমশই বাড়ছে। এবার সেই উত্তেজনার আঁচ  পড়তে শুরু করেছে পঞ্জাবের বাইরেই। দিল্লিতে আতিথি শিক্ষকদের অবস্থান বিক্ষোভে যোগ দান করে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (CM Arvind Kejriwal) বাড়ির বাইরে অবস্থানে বসলেন পঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোৎ সিং সিধু (Navjot Singh Sidhu)।দিল্লির রাজনৈতিক মহলের ধরনা কেজরিয়ালকে উচিৎ শিক্ষা দিতেই এই পদক্ষেপ নিয়েছেন সিধু। কারণ আগেই মোহালিতে পঞ্জাব সরকারের বিরুদ্ধে বিক্ষোভকারী শিক্ষকদের সঙ্গে অবস্থান করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। 

আম আদমি পার্টির সঙ্গে ক্রমশই বিবাদ বাড়ছে কংগ্রেসের। এর আগেই একাধিকবার পাঞ্জাবে দিয়ে কংগ্রেস সরকারের তীব্র সমালোচনা করেছিলেন কেজরিওয়াল। পাশাপাশি দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীষ সিসোদিয়া পঞ্জাব সফর করেন। ঘুরে দেখে পঞ্জাবের  মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির নির্বাচনী এলাকার স্কুলগুলি। তারপরই সেই স্কুলগুলির অবকাঠামো ও অবস্থা খারাপ বলে অভিযোগ করে তীব্র সমালোচনা করেন। তারপরই দিল্লির কেজরিওয়াল সরকারকে মুখের ওপর জবাব দিতেই পঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোৎ সিং সিধু এই পদক্ষেপ নিয়েছেন বলেও কংগ্রেস সূত্রের খবর। 

দিল্লিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির সামনে অবস্থানকারী শিক্ষকদের সঙ্গেই ধর্না অবস্থানে সামিল হন সিধু। দিল্লি সরকারের বিরুদ্ধে স্লোগান দেন। এদিন ধর্নায় যোগ দেওয়ার আগেই সিধু সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন দিল্লি সরকারের শিক্ষা মেডলেরও তীব্র সমালোচনা করেন। কারণ পঞ্জাব বিধানসভা নির্বাচনে আপ দিল্লির শিক্ষামেডলকেই অন্যতম হাতিয়ার করেছে। 

সিধু বলেন দিল্লির শিক্ষা মডেল একটি চুক্তির মডেল। আপ সপকারে অধীনে দিল্লিতে বেকারত্বের হার গত পাঁচ বছরে প্রায় পাঁচ গুণ বেড়েছে। পরে বিক্ষোভের ছবিও তিনি তাঁর সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। বলেন দিল্লিতে অতিথি শিক্ষখদের সঙ্গে শ্রমিকদের মত আচরণ করা হয়। 

দিল্লির অতিথি শিক্ষকদে একটি সমিচি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের পঞ্জাবে তাদের প্রচার নিয়ে আক্রমণ করেছে। বলছেন দিল্লির শিক্ষকরা গত সাত বছর ধরে অপেক্ষা করে রয়েছে কখন দিল্লির মুখ্যমন্ত্রী তাদের প্রতিশ্রুতি পুরণ করবে। 

গত কয়েক মাস ধরেই পঞ্জাব বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে কংগ্রেস  ও আম আদমি পার্টির মধ্যে লড়াই ক্রমশই জোরদার হচ্ছে। এর আগে রাঘব চাড্ডা চমকৌর সাহেবে বেআইনি বালি খাদানের ছবি দেখিয়ে মুখ্যমন্ত্রী চন্নির বিরুদ্ধে পৃষ্ঠপোষকতার অভিযোগ করেছিলেন। কেজরিওয়ালও চন্নিকে কাঠগড়ায় দাঁড় করিয়ে বলেছিলেন সাধারণ মানুষের সব প্রশ্নের উত্তর দিতে হবে পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে। 

AK-203 Rifles: ৫ লক্ষ বন্দুক তৈরি হবে আমেঠিতে, প্রতিরক্ষা মানচিত্রে ভারতের নতুন স্থান

Indian Navy Day: অপারেশন ট্রাইডেন্টের কথা স্মরণ, নৌবাহিনীর সদস্যদের শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদীর

PM modi in Uttarakhand: 'উন্নয়নের কোনও নীতি-কৌশল ছিল না আগের সরকারের', কংগ্রেসকে তোপ মোদীর

Read more Articles on
Share this article
click me!